[বিস্তারিত রিপোর্ট] ONLINE CLASS নিয়ে তথ্য সংগ্রহ উচ্চশিক্ষা দপ্তরের

0
10

স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় বন্ধ এই করোনা পরিস্থিতির জন্য। এই  ছুটির সময়কে কীভাবে পড়ুয়াদের জন্য কাজে লাগানো যায় সেই নিয়ে চিন্তাভাবনা শুরু হয়েছে। ইতিমধ্যেই অনেক শিক্ষক শিক্ষিকা নিজের থেকেই শুরু করে দিয়েছে অনলাইনের মাধ্যমে ক্লাস। অনেক বিশ্ববিদ্যালয় ও কলেজ অনলাইন ক্লাস(ONLINE CLASSES) শুরু করেছে। আবার অনেকে অনলাইন ব্যবস্থাকে কাজে লাগিয়ে স্টাডি মেটিরিয়াল পড়ুয়াদের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে বলে খবরও উঠে এসেছে।

কিন্তু বর্তমান পরিস্থিতিতে স্কুল কর্তৃপক্ষ, শিক্ষক-শিক্ষিকা এবং পড়ুয়াদের মধ্যে প্রযুক্তিগত সমন্বয়সাধন করা খুবই কঠিন।তাই উচ্চ শিক্ষা দপ্তর কোন কোন প্রতিষ্ঠানে এই অনলাইন ক্লাস (ONLINE CLASSES) নেওয়া শুরু করেছে তা জানতে বিস্তারিত রিপোর্ট তলব করেছে। সেখানে স্কুল কে জানাতে হবে কবে শুরু করেছে এই অনলাইন ক্লাস,কোন বিষয় ও কতটা পড়ানো শুরু হয়েছে,কোন প্ল্যাটফর্মকে ব্যবহার করা হচ্ছে, এই সমস্ত  তথ্য ।

বুধবার সন্ধ্যায় রাজ্যের কলেজগুলির অধ্যক্ষদের থেকে এই মর্মে  তথ্য চাওয়া হয়েছে বলে খবর সামনে এসেছে। বিশদ রিপোর্ট বৃহস্পতিবারের মধ্যেই ই-মেল করে পাঠানোর নির্দেশ দেওয়া  হয়েছে। জানা গিয়েছে যে,সংগৃহীত তথ্য পর্যালোচনা করে আগামী দিনে দপ্তর উপযুক্ত সিদ্ধান্ত নিতে পারবে।

[ এই সময় করোনা মোকাবিলা করতে রেল হাসপাতালে নিয়োগ চলছে,সম্পূর্ণ আপডেট দেখতে এখানে ক্লিক করুন ]

কোরোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে 16 মার্চ থেকে রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। 15 এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।


Classes 1 to 8 to be Promoted Directly and Class 9 and 11 on internal assessment,HRD Minister,CLICK HERE TO READ THIS NEWS

[স্কুল ছুটি দেওয়ার কথা ভাবছে সরকারও,সম্পূর্ণ আপডেট দেখতে এখানে ক্লিক করুন ]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here