ONLINE CLASSES WILL START FROM 7th APRIL : Partha Chatterjee

1
7

আপনারা জানেন যে,করোনার যেরে এখন স্কুল কলেজ বন্ধ ।এর ফলে ছাত্রছাত্রী পড়াশুনার বিরাট ক্ষতি হচ্ছে।এই ক্ষতি যাতে কিছুটা প্রতিহত করা যায় তার জন্য পশ্চিমবঙ্গ সরকার এক গুরুত্বপূর্ণ সিধান্ত নিল।যদিও এই সিধান্তের কথা আমরা আগে থেকেই আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম। 

আজ মাননীয় শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ ঘোষণা করলেন যে,ভার্চুয়াল বা ONLINE ক্লাসের মাধ্যমে পড়ুয়াদের শিক্ষাদান করা হবে।আগামী ৭ ই এপ্রিল থেকে ১৩ ই এপ্রিল পর্যন্ত এই ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত শ্রেণিকক্ষ চালু থাকবে দূরদর্শনে। শুধুমাত্র নবম ও দ্বাদশ শ্রেণির জন্য এই ব্যবস্থা চালুর ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী৷ দূরদর্শনের মাধ্যমে ক্লাস নেওয়ার হবে এই বিশেষ ক্লাস।এছাড়াও মূল্যায়ন এর জন্য তিনি বিশেষ ঘোষণা করেছেন। 

আগামী ৭ই এপ্রিল থেকে (online classes )পর্যায়ক্রমে সমস্ত শ্রেণির জন্য এই ব্যবস্থা কার্যকর হবে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী৷

জানা গিয়েছে ছাত্রছাত্রীরা অনুষ্ঠান চলাকালীন সরাসরি প্রশ্ন করতে পারবে। তাঁরা প্রশ্ন করতে ইমেল বা হোয়াটস্যাপ ব্যবহার করতে পারবে বলে জানা গিয়েছে।সঙ্গে লাইভ ফোনের ব্যবস্থাও থাকবে।ফোনের মাধ্যমে সরাসরি ফোন করে প্রশ্ন করতে পারবে ছাত্রছাত্রীরা। মূলত ১৮০০১০৩৭০৩৩ এই নম্বরে ফোন করে তাদের যেকোন প্রশ্ন করতে পারবেন।

নির্দিষ্ট পাঠের শেষে একটি করে হোম ওয়ার্ক দেওয়া হবে। সেটা তাঁরা বাড়িতে বসে করবে এবং স্কুল যখন খুলবে তখন সেই শিক্ষক-শিক্ষিকার কাছে জমা দেবে। শিক্ষক-শিক্ষিকা সেটি চেক করবেন। 

 

করোনা আতঙ্কে দেশজুড়ে চলছে লকডাউন।পাশাপাশি এ রাজ্যেও করোনা মোকাবিলায় জারি আছে লকডাউন।রাজ্য সরকারের এই সিধান্তের ফলে খুশি শিক্ষক-শিক্ষিকা থেকে ছাত্রছাত্রী সবায়। 

 


আরও পড়ুন

Full update How to apply for the post of Corona Volunteer in West Bengal

Food coupons would be distributed by BLO during lock down

 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here