WB Primary TET Scam 2023: প্রধান বিচারপতির বেঞ্চের আদেশ সিবিআইকে জবাব দেওয়ার জন্য! প্রাইমারি টেট চাকরি বাতিল মামলায়!

0
54


WB Primary TET Scam 2023:আজকে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চের এক গুরুত্বপূর্ণ অবজারবেশন এসেছে প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে! প্রাথমিকে কী নিয়ে তদন্ত করছে সিবিআই? সেই রিপোর্ট কেন্দ্রীয় সংস্থা অর্থাৎ সিবিআই-কে প্রশ্ন হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চের! শুধু আজকে প্রশ্ন করে থামেননি কোলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে, সেই তদন্তের রিপোর্ট ও জমা করার নির্দেশ দেয়েছেন!


২০১৬ সালের প্রাথমিকে নিয়োগে অনিয়মের অভিযোগে বেশ কিছু মামলা (WB Primary TET Scam 2023) চলছে কোলকাতা হাইকোর্টে সিঙ্গেল এবং ডিভিশন বেঞ্চে। এর মধ্যে আজকে একটি জনস্বার্থ মামলার শুনানি ছিল হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে। সেই মামলার শুনানিতে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ অবশ্য সিবিআইকে জবাব দেওয়ার জন্য সময় একটি নির্দিষ্ট সময়সীমা বেঁধে দিয়েছে।

WB Primary TET Scam 2023
WB Primary TET Scam 2023

প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার দুর্নীতির অভিযোগে একাধিক মামলা (WB Primary TET Scam 2023) চলছে কোলকাতা হাইকোর্টে! কিছু গুরুত্বপূর্ণ মামলার বেঞ্চও পরিবর্তন হয়েছে! আজকে কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চেরএর প্রস্ন- “ঠিক কোন অনিয়মের তদন্তে নেমেছে সিবিআই?” সেই নিয়ে রিপোর্ট জানতে চাইল কোলকাতা হাইকোর্টের। সোমবার হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ এই প্রশ্ন তুলেছে। কেন্দ্রীয় সংস্থাকে বেঞ্চ নির্দেশ দিয়েছে, আগামী ৭ দিনের মধ্যে এই প্রশ্নের জবাব রিপোর্টের আকারে আদালতে পেশ করতে হবে সিবিআইকে।

WB Primary TET Scam 2023
WB Primary TET Scam 2023

২০১৬ সালের প্রাথমিকে নিয়োগে অনিয়মের অভিযোগে বেশ কিছু মামলা চলছে হাইকোর্টে। এর মধ্যে একটি জনস্বার্থ মামলার শুনানি ছিল হাইকোর্টের প্রধান বিচারপতি শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে। সেই মামলায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআইয়ের কাছে জানতে চেয়েছে, প্রাথমিক স্কুলে যে ২৬৯ জনকে বেআইনি ভাবে নিয়োগ করার অভিযোগ, সিবিআই (WB Primary TET Scam 2023) কি শুধু সেই বিষয়েই তদন্ত করছে না কি পুরো নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ নিয়েই চলছে তদন্ত? ইতিমধ্যেই ২৬৯ জনের চাকরি বাতিল করেছে কোর্ট!

প্রাইমারি টেট ২০১৪ সালের নিয়োগের সকলের মোবাইল নম্বর ও নথি চাইল সিবিআই!-এখানে ক্লিক করুন!

WB_Primary_Recruitment
WB Primary TET Scam

WB Primary TET Scam 2023-আজকে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ অবশ্য সিবিআইকে জবাব দেওয়ার জন্য ১৫ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছে। এই নির্দিষ্ট সময়ের মধ্যে ঐ সমস্ত প্রশ্নের জবাব দিতে হবে সিবিআইকে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here