Primary,Upper,Mp,Hs School, College And University When Reopen In Wb In 2020

CCovid-Warriors-West-Bengal-2020
Covid-Warriors-West-Bengal-2020

Primary,Upper,Mp,Hs School, College And University When Reopen In Wb In 2020 ??

কবে খুলবে প্রাথমিক,উচ্চ প্রাথমিক,মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্কুল ? কবে খুলবে কলেজ এবং বিশ্ববিদ্যালয় ? এই প্রশ্ন এখন সকল ছাত্র ছাত্রীদের মনে । গতকাল মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে , এখনই রাজ্যের স্কুল খুলছে না। তিনি আরও জানিয়েছেন যে,’৩০ জুন অবধি আমরা স্কুল ছুটি দিয়েছি। আমার মনে হয়, এটা জুলাই হয়ে যাবে।’ তবে তিনি এও জানান যে, ‘স্কুল না-খুললেও জুলাই মাসে যে সব পরীক্ষা হওয়ার কথা আছে, সেগুলো নেওয়া হবে।’

Primary,Upper,Mp,Hs School
Free-Mask-to-Student

কিছু দিন আগেই সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান যে , স্কুল খুললে ছাত্রছাত্রীদেরকে মাস্ক দেওয়া হবে । এই নিয়ে বিশদে খবর পড়তে এখানে ক্লিক করুন। তিনি গতকাল জানান যে , এখন যা পরিস্থিতি তাতে মনে হচ্ছে যে জুলাইয়ে হয়তোবা স্কুল খুলবে না। কিন্তু উচ্চমাধ্যমিক বা যে সমস্ত পরীক্ষা নেওয়ার জন্য দিনক্ষণ ঘোষণা করা হয়েছে তা সঠিক সময়ে নেওয়া হবে। তিনি সেই সঙ্গে বিভিন্ন বেসরকারি স্কুল কর্তৃপক্ষের উদ্দেশে মুখ্যমন্ত্রীর আবেদন, ‘দয়া করে এ বছর বাড়তি ফি বাবদ টাকা নেবেন না।’

Primary,Upper,Mp,Hs School, College And University When Reopen In Wb In 2020

Teachers transfer in West Bengal

স্কুল খোলার ব্যাপারে একটি ধারণা পাওয়া গেলেও কলেজ বা বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে কোনও আপডেট গতকাল পাওয়া যাইনি। আগামী ১৩ ই জুন শিক্ষামন্ত্রীর রাজ্য বিশ্ববিদ্যালয় উপাচার্যদের একটা মিটিং আছে বলে জানা গিয়েছে। সেই দিন হয়তোবা কবে কলেজ এবং বিশ্ববিদ্যালয় খুলবে সেই নিয়ে বা পরীক্ষা নিয়ে আপডেট খবর বেরিয়ে আসবে।

HRD Minister Ramesh Pokhriyal Nishank
HRD Minister Ramesh Pokhriyal Nishank

HRD Minister Ramesh Pokhriyal Nishank গত ৬ ই জুন এক টিভি সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে দেশের সমস্ত স্কুল এবং কলেজ আগস্টে খুলবে। তবে তিনি নির্দিষ্ট করে দিনক্ষণ জানানি। তিনি বলেন পরে থাকা পরীক্ষার রেজাল্ট এবং স্কুল কলেজ খোলার বিষয়ে আগামী ১৫ ই আগস্টে এর মধ্যে আপডেট খবর বেরিয়ে আসবে।

তিনি জানান রাজ্যের সঙ্গে আলোচনা চলছে ,সংক্রমণ কমলে তবেই স্বাস্থ্য বিধি মেনে স্কুল খোলা হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বেশ কিছু মেজারমেন্ট নেওয়া হবে । সেই কিকি সেটা আমাদের ওয়েবসাইট (https://www.wbedu.in/) ভিজিট করে পড়তে পারবেন। অথবা কেন্দ্র সরকারের mhrd সাইট ভিজিট করে অথবা এখানে ক্লিক করে জানতে পারবেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে প্রথমে কলেজ এবং বিশ্ববিদ্যালয় > এর পর স্কুলের ক্ষেত্রে প্রথমে উচ্চমাধ্যমিক > এর পর মাধ্যমিক > এর পর উচ্চ-প্রাথমিক > এর পর প্রাথমিক স্কুল খোলা হবে বলে জানা গিয়েছে। দুই শিফটে পড়ুয়া স্কুলে আসবে । একটা শিফট হবে সকালে এবং আরেকটা হবে দুপুরে। সকালের শিফট শেষ হলে , দুপুরের ছাত্রছাত্রীরা স্কুলে আসবে। চলবে জোড়বিজোড় নীতিতে ক্লাস ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here