primary tet wbssc news

৩৩ হাজার ৬৮৭ টি শূন্যপদে নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর! শিক্ষক নিয়োগ কবে ?

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর,শিক্ষক নিয়োগ নিয়ে বিতর্কের মাঝে সরকারি দপ্তরে নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রীর । আজ তিনি বিধান সভায় জানান যে শীঘ্রই রাজ্য সরকার ৩৩ হাজার ৬৮৭ শূন্যপদে নিয়োগ করতে চলেছে।

তিনি বলেন,কমিশনের মাধ্যমে সরকারি বিভিন্ন দপ্তরে কর্মচারী নিয়োগ করা হবে । তিনি জানান, সরকারি বিভিন্ন দপ্তরে কর্মচারীরা অবসর গ্রহণের ফলে শূন্যপদের সৃষ্টি হয়েছে । বর্তমানে ৩৩ হাজার ৬৮৭ টি শূন্যপদ রয়েছে । সেই পদে অতিদ্রুত নিয়োগ হবে । নিয়োগ হবে গ্রুপ এ,বি,সি,ডি এই চারটি গ্রুপেই দ্রুত নিয়োগ করা হবে ।

অপর দিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে হবে সেই চিন্তায় মধ্যে পড়েছেন চাকুরিপ্রার্থী । কারণ আজ  শিক্ষক নিয়োগের বেপারে কিছু বলেনি মুখ্যমন্ত্রী। দীর্ঘ দিন ধরে শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়নি রাজ্যে।

প্রাথমিকে ২০১৭ সাল থেকে চাকুরিপ্রার্থীরা ফর্ম পূরণ করে বসে আছে পরীক্ষার অপেক্ষায় কিন্তু তার কোন দিনক্ষণ এখনও প্রকাশ পাই নি। আবার প্রাথমিকে নতুন টেট নেওয়ার দাবীতে মামলাও হয়েছে কোলকাতা হাইকোর্টে। জার শুনানি চলছে। এখন দেখার বিষয় কোলকাতা হাইকোর্ট নতুন পরীক্ষা নেওয়ার বেপারে কি রায় দেয়।

এইদিকে আপার প্রাইমারি ইন্টার্ভিউ চলছে,তার পর শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। আবার কর্ম ও শারীরশিক্ষা শিক্ষক নিয়োগ পরে আছে তেমন পরে আছে পেরা টিচার নিয়োগ প্রক্রিয়া। তাই এসএসসি এই সমস্ত পরে থাকা নিয়োগ সম্পূর্ণ করে নতুন টেট এর বিজ্ঞতি বের করবে।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *