Thu. Aug 22nd, 2019

Educational News and Update

You Get All Educational Related News and updates Here

কোন পথে ষষ্ঠ বেতন কমিশন ?? পূজোর আগেই কি মিলতে পারে বেতন বৃদ্ধি নিয়ে সুখবর!

1 min read

OLYMPUS DIGITAL CAMERA

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

পূজো মানেই আনন্দ,পূজো মানে খাওয়া দাওয়া,পূজো মানেই খরচা। ধীরে ধীরে পূজো কাছিয়ে আসছে।আস্তে আস্তে পূজো নিয়ে চিন্তা  ভাবনা শুরু করেছে করেছে কর্মচারীরা। তবে সবচেয়ে বেশি তাদের চিন্তা পে কমিশন বা ষষ্ঠ বেতন কমিশন নিয়ে।

কারণ আগে বিভিন্ন ভাবে উঠে এসেছিলো যে জুলাইয়ের শেষ সপ্তাহে বেতন কমিশনের রিপোর্ট জমা পড়বে,যা পরে নি। আবার এই মাসে মুখ্যমন্ত্রীর যে সভা অনুষ্ঠিত হওয়ার কথা আছে সেই দিকে তাকিয়ে আছে লক্ষ লক্ষ সরকারী কর্মচারী। তাদের একটাই প্রশ্ন পূজোর আগে কি মিলবে ষষ্ঠ বেতন কমিশনের সুবিধা?

দীর্ঘদিন ধীরে পে কমিশনের মেয়াদ বৃদ্ধি এবং কেন্দ্রীয় হারে ডিএ না দেবার জন্য এমনিতেই রাজ্য সরকারী কর্মচারীদের মধ্যে ক্ষোভ রয়েছে। এবং যত দিন যাচ্ছে এই ক্ষোভ বেড়েয় চলেছে। তাহলে এই ক্ষোভকে প্রশমিত করতে কি পূজোর আগেই বেতন বৃদ্ধি নিয়ে পে কমিশন রিপোর্ট জমা করবে? কর্মী মহলের প্রশ্ন এটাই।

তবে বিভিন্ন কর্মচারী সংগঠন মনে করছেন রিপোর্ট জমা জবেই পড়ুক 2020 জানুয়ারি আগে বেতন কোনও মতেই হাতে পাওয়া সম্ভব নয়।

কিছু দিন আগেই খোদ কমিশনের তরফে জানানো হয়েছিল যে রিপোর্ট জমা পরবে খুব তাড়াতাড়ি এবং মুখ্যমন্ত্রী এক সভায় জানিয়ে ছিলেন যে রিপোর্ট জমা দিলেই তা দ্রুত কার্যকরী করবে রাজ্য সরকার। তাই রিপোর্ট এখনও জমা না পড়ায় তা পূজোর মধ্যে কি ভাবে কার্যকর হয় সেই নিয়ে সন্ধিহান রাজ্যের সরকারী কর্মচারীরা।

যেই টুকু আপডেট জানতে পারা গিয়েছে তাতে রাজ্যের সরকারি কর্মচারীদের মূল বেতন বৃদ্ধি 14.3 শতাংশ হারে হতে চলেছে। এর ফলে কয়েক লক্ষ রাজ্যের কর্মচারী উপকৃত হবেন।

যদি আপনি 14.3 % হারে আপনার বেতন বৃদ্ধি দেখতে চান তাহলে এখানে click করুন ।

শুধুমাত্র বেতন কমিশন রিপোর্ট জমা করলেই যে রাজ্য সরকারী কর্মচারীরা বর্ধিত হারে বেতন পেতে লাগাবেন তেমনটা কিন্তু নয়। রিপোর্ট জমা পরার পর রাজ্য সরকার সেটাকে রিভিউ করবে এবং তার জন্য একটা রিভিউ অফ পে এন্ড অ্যালাউন্স (ROPA 2019) গঠন করবে। তাদের রিপোর্টের ভিত্তিতে  বর্ধিত বেতন পাবেন সরকারি কর্মীরা।

ফলে এই সমস্ত বিষয় কমপ্লিট হতে হতে পূজো পেরিয়ে যাবে। এই বর্ধিত বেতন সরকারি কর্মচারী হাতে পেতে পেতে জানুয়ারি 2020 হয়ে যাবে ।

তবে কেন্দ্রীয় হারে বেতন বৃদ্ধির সম্ভাবনা প্রবল । ফিটমেন্ট ফ্যাক্টর 2.57 অনুসারে বেতন বৃদ্ধি এবং 2016 সাল থেকে নোশনাল পে ফিক্সাশন পাবেন সরকারী কর্মচারীরা বলে জানা যাচ্ছে।তবে তারা ক্যাশ বেনিফিট 2020 জানুয়ারি থেকে পাবেন বলে জানা যাচ্ছে।

2016 থেকে যদি নোশনাল পে ফিক্সাশন হলে কতটা আপনার বেতন বৃদ্ধি হবে দেখেতে এখানে ক্লিক করুন।

TO SEE 6TH PAY COMMISSION SALARY HIKE ACCORDING TO PAY MATRIX CLICK HERE


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

1 thought on “কোন পথে ষষ্ঠ বেতন কমিশন ?? পূজোর আগেই কি মিলতে পারে বেতন বৃদ্ধি নিয়ে সুখবর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!