[PDF]Notice for Counselling 2023-শিক্ষক নিয়োগের কাউন্সেলিং,জানুয়ারি মাসে কাউন্সেলিং,নাম সহ লিস্ট জারি! very big news

0
116

Notice for Counselling 2023– কোলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ মোতাবেক কাউন্সেলিং করার জন্য বিজ্ঞপ্তি জারি করলো কমিশন৷ গত কালকে কমিশন তাঁদের অফিশিয়াল সাইটে এই লিস্ট প্রকাশ করে কাউন্সেলিং এর দিনক্ষণ জানিয়ে দিয়েছে। ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের –তাদের যোগ্যতা, বিভাগ ইত্যাদি অনুসারে শূন্যপদগুলিতে যোগদান না করা এবং ভুল সুপারিশের কারণে যোগ দান করা সিটে, ১ম স্টেট লেভেল সিলেকশন টেস্ট – 2016 ক্লাস IX-X এর জন্য সহকারী শিক্ষক নিয়োগের জন্য এই counseling করতে হবে।

এই শূন্য পদ গুলিতে শিক্ষক নিয়োগের জন্য জন্য কাউন্সেলিং করবে স্কুল সার্ভিস কমিশন আগামী 6 জানুয়ারী, 2023 তারিখে সকাল 10:00 টায়। নীচে ঠিকানা সহ আরও আপডেট দেওয়া হল।

Notice for Counselling 2023

নতুন বছরের প্রথম সপ্তাহেই নিয়োগের সুপারিশপত্র হাতে পেতে চলেছেন নবম-দশম স্তরে সহকারী শিক্ষক পদের অপেক্ষমাণ তালিকায় থাকা বেশ কিছু চাকরিপ্রার্থীরা। শুক্রবার তাঁদের কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। আগামী ৬ জানুয়ারি সকাল ১০টা থেকে কমিশনের দফতর সল্টলেকের আচার্য সদনে হবে কাউন্সেলিং। ওই দিনই নিয়োগের সুপারিশপত্র তুলে দেওয়া হবে যোগ্য প্রার্থীদের হাতে। রাজ্য স্তরের নির্বাচন পরীক্ষার নিয়ম অনুসারে, শূন্যপদগুলি, যা রাজ্য জুড়ে ছড়িয়ে রয়েছে, প্রার্থীদের কাউন্সেলিং এর সময় দেওয়া হবে। প্রতিটি যোগ্য তালিকাভুক্ত প্রার্থী কমিশনের ওয়েবসাইট থেকে কাউন্সেলিং প্রক্রিয়ার জন্য ইনটিমেশন লেটার ডাউনলোড করতে পারেন।

WBSSC class ix-x counselling date?

আগামী ৬ই জানুয়ারি এই কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। সকাল ১০ টা থেকে এই কাউন্সেলিং শুরু হবে। ২০১৬ সালের স্টেট লেভেল সিলেকশন টেস্টের (এসএলএসটি) ভিত্তিতে স্কুলে নবম-দশম স্তরে সহকারী শিক্ষক পদে অবৈধভাবে চাকরির সুপারিশ পাওয়া ১৮৩ জন প্রার্থীর তালিকা হাই কোর্টের নির্দেশে প্রকাশ করেছিল এসএসসি। নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই তদন্তেই উঠে এসেছিল অযোগ্য হওয়া সত্ত্বেও নিয়োগের সুপারিশপত্র পাওয়া ১৮৩ জন প্রার্থীর নাম।

এই সব প্রার্থীর মধ্যে কারা স্কুলে শিক্ষকতা করছেন, সেই রিপোর্ট (Notice for Counselling 2023) সংগ্রহ করে এসএসসি। রিপোর্টে উঠে এসেছিল, সুপারিশপত্র পাওয়া ১৮৩ জনের মধ্যে কাজে যোগই দেননি ১০২ জন প্রার্থী। সেই রিপোর্ট হাই কোর্টে জমা করার পর বিচারপতি চলতি বছরের মধ্যেই ওই ১০২টি শূন্যপদে অপেক্ষমাণ তালিকা থেকে যোগ্য প্রার্থীদের নিয়োগ করার নির্দেশ দেয়। সেই নির্দেশ মেনেই ওই শূন্যপদগুলিতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে কাউন্সেলিংয়ের ওই বিজ্ঞপ্তি জারি করেছে এসএসসি।

রাজ্যপশ্চিমবঙ্গ
কমিশনস্কুল সার্ভিস কমিশন
ক্লাস৯-১০
কাউন্সেলিং এর তারিখ০৬/০১/২০২৩, সকাল ১০ টা থেকে
ইনটিমেশন লেটার ডাউনলোড তারিখ০৩/০১/২০২৩
শূন্য পদপরে জানানো হবে।
বেতনএখানে ক্লিক করুন।
Notice for Counselling 2023

SSC New Recruitment Rules 2022- কী কী পরিবর্তন আসছে? এসএসসি ১০ দফা পরিবর্তন করতে চলেছে!-Click Here to see this full updates.

WBSSC class ix-x intimation letter download date for counselling?

৬ই জানুয়ারি যে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হবে তার জন্য intimation letter ডাউনলোড করা যাবে আগামী ৩রা জানুয়ারি থেকে। এই intimation letter download করা যাবে কমিশনের ওয়েবসাইট থেকে।

আরও পড়ুন- wbssc 952 omr sheet PDF- ৯৫২ এর কোন সাবজেক্টে কোথায় কত শূন্য পদ পরে থাকবে- মিডিয়াম এবং ক্যাটেগরি এর ভিত্তিতে

  • প্রথমে আপনাদেরকে স্কুল সার্ভিস কমিশনের অফিশিয়াল সাইট ভিজিট করতে হবে।
  • সেখানে একটা লিঙ্ক পাবেন “ intimation letter download” করার ,সেই লিঙ্কে ক্লিক করতে হবে।
  • এর পর নিজের রোল নাম্বার/ registration নাম্বার এবং জন্ম তারিখ দিতে হবে।
  • সম্পূর্ণ তথ্য দেওয়ার পর সাবমিট ঘরে ক্লিক করে ,আপনি নিজের ইনটিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন।

WBSSC class ix-x counselling venue?

যে কাউন্সলিং হবে ,সেটা নেওয়া হবে “The West Bengal Central School Service Commission ACHARYA SADAN 11 & 11/1, Block-EE, Salt Lake; Kolkata-700091”

যে সমস্ত প্রার্থীদের কাউন্সেলিং (Notice for Counselling 2023) প্রক্রিয়ায় যোগদানের জন্য ডাকা হয়েছে তাদের আরও যাচাইয়ের জন্য তার প্রার্থীতার পক্ষে সংশ্লিষ্ট মূল তথ্যের সাথে সমস্ত প্রাসঙ্গিক প্রশংসাপত্র/শংসাপত্র/নথিপত্রের ফটোকপির একটি সেট আনতে হবে। আসল নথি যাচাইয়ের সময় যদি কোনো গরমিল, তথ্যের ভুল বর্ণনা এবং ত্রুটি বা ত্রুটি ধরা পড়ে তবে কোনো নোটিশ ছাড়াই সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে।

যদি কোন প্রার্থী কাউন্সেলিং এর জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হতে ব্যর্থ হয় তবে তাকে আর কোন সুযোগ দেওয়া হবে না এবং তাকে অনুপস্থিত হিসাবে গণ্য করা হবে। চরম অপ্রত্যাশিত এবং আকস্মিক পরিস্থিতির ক্ষেত্রে, পশ্চিমবঙ্গ কেন্দ্রীয় স্কুল সার্ভিস কমিশনের (Notice for Counselling 2023) কর্তৃপক্ষের অনুমোদনের পরে, প্রার্থীর অনুপস্থিতিতে প্রার্থীর যথাযথভাবে অনুমোদিত প্রতিনিধিকে কাউন্সেলিং প্রক্রিয়ায় অংশ নেওয়ার অনুমতি দেওয়া যেতে পারে।

কাউন্সেলিং প্রক্রিয়ায় (Notice for Counselling 2023) উপস্থিত হওয়ার জন্য কোনো প্রার্থীকে T.A-এর অনুমতি দেওয়া হবে না। কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা বৈধ ইনটিমেশন লেটার ছাড়া কোনো প্রার্থীকে কাউন্সেলিং ভেন্যুতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন আইনের বিধান অনুসারে কাউন্সেলিং অনুষ্ঠিত হবে। 1997 পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে নবম এবং দশম শ্রেণির জন্য শিক্ষকদের পদে নিয়োগের জন্য নির্বাচন) বিধিমালা, 2016 এর সাথে ।

Full list for class ix-x counselling list for school teachers recruitment 2023

Notice_for_Counselling_2023
Notice_for_Counselling_2023
wbssc_counselling_notice_for_class_ix_x_teachers_recruitment_2023
wbssc_counselling_notice_for_class_ix_x_teachers_recruitment_2023
WBSSC_class_ix_x_counselling_date
WBSSC_class_ix_x_counselling_date

Notice for Counselling 2023- তবে, সব শূন্যপদের জন্য পাওয়া যায়নি। প্রার্থী। বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩৪টি ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয় ও ক্যাটেগরিতে আর কোনও অপেক্ষমাণ প্রার্থী নেই। তাই সেগুলিকে কাউন্সেলিংয়ের আওতার বাইরে রাখা হয়েছে। আরও তিনটি পৃথক ক্ষেত্রে জটিলতা এড়াতে হাই কোর্টের পরামর্শ চাওয়া হয়েছে।

FAQs

কবে এই কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হচ্ছে ক্লাস ৯-১০ এর জন্য?

নোটিশ অনুসারে জানা যাচ্ছে যে এই কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হচ্ছে আগামী ৬ই জানুয়ারি ২০২৩ সালে।

এই কাউন্সেলিং প্রক্রিয়ার জন্য কবে থেকে intimation letter ডাউনলোড করা যাবে?

আগামী ৩রা জানুয়ারি থেকে এই কাউন্সেলিং প্রক্রিয়ার জন্য ইনটিমেশন লেটার ডাউনলোড করা যাবে, কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট থেকে।

কি কি ডকুমেন্ট লাগবে এই কাউন্সেলিং প্রক্রিয়ার জন্য?

সংশ্লিষ্ট চাকীপ্রার্থীর যাবতীয় (সমস্ত প্রাসঙ্গিক ) সকল ডকুমেন্ট আনতে হবে, যেমন প্রশংসাপত্র/শংসাপত্র/নথিপত্রের ফটোকপির সঙ্গে সঙ্গে একটি ওরিজিনাল ও নিয়ে যেতে হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here