Primary and Wbssc vacancy details- প্রায় 25000 শূন্যপদে কেন শিক্ষক নিয়োগ হচ্ছে না? শিক্ষক নিয়োগ জট কাটছে!very big

0
40

Primary and Wbssc vacancy details– এই মুহূর্তে রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক খবর আপডেট সামনে এসেছে। আজকে কোর্টে কিছু গুরুত্বপূর্ণ মামলার শুনানি হয়েছে। আজকে চাকরি প্রার্থীদের সঙ্গে দেখা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আলোচনা সফল হয়েছে বলে দাবি করা হয়েছে। বিস্তারিত আপডেট নীচে তুলে ধরা হল।

প্রথমেই আজকে শূন্য পদের হিসাব নিয়ে কোর্টে তথ্য পেশ করে রাজ্য সরকার। গত শুনানিতে মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শিক্ষা সচিবের কাছে এখনও অব্দি রাজ্যে কোন স্তরে কত শূন্য পদ রয়েছে তাঁর তথ্য পেশ করতে বলেন। ঠিক সেই মতন আজকে রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যে শিক্ষক নিয়োগের জন্য পরে থাকা শূন্য পদের হিসাব তুলে ধরা হয়। সেই সঙ্গে কোর্টকে এও জানানো হয় কোর্টের মামলার জন্য কোনও নতুন নিয়োগ আটকে নেই! নীচে বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

Primary and Wbssc vacancy details
Primary and Wbssc vacancy details

Primary and Wbssc vacancy details

আজকে রাজ্যের শিক্ষা দপ্তর যে তথ্য কোর্টে জমা করেছে তাঁর ভিত্তিতে নীচের তথ্য গুলো শেয়ার করা হল। অফিশিয়াল নোটিশ এলে বা কোর্ট অর্ডার হাতে পেলে বিষয় গুলো আরও পরিষ্কার হবে।

Primary and Wbssc vacancy details

SectionVacancy
Primary 3936
Upper primary 14339
Madhyamik Section 13842
HS Section 5527
Download Court Oder Click Here{Provide Soon}
Primary and Wbssc vacancy details
Primary_and_Wbssc_vacancy_details
Primary and Wbssc vacancy details{file image}

আজকে উপরিউক্ত শূন্য পদের বিবরণ দেওয়ার পরেই রাজ্য সরকারের কাছে ফের নতুন হলফনামা পেস করতে কোর্টে নির্দেশ দেয়। কেন এই নির্দেশ? কারণ যে বিপুল পরিমানে এই শূন্য পদ পরে রয়েছে, বিশেষত প্রাইমারির ক্ষেত্রে যে ৩৯৩৬ টি শূন্য পদ পরে রয়েছে , সেখানে কোনও আইনি জটিলতা নেয়, তাও কেন শিক্ষক নিয়োগ করা হচ্ছে না , সেই নিয়ে রিপোর্ট তলব করেছে আদালত।

প্রাথমিক-মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্তরে প্রায় ২৪ থেকে ২৫ হাজার শূন্যপদ রয়েছে বলে জানিয়েছে শিক্ষা দফতর। ‘এত শূন্যপদ থাকা সত্ত্বেও সেই শূন্যপদে কেন নিয়োগ করা হচ্ছে না?’ প্রশ্ন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

আগামী ১৭ই অগাস্টের মধ্যে স্কুলশিক্ষা দফতরকে এই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। “কেন প্রাথমিকের ৩৯৩৬ পদে নিয়োগ করা যাচ্ছে না ?” জানাতে হবে হলফনামা দিয়ে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ চাকরিপ্রার্থীদের সঙ্গে

আজকে বিকেলে অভিষেক বন্দ্যোপাধ্যায় আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি জানান তাঁদের সমস্ত দাবি সহানুভূতির সঙ্গে দেখা হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে এভাবেই আপ্লুত ও আশ্বস্ত এসএসসি চাকরি প্রার্থীরা। সমস্ত মেধাতালিকা অভিষেকের সঙ্গে এসএসসি নেতাদের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। সূত্রের খবর, আইনি জটিলতাকে মাথায় রেখে কীভাবে নিয়োগ প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই নিয়ে আলোচনা হয়েছে ।


পরবর্তী বৈঠক আগামী 8th আগস্ট শিক্ষামন্ত্রী ও SSC চেয়ারম্যানের সঙ্গে হবে বলে ঘোষণা করা হয়েছে!!

Primary and WBSSC recruitment নিয়ে আরও খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন

আজকের মিটিং এর কিছু গুরুত্বপূর্ণ হাইলাইট-

  • “এক দিনে সমাধান সম্ভব নয়, তবে আমরা খুশি” খুব দ্রুত সমাধান হবে !
  • “আইনি জটিলতা কাটিয়ে যত দ্রুত সম্ভব চাকরি”।
  • ২০১৬ সালের প্রথম এসএলএসটি তালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস অভিষেকের।
  • ৮ই অগস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক।
  • ২০১৬ সালের প্রথম এসএলএসটি তালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস অভিষেকের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here