প্রাথমিকের ভুল প্রশ্ন মামলার শুনানির আপডেট

2
218

আপনারা জানেন যে,বেস কিছু শিক্ষক নিয়োগ মামলা চলছে কোলকাতা হাইকোর্টে । প্রাথমিক থেকে শুরু করে উচ্চ প্রাথমিক প্রায় সব নিয়োগ প্রক্রিয়া আটকে মামলার জালে। প্রাথমিকে যে ভুল প্রশ্ন মামলা দায়ের হয়েছিল কোলকাতা হাইকোর্টে ,সেসব মামলার থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ মামলা হল,১)প্রাথমিক পর্ষদের মামলা ,২)প্রতিভা মণ্ডলের মামলা,৩) বসির আমহেদ কেস।

এর মধ্যে প্রতিভা মন্ডলের কেস থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু করা নিয়ে নোটিশ জারি করেছিল পর্ষদ। নোটিশে 37 জন obc a ক্যান্ডিডেটদের ইন্টারভিউ দিন ঘোষণা হয়েছিল। কিন্তু বাকি ক্যান্ডিডেটদের (130 জনের মধ্যে ) কবে ইন্টারভিউ হবে সেই নিয়ে কোনও আপডেট আসছে না। এই নিয়ে প্রতিভা মন্ডলের কেসের শুনানি চলছে কোলকাতা হাইকোর্টে। গত 5 তারিখে এই মামলার শুনানি হয় কোলকাতার হাইকোর্টে । কিন্তু যেহেতু পর্ষদের মামলাটি একই সঙ্গে চলছে তাই এই কেসের কোনও কোনক্লুশন হচ্ছে না বা আসছে না। ফের এই কেসের শুনানির জন্য আগামী 27th মার্চ দিন ধার্য হয়েছে বলে জানা গিয়েছে।

সুপ্রিম কোর্ট ফেরৎ  পর্ষদ যে মামলাটি ছিল সেই মামলাটিও শুনানি চলছে কোলকাতা হাইকোর্টে। সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল সমস্ত প্রাথমিক কেস গুলোকে এক জায়গায় করে কোলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ শুনানি করতে।সেই মত কেসের শুনানি হচ্ছে বলে খবরাখবর বেরিয়ে এসেছে।  প্রাথমিকে ভুল প্রশ্ন মামলা সবচেয়ে গুরুত্বপূর্ণ মামলা হল পর্ষদের দায়ের করা মামলা। এই মামলার অগ্রগতির উপর অনেক কিছুই নির্ভর করছে। এই মামলাটি ফের কোর্টে উঠবে শুনানির জন্য আগামী 11th মার্চ।

[নতুন শিক্ষক নিয়োগ বিধি প্রকাশিত হল ,বাংলায়  পড়তে এখানে ক্লিক করুন]

ggg

সেই দিন প্রাথমিকের ভুল প্রশ্ন মামলার কিছু আপডেট বেরিয়ে আসলেও আসতে পারে ! কারণ নতুন হারে শিক্ষক নিয়োগ করার জন্য প্রাথমিক পর্ষদ ফের একবার প্রস্তুত বলে খবরে বেরিয়ে এসেছিল ! কারণ দীর্ঘ দিন ধরে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা টেট হয় নি,মনে করা হচ্ছে নতুন টেট 2020 নেওয়ার জন্য প্রাথমিক পর্ষদ খুব দ্রুত নোটিশ প্রকাশ করব !

আপার প্রাইমারির দ্রুত বিচার চেয়ে আবেদন ,সাড়া বিচারপতির ! CLICK HERE TO READ THIS NEWS

[ আরও পড়ুন :- শিক্ষক নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টের রায়,এবার গতি পাবে শিক্ষক নিয়গে,ক্লিক করুন এখানে ]

 

 

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here