EDUCATIONAL NEWS Primary Teachers

৫ই জুলাই জানা যাবে শিক্ষকদের বেতন বৃদ্ধির পরিমাণ !!

আজ একটা গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়েছে বলে জানা যাচ্ছে , শিক্ষামন্ত্রী, পৌরমন্ত্রী, বিরোধী নেতা আবদুল মান্নান ও সুজন চক্রবর্তীর সাথে।

সেখানে শিক্ষকদের বেতন বৃদ্ধির কথা আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে,বিশেষ করে এসএসকে-এমএসকে- শিক্ষক
দের বেতন বৃদ্ধি নিয়ে।

কিছু দিন আগে এসএসকে-এমএসকে শিক্ষকরা যে ভাবে লাগাতার বেতন বৃদ্ধি সহ আরও অন্যান্য বিষয় নিয়ে আন্দোলন করলো,তাতে সরকার তাদের কে আশ্বাস দিয়েছিল যে তাদের বেতন বৃদ্ধি করা হবে।

এবং সেই কথা মত আজ আলোচনা হয়েছে এবং আন্দোলনকারীদের সাথে শিক্ষামন্ত্রীর গুরুত্বপূর্ণ মিটিং হবে ৫ই জুলাই। সেদিন জানা যাবে বেতন বৃদ্ধির পরিমাণ কি হল এবং বাকী দাবী কতটা মেনে নিলো রাজ্য সরকার।

অপর দিকে প্রাথমিক শিক্ষকরা তাদের বেতন বৃদ্ধি নিয়ে আন্দোলন করেছে এবং সরকারকে ১৫ দিনের একটা সময় ও দেওয়া হয়েছে তাদের যে দাবি সর্বভারতীয় prt scale পে বেন্ড ৯৩০০ থেকে ৩৪৮০০ এবং গ্রেড পে ৪২০০।

শিক্ষামন্ত্রী আগেই প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামো এক স্কেল বারোনোর কথা জানিয়েছে । এখন শিক্ষকরা চাইছেন যে মৌখিক নয় এবার সরকার গ:ভ: অর্ডারস বেড় করে জানাক যে কি বেতন কাঠামো হতে চলেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দের।

সরকার থেকে এখনও অব্দি কোনও আপডেট না পাওয়া গেলেও বিভিন্ন তথ্য থেকে যে বেতন স্কেলটি প্রাথমিক শিক্ষক দের জন্য উঠে আসছে সেটি হল পে বেন্ড ৭১০০ থেকে ৩৭৬০০ এবং গ্রেড পে ৩২০০ থেকে ৩৬০০ এর মধ্যে হতে পারে !!

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *