WB Teachers Recruitment Vacancy-শূন্য পদের হিসাব চাইলো শিক্ষা দপ্তর! তাহলে কি 18000 পদে শিক্ষক নিয়োগ করা হবে ?very big

3
71

WB Teachers Recruitment Vacancy– এই মুহূর্তে একটি গুরুত্বপূর্ণ খবর আপডেট সামনে আসছে, খুব শীঘ্রই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হতে পারে কারণ আজকের মধ্যেই রাজ্যে সমস্ত শূন্য পদের হিসাব দিতে বলা হয়েছে। কোর্টের নির্দেশ মতো রাজ্যে প্রাথমিক, মাধ্যমিক , উচ্চ মাধ্যমিক স্তরে কত শূন্য পদ রয়েছে তাঁর হিসাব দিতে বলা হয়েছে।

প্রতিটি জেলায় শিক্ষক নিয়োগের জন্য কতগুলি শূন্য পদ রয়েছে তা চেয়ে পাঠিয়েছে জেলা স্কুল পরিদর্শক । স্কুল শিক্ষা দপ্তর থেকে এমন নোটিফিকেশন জারি করা হয়েছে সেখানে সমস্ত জেলা স্কুল পরিদর্শকের কাছে জানতে চাওয়া হয়েছে এখনও অব্দি রাজ্যে কত শূন্য পদ পরে রয়েছে শিক্ষক নিয়োগের জন্য।

WB Teachers Recruitment Vacancy

WB Teachers Recruitment Vacancy
WB Teachers Recruitment Vacancy

আজকে শুক্রবারের মধ্যে তাদের সেই সমস্ত শূন্য পদের হিসাব দিতে বলা হয়েছে । সেই সমস্ত তথ্য শিক্ষা দপ্তরে পাঠাবেন জেলা স্কুল পরিদর্শকেরা । বর্তমানে স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে একের পর এক মামলা হয়েছে। এরপর গত ২১ জুলাই এর মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি করেছিলেন যে আঠারো হাজার{১৮,০০০} শিক্ষক পদ খালি রয়েছে ,কোর্টের নির্দেশে সেই নিয়োগে বাধা রয়েছে । তাই ওই পদে শিক্ষক নিয়োগ করা যাচ্ছে না !

এর পর কোর্ট শিক্ষা দপ্তরের কাছে জানতে চায় বর্তমানে রাজ্যে স্কুলে শিক্ষক নিয়োগের জন্য কোথায় কত শূন্য পদ রয়েছে! এই নিয়ে রিপোর্ট তলব করে আদালত। আজকে শুক্রবার শিক্ষা দপ্তরের সেই রিপোর্ট জমা করবে আদালতে। ঠিক তাঁর আগে শিক্ষা দপ্তর জেলা পরিদর্শকদের কাছ থেকে সেই সমস্ত শূন্য পদের হিসাব নিয়ে নিয়েছে।

Upper_Primary_New_Interview
WB Teachers Recruitment Vacancy

যেহেতু কোর্ট শূন্য {WB Teachers Recruitment Vacancy} পদের হিসাব চেয়ে পাঠিয়েছে তাই মনে করা হচ্ছে ঐ ১৮ হাজার শূন্য {বা যা শূন্য পদ আছে} সেখানে শিক্ষক নিয়োগের জন্য কিছু পজিটিভ নিউজ বেরিয়ে আসতে পারে। আজকে শিক্ষা দপ্তর রাজ্যে সমস্ত স্তরের শূন্য পদের হিসাব জমা করবে এবার কোর্টের তরফ থেকে যদি কোন পজেটিভ ডেভেলোপমেন্ট হয়, তাহলে ওই শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য নোটিফিকেশন আসতে পারে বলে মনে করা হচ্ছে !!

তবে আজকের দিকে আমাদেরকে তাকিয়ে থাকতে হবে, কারণ কোর্ট কি নির্দেশ দেয় সেটাও যেমন দেখতে হবে , তেমনই দেখতে হবে আজকে শিক্ষা দপ্তর কি ফলকনামা জমা করে । রাজ্যে বর্তমানে প্রাথমিক, উচ্চ প্রাথমিক ,মাধ্যমিক,উচ্চমাধ্যমিক স্কুলে কত শূন্য {WB Teachers Recruitment Vacancy} পদ রয়েছে শিক্ষক নিয়োগের জন্য ,তার হিসাব নিকাশ আজকে সামনে আসবে। আজকের এই নিয়ে কোর্টের বিস্তারিত খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন, বিভিন্ন নোটিশ এবং প্রাথমিক,উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত আপডেট পেতে এখানে ক্লিক করুন

জানা গিয়েছে বৃহস্পতিবার রাতের মধ্যেই শূন্য পদের সমস্ত হিসাব স্কুল জেলা পরিদর্শক থেকে বিকাশ ভবনে জমা পরেছে! আজকের ঐ রিপোর্ট এবার আদালতে জমা পরবে ! কোর্টে কত শূন্য পদের হিসাব জমা পড়লো তাঁর আপডেট আমাদের হোম পেজে শেয়ার করে দেওয়া হবে , যখন সেই আপডেট আমরা পাবো!

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here