{রাজ্যে আরও শিক্ষক নিয়োগ-Primary,Upper,Class 9,10,11,12}Primary 1700 teachers recruitment news

0
40

Primary 1700 teachers recruitment news:- রাজ্যে আরও শিক্ষক নিয়োগ ঘোষণা করলেন মাননীয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।আজকে তিনি লাইভে একটি প্রেস কনফারেন্স করেন আনন্দবাজার পত্রিকার ফেসবুক পেজে। সেখানে তিনি একাধিক বিষয়ে আলোকপাত করেন। যেমন Primary,Upper,Class 9,10,11,12 এর শিক্ষক নিয়োগের বিষয়ে।

Primary 1700 teachers recruitment news

Primary 1700 teachers recruitment news- প্রথমে তিনি শিক্ষক নিয়োগের বিষয়ে জানান যে, রাজ্যে আরও ১৭০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে পুজোর পরে। ঠিক মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেমনটি নির্দেশ দিয়েছে ঠিক সেই ভাবেই পুজোর আগে শিক্ষক নিয়োগ করা হয়েছে রাজ্যে প্রাথমিক স্কুল গুলিতে। তিনি ঐ লাইভে বলেন যে ঠিক পুজোর আগে প্রায় ৪০০০ নিয়োগ করা হয়েছে এবং প্রাথমিক পর্ষদ আরও প্রায় ১৭০০ শিক্ষক নিয়োগ করবে পুজোর পরে।

তিনি বলেন যে নভেম্বেরের এই সমস্ত পুজো শেষ হলেই এই কোর্ট কেস এবং অফলাইনে আবেদন থেকে ঐ ১৫০০ বা ১৭০০ নিয়োগ করা হবে।

Primary TET 2017 Result- ২০১৭ সালের নোটিশের উপর ভিত্তি করে প্রাথমিকের যে টেট পরীক্ষা হয়েছিল ২০২১ সালের ৩১ শে জানিয়ারি তার রেজাল্ট কবে প্রকাশিত হবে এই চাকরী প্রার্থীরা অনেক প্রশ্ন করেলেও এর সঠিক উত্তর কিন্তু সামনে আসে নি।

এর পর তিনি রাজ্যের উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বলতে শুরু করেন। তিনি জানান যে স্কুল সার্ভিস কমিশন আদালতের নির্দেশ মতন কাজ করছে। আদালতের নির্দেশে শিক্ষক পদ প্রার্থীদের অভিযোগ জমা নিয়ে শুনানির কাজ ছলছে,এই শুনানি শেষ হলেই কমিশন আদালতে যাবেন যাতে দ্রুত এই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ করা যায়। আদালত নির্দেশ দিলেই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ শুরু করা যাবে।

Primary_1700_teachers_recruitment_news
West_Bengal_MP-HS_Board_examinaiton_2021

আরও বিস্তারিত আপডেট পেতে এখানে ক্লিক করুন

তিনি কিছুটা আক্ষেপের সঙ্গে জানান যে, একদিকে চাকরীপ্রার্থীরা রাস্তায় আন্দোলন করছেন এবং কিছু চাকরী প্রার্থী আবার আদালতে কেসও করছেন। ফলে পুরো নিয়োগ পক্রিয়াটি বাধার সম্মুখীন হচ্ছে। আদালতের নির্দেশ মেনে কাজ হচ্ছে সঠিক সময়ে ফের আদালতের নির্দেশ মেনে নিয়োগ ও সম্পন্ন করা হবে।

এর থি পরে তিনি ক্লাস ৯-১০-১১-১২ এর শিক্ষক নিয়োগ নিয়ে জানান যে, ডিআই দের কাছ থেকে সমস্ত হিসাব নেওয়া হচ্ছে,এই স্তরে প্রায় ৪০০০-৫০০০ নতুন করে শিক্ষক নিয়োগ করা হবে।

যদিও আরও আপডেট আসে বা কোনও নোটিশ আসে তাহলে সেটা এখানে শেয়ার করে দেওয়া হবে।

Live Video Watch link- https://fb.watch/96nx-hc0ha/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here