প্রাথমিকে ভুল প্রশ্ন মামালা কেন সবাই কে নাম্বার দেওয়া হল না নিয়ে আপডেট

7
33

দীর্ঘ টাল বাহানার পর অবশেষে গত বুধবার প্রাথমিক পর্ষদ 175 জনের খাতা পুনঃ মূল্যায়ন করে রেজাল্ট প্রকাশ করেছে। কিন্তু মামালাকারী দের অভিযোগ যে সবাইকে ঐ 6 নাম্বার দেওয়া হয় নি । ফলে 175 জন পাস করে নি। কেন এমন করা  হল? এই নিয়ে আবেদনকারীরা কলকাতা হাইকোর্ট এ গত কাল প্রশ্ন তুলেন ফলে আদালত আবার পর্ষদকে নতুন করে হলফনামা পেসর নির্দেশ দেন।

প্রাথমিকে ভুল প্রশ্ন মামলা সমস্ত কেস আপডেট এবং প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে নতুন খবর পড়তে এখানে ক্লিক করুন

 

 

গত যে টেট পরীক্ষা হয়েছিল তাতে 6টি প্রশ্ন ভুল ছিল। তা নিয়ে গত 3রা অক্টোবর ককোলকাতা হাইকোর্ট রায় দিয়েছিল যে,যে প্রার্থীরা উত্তর দেওয়ার চেষ্টা করেছিলেন, তাঁদের পুরো নম্বর দিতে হবে ও যোগ্য বিবেচিত হলে নিয়ম মেনে তিন মাসের মধ্যে নিয়োগ করতে হবে ৷

screenshot 20190927 0723443130249091962162869

গত কাল পর্ষদ কলকাতা হাইকোর্ট কে জানিয়েছে যে,175 জনের মধ্যে 125 জন পস করেছে। তাঁরা আরও জানিয়েছে যে 6 টির মধ্যে দুটি প্ৰশ্ন এর উত্তর সবাই কে দেওয়া হয়েছে কিন্তু বাকি প্রশ্নের উত্তর কমিটি যেটা ঠিক করে দিয়েছে সেই মত দেওয়া হয়েছে।

এই নিয়ে প্রশ্ন তুলেছেন মামালাকারীরা কারন উক্ত অর্ডার এ দেখা যাচ্ছে যে উত্তর দেওয়া চেষ্টা করলে নাম্বার দিতে হবে বলা রয়েছে। ফলে এই নিয়ে আবার হলফনামা পেসের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট ।

এই মামলা নিয়ে 15 ই নভেম্বর ফের শুনানি হবে । তবে যে 125 জন পাস করেছে তাঁদের খুব তাড়াতাড়ি নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

অপর দিকে আর কোনও লিস্ট বের হবে কি না সেই নিয়ে কোনও নির্দেশ আসেনি গত কালকে। ফলে আর কোনও লিস্ট প প্রকাশ না পাবার চান্স বেশি।

7 COMMENTS

  1. প্রাথমিকে ভুল প্রশ্ন মামলায় সবাই নাম্বার পেলোনা কেন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here