পরবর্তী শিক্ষাবর্ষ কবে শুরু করা হবে সেই নিয়ে ধোঁয়াশা অব্যহত

NEW ACADEMIC YEAR
NEW ACADEMIC YEAR

করোনা ভাইরাসের কারণে ইতিমধ্যে দেশে তথা রাজ্যে চলছে লকডাউন। বন্ধ আছে স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় । এমন পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বোর্ড ভেবে উঠতে পারছে না ,যে পরবর্তী শিক্ষাবর্ষ কবে শুরু করা হবে। 

উচ্চ মাধ্যমিকের এবং ক্লাস এলেভেনের কিছু পরীক্ষা শেষ মুহূর্তে স্থগিত হয়ে যায়। ফলে এখন বাকি রয়েছে ঐ পরীক্ষা গুলো। আবার অপর দিকে পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষাবোর্ড (WBBSE) করোনা ভাইরাসের কারণে সম্প্রতি শেষ হওয়া দশম শ্রেণি বোর্ডের পরীক্ষার ANSWER SCRIPT  সংগ্রহ ও বিতরণ প্রক্রিয়া পিছিয়ে দিয়েছে।

কাউন্সিলের সভাপতি মহুয়া দাস পিটিআইকে বলেছেন, “আমাদের তাত্ক্ষণিক অগ্রাধিকার হ’ল সরকার যখন পরিস্থিতি অনুকূল হিসাবে ঘোষণা করবে তেমনি পরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন করা। তবে কখন তা হতে পারে তা এখনই বলা যাচ্ছে না,” কাউন্সিলের সভাপতি মহুয়া দাস পিটিআইকে জানিয়েছেন।এটা থেকে পরিষ্কার যে পরীক্ষার ফলাফল প্রকাশে বিলম্ব হতে পারে ! 

ফলে এখন সমস্ত পরিস্থিতি নির্ভর করেছে করোনাভাইরাস পরিস্থিতির উপর । যদি এই অনিশ্চয়তা দীর্ঘ সময়ের জন্য অব্যাহত থাকে, তবে কী হবে তা বলা খুব মুশকিল। এখন উচ্চমাধ্যমিক বোর্ডের প্রধান কাজ হল যে পরীক্ষাগুলো সম্পন্ন হয়েছে ইতিমধ্যেই সেই পরীক্ষার উত্তরপত্রগুলি  মূল্যায়ন প্রক্রিয়াটি শেষ করা।

মাধ্যমিক ফলাফল মনে করা হচ্ছিল যে মে মাসে ঘোষণার হতে পারে।কিন্তু এখন যা পরিস্থিতি তাতে পরীক্ষার ফল প্রকাশে কিছুটা হলেও বিলম্বিত হবে বলে মনে করা হচ্ছে !

রেজাল্ট প্রকাশ,নতুন শিক্ষাবর্ষ শুরু ,খাতা দেখা এবং পরে থাকা কিছু পরীক্ষা নেওয়া এই সমস্ত বিষয় নির্ভর করছে ১৪ তারিখের মধ্যে রাজ্যের পরিস্থিতির উপর। যদি পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠে তাহলে সমস্ত পরে থাকা বিষয় গুলোকে দ্রুত নিষ্পত্তি করা হবে বলে খবরে উঠে এসেছে।     

 

অপর দিকে  মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পথে নেমে সার্বিক পরিস্থিতির উপর নজর রেখেছেন। তিনি নিজে বাজার ঘুরে দেখছেন এবং মানুষকে সচেতন করছেন। প্রয়োজনে নিজের হাতে ভাঙ্গা ইট এবং চক দিয়ে দাগ কেটে বুঝিয়ে দিচ্ছেন ক্রেতা ও বিক্রেতা উভয়কে যে কিভাবে একে অপরের সঙ্গে দূরত্ব বজায় রেখে বাজার করতে হবে। সম্পূর্ণ নিউজ পড়তে এখানে ক্লিক করুন । 

অপরদিকে একটি “Emergency Relief Fund” গঠন করা হয়েছে এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করারা জন্য । সেই নিয়ে আগেই নবান্ন থেকে নোটিশ জারি করা হয়েছে ঐ “Emergency Relief Fund” গঠন করা হয় নিয়ে । কি রয়েছে ঐ ফাণ্ডে দেখতে এখানে ক্লিক করুন। এবং আপনারা প্রত্যেকে নিজের সামর্থ্য মত ত্রাণ তহবিলে অর্থ প্রদান করুন।

CM RELIEF FUND FOR COVID 19
CM RELIEF FUND FOR COVID 19

 


[ বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর ] রাজ্যের তহবিলে অনুদান দিলেই মিলবে বিশেষ ছাড়,ক্লিক করুন এই নিউজটি পড়তে

এক্সক্লুসিভ ভিডিও দেখুন এখানে ক্লিক করে ,[ শিক্ষামন্ত্রীর আর্জি ] শিক্ষক, শিক্ষিকা, অধ্যাপকরাদের কাছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here