{Online}wb ration card aadhar link : ঘরে বসেই করুন রেশন-আধার কার্ড লিঙ্ক, জানুন কীভাবে ?

wb_ration_card_aadhar_link
wb_ration_card_aadhar_link

wb ration card aadhar link:- রাজ্যের খাদ্য দফতর একটা নতুন টুইট করেছে সেখানে একদম সহজ উপায়ে দেখানো হয়েছে কিভাবে আপনি ঘরে বসেই করুন রেশন-আধার কার্ড লিঙ্ক {wb ration card aadhar link} করাবেন। যদিও আমরা অনেক আগেই এই নিয়ে পোষ্ট করেছি এবং স্টেপ বাই স্টেপ দেখিয়েছি যে কিভাবে আপনি পশ্চিমবঙ্গে আপনার রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডটি লিঙ্ক করাবেন, এখানে ক্লিক করে সেই পোষ্টটি একবার ভিজিট করতে পারেন।

আধার কার্ডের (Aadhaar Card) সঙ্গে রেশন কার্ডের (Ration card) লিঙ্ক করাতে আর সমস্যা হবে না। সামান্য কয়েকটা ধাপ পেরোলে ঘরে বসেই করতে পারবেন এই কাজ।সম্প্রতি খাদ্য দফতর এই নিয়ে টুইট করেছে ।

wb ration card aadhar link

  • প্রথমে আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করাতে https://food.wb.gov.in/ সাইটে যেতে হবে রেশন কার্ড হোল্ডারকে।
west_bengal_ration_card_aadhar_link
west_bengal_ration_card_aadhar_link
  • দ্বিতীয় ধাপে Link Ration Card with Aadhaar Card-এ ক্লিক করতে হবে।
west_bengal_ration_card_aadhar_link_2021
west_bengal_ration_card_aadhar_link_2021
  • এবার রেশন কার্ডের ক্যাটিগরি ও নম্বর জমা দিন।
  • এখানে সবিস্তারে দেখে নিজের পরিষেবা বেছে নিন। এই পর্বে a ও b অপশন দেওয়া থাকবে। (a) আপডেট করুন আধার ও মোবাইল নম্বর,( b )আপডেট অনলি মোবাইল নম্বর।
  • এখানে সবকিছুর পর আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটা ওয়ান টাইম পাসওয়ার্ড আসবে। নিজের নথি ঠিক আছে কিনা দেখে নিয়ে ‘ওটিপি’ সাবমিট করুন।

How to link ration card with aadhar through offline?

ট্যুইটে বলা হয়েছে, আধারের সঙ্গে রেশন কার্ড জুড়তে তিনটি জায়গায় গেলেই হবে কার্যসিদ্ধি।নিচে দেওয়া হল সেই জায়গাগুলির নাম।

1.যেকোনও রেশনের দোকান:- খাদ্য ও সরবরাহ দফতর থেকে বলা হয়েছে, যেকোনও রেশন দোকানে গেলেই আধারের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করাতে পারবেন গ্রাহক।নীচে নোটিশটি দেওয়া হয়েছে।
2.যেকোনও বাংলা সহায়তা কেন্দ্র:- রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড জুড়তে আপনাকে সাহায্য করবে ‘বাংলা সহায়তা কেন্দ্র’। এই নির্দিষ্ট কেন্দ্রে গেলেই হবে আপনার রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক।
3.যেকোনও ফুড ইনস্পেক্টরের অফিস:- ওপরের দুই জায়গার সঙ্গে আপনার কাজে আসতে পারে ফুড ইনস্পেক্টরের অফিস। আধারের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করতে যেতে পারেন এই তৃতীয় বিকল্প স্থানে।
নোট- খাদ্য ও সরবরাহ দফতরের তরফে বলা হয়েছে, এই বিষয়ে আরও তথ্য বা কোনও অভিযোগ থাকলে ১৯৬৭ বা ১৮০০ ৩৪৫ ৫৫০৫ নম্বরে ফোন করে জানাতে পারবেন গ্রাহক।
wb ration card aadhar link
wb_ration_card_aadhar_link
wb_ration_card_aadhar_link

এই বিষয়ে আরও জানতে এবং পশ্চিমবঙ্গের আরও স্কিম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।

Latest Tweet about Ration card link with aadhar card through online mode from home

4 COMMENTS

  1. কোন APP থেকে RATION WITH AADHAR CARD LINK হবে। AGENT ID & PASSWORD থাকলে। জানাবেন PLEASE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here