Primary tet certificate court case,LATEST NEWS UPDATES

0
30

2014 সালে প্রাথমিকে টেট পরীক্ষার জন্য নোটিশ প্রকাশিত হয় যেটা “টেট 2014 নামে পরিচিত”। প্রাথমিকে টেট পরীক্ষা হয়েছিল 2015 । এবং তাঁর রেজাল্ট প্রকাশিত হয়েছিল 2016 সালের 14 সেপ্টেম্বর। সেই পরীক্ষায় কিছু পাস করা পরীক্ষার্থী কোর্টে মামলা করে টেট সার্টিফিকেট এর জন্য, NCTE নিয়ম অনুসারে।

সেই মামলা দীর্ঘ দিন ধরে কোর্টে শুনানি হয় এবং গত 8ই এপ্রিল 2019 সালে মাননীয়া জাজ সমাপ্তি চ্যাটার্জি রায় দান করে জানিয়ে দেন যে,টেট সার্টিফিকেট প্রদান করতে হবে যে সমস্ত পরীক্ষার্থী টেট পরীক্ষা 2014 পাস করেছে । ঐ টেট পাস সার্টিফিকেট এর ভেলিডিটি হবে 2 বছর,যখন থেকে টেট সার্টিফিকেট দেওয়া হবে। এবং এই টেট সার্টিফিকেট দিতে হবে রায় বের হওয়ার 2 মাসের মধ্যে। ঐ টেট সার্টিফিকেট নিয়ে কোনও পুরাতন নিয়োগ প্রক্রিয়া থেকে কোনও রকম ফায়দা নেওয়া যাবে না (যেটা 26th সেপ্টেম্বর হয়েছিল এবং appointment কমপ্লিট হয়েছে ফেব্রুয়ারি 2017 তে।

TET CERTIFICATE 1 TET CERTIFICATE 2

 

কিন্তু এখন সমস্যা হচ্ছে যে,দীর্ঘ প্রায় 5 মাস পেরিয়ে গেলেও মামলাকারীরা টেট সার্টিফিকেট পাই নি এবং এই নিয়ে তারা কোর্ট অবমাননা মামলা দায়ের করেছেন।আগস্ট এবং সেপ্টেম্বর মাসে ঐ কোর্ট অবমাননা মামলা দায়ের হয়েছে । যার শুনানী এখনও হয় নি বলে জানা গিয়েছে।

 

ফলে এই নিয়ে tet certificate court case কোন দিকে মোড় নেই এখন সেটাই দেখার। কারণ টেট সাটিফিকেট পেলে তাঁরা আগামীতে (2 বছর) এর মধ্যে যে প্রাথমিকে টেট পরীক্ষা হবে সেখানে তাঁদের আর কোনও পরীক্ষা দিতে হবে না। তাঁরা এক্কেবারে ডাইরেক্ট ইন্টারভিউ তে সুযোগ পাবে। ফলে সামনের টেট পরীক্ষার দিকে তাকিয়ে এই টেট সার্টিফিকেট খুবই একটা গুরুত্বপূর্ণ বিষয় হতে চলেছে,মামলাকারীদের কাছে ।

 

TO KNOW MORE ABOUT PRIMARY COURT CASE UPDATES CLICK HERE

TO READ MORE TEACHERS RECRUITMENT NEWS CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here