[LOCK DOWN] চাকরী বাজারে মন্দা ,অনিশ্চিত প্লেসমেন্টও

একদিকে করোনার কোপে তটস্থ গোটা বিশ্ব।সংক্রমণ যাতে না ছড়ায় সেই জন্য বিশ্বে চলছে লকডাউন[LOCK DOWN]। এমন পরিস্থিতিতে বিশ্বে অর্থনৈতিক মন্দা নেমে আসতে পারে বলে আশঙ্কা করছে অর্থনীতিবিদরা। এর প্রভাব পড়বে দেশের অর্থনীতিতেও । এমন পরিস্থিতিতে নিয়োগের উপর এই করোনার প্রভাব পড়বে ।করোনা সঙ্কটে প্রভাব পড়বে স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ের প্লেসমেন্টও।

অন্যান্য বছরের এই সময়টা চাকরীপ্রার্থীদের(jobs) কাছে একটা খুবই গুরুত্বপূর্ণ সময় হয়।কারণ এই সময়ে বড় বড় কোম্পানি থেকে শুরু করে বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পাসিং শুরু করে দেয়। এর মাধ্যমে কোম্পানিগুলো তাদের পছন্দমত প্রার্থী বাছাই করে নেয়।যা এবারে হচ্ছে না !

টানা লকডাউনের যেরে প্রায় সব সংস্থাই সমস্যায় পড়বে ।বিশ্বব্যাপী অর্থনীতির ওপর যে ধাক্কা এসেছে, তাতে প্রভাব পড়বে সেটাই স্বাভাবিক। এই বছর ছেলেমেয়েদের চাকরি (jobs) পেতে একটু সমস্যাও হতে পারে! যদিও এই সমস্যা সাময়িকের জন্য হবে।আবার যখন বিশ্ব নিজের ছন্দে ফিরবে তখন ফের এই সমস্ত চাকরি বাজারে মন্দা কেটে উঠবে।

উল্লেখ্য,এর মধ্যে বিভিন্ন কোম্পানি কিভাবে এই কঠিন পরিস্থিতি কাঁটিয়ে উঠা যায় সেই নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে ! এই পরিস্থিতি খুব দ্রুত স্বাভাবিক হয়ে উঠবে বলে মনে করছেন অনেক অর্থনীতিবিদ।


আরও পড়ুন

Full update How to apply for the post of Corona Volunteer in West Bengal

প্রাথমিক শিক্ষক নিয়োগ এবং শিক্ষক নিয়োগ মামলার আপডেট

অপার প্রাইমারি শিক্ষক নিয়োগ এবং শিক্ষক নিয়োগ মামলার আপডেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here