কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে নতুন আপডেট

0
21

বুধবার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন,ফাইনাল সেমিস্টার হবে (college-university), বাকিরা একটা করে সেমিস্টার এগিয়ে যাবে। এই নিয়ে প্রত্যেক দিন কিছু না কিছু খবর বেরিয়ে আসছে। যার ফলে ছাত্রছাত্রীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

 

আজ একটা আপডেট এসেছে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের (college-university) সেমিস্টার নিয়ে। জানা গিয়েছে ছাত্রছাত্রীরা একটা করে সেমিস্টার এগিয়ে গেলেও তাঁদেরকে সেই পরীক্ষা যে দিতে হবে না, তা কিন্তু নয়।

 

জানা গিয়েছে পড়ুয়াদেরকে এই করোনা পরিস্থিতিতে পরের সেমিস্টার পাঠিয়ে দেওয়া হলেও, পরবর্তীকালে সেই না হওয়া (উক্ত সেমিস্টার) পরীক্ষা দিতে হবে। ফলে ছাত্রছাত্রীরা যেন কোনও ভুল ধারণার বশবর্তী না হন।

আরও পড়ুন: স্নাতক – স্নাতকোত্তরে একটি পরীক্ষা ,জুনে উচ্চ মাধ্যমিক, সবাই পাস

এই দিকে একাধিক প্রস্তাব উঠছে এই সেমিস্টার নেওয়া নিয়ে। তাঁর মধ্যে সবচেয়ে যেটা বেশি গ্রহনযোগ্য সেটা হল, দুটি সেমিস্টারের পরীক্ষা এক সঙ্গে নেওয়ার । কিন্তু যতক্ষণ না নবান্ন থেকে কোনও সবুজ সংকেত মিলছে , ততদিন উচ্চ শিক্ষা দপ্তর নোটিফিকেশন জারি করবে না। আর একবার উচ্চ শিক্ষা দপ্তর নোটিশ জারি করলে এই সেমিস্টার নিয়ে উঠা যাবতীয় জল্পনার সমাধান হবে বলে মনে করা হচ্ছে।

এই দিকে UGC (ইউজিসি) তরফে এক নোটিশ জারি করা হয়েছে সেখানে অনলাইনে কিভাবে পরুয়াদের কে সাহায্য করা যায় সেই নিয়ে পরামর্শ দেওয়ার জন্য জানানো হয়েছে।

ugc
ugc
DOWNLOAD
DOWNLOAD

স্কুলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত আপডেট খবর পড়তে এখানে ক্লিক করুন

TO READ ALL WBSSC AND UPPER PRIMARY NEWS CLICK HERE

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here