MAT 1594:সকলকে 6 নম্বর দেওয়া নিয়ে এবার প্রশ্ন তুলল হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ২০১৪ পুরো নিয়োগ প্রক্রিয়া প্রভাবিত হবে!

0
37

MAT 1594ঃ এই মুহূর্তে MAT 1594/2018 অর্থাৎ ২০১৪ টেটের সকলকে ৬ নম্বর দিতে হবে এই মামলার একটি গুরুত্বপূর্ণ দিক সামনে এল! জানা গিয়েছে ,সমস্ত প্রার্থীকে 6 নম্বর দেওয়া নিয়ে এবার প্রশ্ন তুলল হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। কিছু দিন আগেই কোলকাতা হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ২০১৪-র সমস্ত টেট পরীক্ষার্থীকে বাড়তি ৬ নম্বর দেওয়ার নির্দেশ দিয়েছিল। এবার সেই রায় নিয়ে,হাইকোর্টের প্রধান বিচারপতির একটি অভিমত সামনে এসেছে!

হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ প্রশ্ন তুলেছেন যে সমস্ত পরীক্ষার্থীকে ৬ নম্বর দিলে পুরো নিয়োগ প্রক্রিয়ায় বড় প্রভাব পড়বে না? ২০১৪-র টেটের প্রশ্নপত্রে ৬টি প্রশ্ন ভুল থাকার অভিযোগে মামলায় সোমবার এমনই মন্তব্য করলেন কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। সিবিআইয়ের কাছ থেকে রিপোর্টও তলব করেছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

২০১৪ টেটের প্রশ্ন ভুল মামলার প্রথম রায় আসে ২০১৮ সালের ৩রা অক্টোবর। এর পর এই মামলা ডিভিশন বেঞ্চ, সুপ্রিম কোর্ট অব্দি গড়ায়! অবশেষে সুপ্রিম কোর্ট মামলাটি কলকাতা হাইকোর্টের ফেরত পাঠিয়ে দেয়। ১৩ এপ্রিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ৬টি ভুল প্রশ্নের জন্য প্রত্যেক পরীক্ষার্থী বাড়তি নম্বর দিতেই হবে। এই রায় প্রশ্ন তুলেছেন কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ! সম্ভবত এই মামলার পরিবর্তী শুনানি রয়েছে আগামী ১৫ই মে! সেই দিন কোনও গুরুত্বপূর্ণ আপডেট আসলেও আসতে পারে!

MAT 1594

MAT 1594
MAT 1594

প্রাথমিকের নিয়োগ দুর্নীতির অভিযোগে একাধিক মামলা চলছে কোলকাতা হাইকোর্টে! তাঁর মধ্যে একটি জনস্বার্থ মামলার শুনানি হয় সোমবার দিন কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে! সেখানে নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই-এর তদন্তের অগ্রগতি নিয়েও প্রশ্ন তুলেন প্রধান বিচারপতির বেঞ্চ! সোমবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলাটির শুনানির সময়য় প্রধান বিচারপতি জানতে চান ২০১৬-র নিয়োগ প্রক্রিয়ার কোন অংশ নিয়ে সিবিআই তদন্ত হচ্ছে ?

MAT 1594
MAT 1594

কারণ ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় ৪২,০০০ বেশি নিয়োগ হয়েছে। এক্ষেত্রে ২৬৯ জনের বেআইনি নিয়োগ নিয়ে সিবিআই তদন্ত করছে নাকি পুরো নিয়োগ প্রক্রিয়া নিয়ে তদন্ত চালাচ্ছে? তার ভিত্তিতে এদিন সিবিআইকে রিপোর্ট জমা দিতে বলেছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এই নিয়ে ১৫ মে-র মধ্য়ে রিপোর্ট তলব করেছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

কি কি প্রশ্ন এই দিন তুলে ধরেছেন প্রধান বিচারপতির বেঞ্চ-

  • ২০১৪ টেটের প্রশ্ন ভুল মামলা থেকে কি ৬ নম্বর সবাইকে দেওয়া হবে?
  • সমস্ত পরীক্ষার্থীকে ৬ নম্বর দিলে পুরো নিয়োগ প্রক্রিয়ায় বড় প্রভাব পড়বে না?
  • ২০১৬ সালের কোন নিয়োগ নিয়ে তদন্ত চলছে?
  • ২৬৯ জনের নিয়োগ নিয়ে ? সমস্ত নিয়োগ নিয়ে?

আরও পড়ুনঃ প্রাইমারি টেট ২০১৪ সালের নিয়োগের সকলের মোবাইল নম্বর ও নথি চাইল সিবিআই!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here