{Primary interview and OMR} ইন্টারভিউয়ে ডাকতে হবে, প্রাথমিকে নির্দেশ আদালতের

2
111

Primary interview and OMR- গতকালকে একটা মামলা উঠে কোলকাতা হাইকোর্টে, প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত। ইতিমধ্যে গ্রিভেস্ন পোর্টাল{Grievance portal} এ অভিযোগ নেওয়ার কাজ চলছে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েব পোর্টালে। যাতে তাঁদের প্রাথমিক স্কুলে শিক্ষক পদের ইন্টারভিউ নেওয়া হয় সেই নিয়ে কোলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বহু চাকরিপ্রার্থীকে।গতকালে সেই রকম একটি মামলার শুনানির আপডেট বেরিয়ে এসেছে।

Primary interview and OMR

মঙ্গলবার বিচারপতি অমৃতা সিংহের এজলাসে সেই মামলাটি ওঠে। আদালতের নির্দেশের পরেও প্রাথমিক শিক্ষা পর্ষদ নির্দিষ্ট দিনে বহু চাকরিপ্রার্থীর নথি যাচাই করেনি বলে অভিযোগ তুলে ১৩ জন চাকরিপ্রার্থী কোলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন।

Primary_interview_and_OMR
KOLKATA-HIGH-COURT

গতকালের শুনানিতে পর্ষদের আইনজীবী রাতুল বিশ্বাস জানান, আদালতের নির্দেশ মেনে অনলাইন পোর্টালে চাকরিপ্রার্থীদের অভিযোগ জমা নেওয়া হচ্ছে।যার লাস্ট ডেট হচ্ছে ০৭/০১/২০২২। অভিযোগ নেওয়ার কাজ সম্পূর্ণ হওয়ার পরেই পর্ষদ নথি যাচাই এবং ইন্টারভিউয়ের জন্য যোগ্য প্রার্থীদের ডাকবে।

বিচারপতি জানিয়েছেন, গত ৩১ ডিসেম্বর পর্ষদ যে বিজ্ঞপ্তি জারি করেছিল, সেই অনুযায়ী নথি জমা দিলে ইন্টারভিউয়ের জন্য পর্ষদ যথাযথ পদক্ষেপ করবে।

গ্রিভেন্স এর লাস্ট ডেট দেখতে এখানে ক্লিক করুন

দিন মামলাকারীদের আইনজীবী, তাঁদের মক্কেলদের অভিজ্ঞতা ও সমস্যার কথা আদালতে জানান। এর সঙ্গে তারা ,তাঁদের উত্তরপত্র (OMR sheet) দেখানো হয়নি বলেও অভিযোগ করেন। এর পর তারা আদালতে ঐ সমস্ত মামলাকারীদের ওএমআর শিট {Primary OMR sheet} দেখানোর আর্জি জানান। এর পর পর্ষদের আইনজীবী আশ্বাস দিয়েছেন যে চাকরিপ্রার্থীদের ওএমআর শিট দেখানো হবে নির্দিষ্ট সময়ে !

To read more news about Primary Court Case – Click Here

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here