[ NOTICE ] কোন শ্রেণীর কার্ডে কি সুবিধা ,এপ্রিল থেকে রেশনে বিনামূল্যে চাল ও গম

0
43

দেশে এবং রাজ্যে চলছে লকডাউনের। তার মধ্যেই রাজ্যের গরীব  মানুষদের কাছে কীভাবে বিনামূল্যে চাল ও গম পৌছে দেওয়া যায় সেই প্রক্রিয়া শুরু করে দিল রাজ্য সরকার। এই নিয়ে নোটিশ জারি করেছে রাজ্য সরকার সেখানে কোন শ্রেণীর কার্ডে কি সুবিধা দেওয়া হবে তা উল্লেখ করা হয়েছে। নীচে নোটিশটি দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো আগামী এপ্রিল মাস থেকে রেশনে বিনা পয়সায় চাল ও গম দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গেল। আগামী ৬ মাস অব্দি বিনামূল্যে চাল ও গম পৌছে দেওয়া হবে গরীব মানুষদের কাছে। খাদ্য দপ্তরের নির্দেশিকায় বলা হয়েছে, করোনার পরিপ্রেক্ষিতে আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত রাজ্যের ৭ কোটি ৮৮ লক্ষ রেশন গ্রাহক বিনা পয়সায় চাল ও গম পাবেন।

কোন কোন শ্রেণীর গ্রাহকরা এই সুবিধা পাবেন দেখুন
১.AAY(অন্ত্যোদয়), গ্ৰাহকরা বিনামূল্যে চাল ও গম পাবেন ।
২. SPHH(এসপিএইচএইচ), গ্ৰাহকরা বিনামূল্যে চাল ও গম পাবেন ।
৩.PHH(পিএইচএইচ), গ্ৰাহকরা বিনামূল্যে চাল ও গম পাবেন ।
৪.RKSY -I (রাজ্য খাদ্য সুরক্ষা প্রকল্পের ,এক নম্বর) , গ্ৰাহকরা বিনামূল্যে চাল ও গম পাবেন ।
৫.RKSY -II(রাজ্য খাদ্য সুরক্ষা প্রকল্পের ,দু নম্বর),গ্ৰাহকরা ১৩টাকা/কেজি হিসাবে ১ কেজি চাল এবং ৯ টাকা/কেজি হিসাবে ১ কেজি গম পাবেন।
# লকডাউন পরিস্থিতির মধ্যে খাদ্য সরবরাহর কাজ করতে যাতে কোনও সমস্যা না হয় সেই দিকে বিশেষ নজর দিতে নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

নোটিশটি ডাউনলোড করতে নীচে ক্লিক করুন ।

[su_button id=”download” url=”https://1drv.ms/b/s!AqK7kIoRj3Sgg3lHKH9N63VOlGP9?e=D57fp0″ target=”blank” style=”3d” background=”#1a1b1d” color=”#dde466″ size=”9″ wide=”yes” center=”yes” icon_color=”#ffffff” text_shadow=”0px 0px 0px #f392aa”]CLICK HERE TO DOWNLOAD [/su_button]

উল্লেখ্য এর মাঝে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায় নিজে বাজারে বাজারে ঘুরে পরিস্থিতি দেখছেন এবং জনসাধারণকে সচেতন করছেন। গত কাল নবান্নে এক সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী।সেখানে কীভাবে রাজ্যে জারি হওয়া লকডাউন পরিস্থিতিকে আরও সুন্দর ভাবে পরিচালনা করা যায় সেই নিয়ে এক গুচ্ছ আলোচনা হয়। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায় নবান্নের প্রেস মিটের সম্পূর্ণ ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন । 

20200228 170155মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো আগামী এপ্রিল মাস থেকে রেশনে বিনা পয়সায় চাল ও গম দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গেল। আগামী ৬ মাস অব্দি বিনামূল্যে চাল ও গম পৌছে দেওয়া হবে গরীব মানুষদের কাছে।

 


TO READ MORE NEWS ABOUT LOCK DOWN CLICK HERE

what is lock down? how its prevent from spreading covid 19,corona virus

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here