Students Under the Age of 12 Are Not Currently in School,Case File in High Court

The children are not in school
The children are not in school

Latest updates are out for Students Under the Age of 12 Are Not Currently in School,Case File in High Court.The children are not in school, the application is in court.

Students under the age of 12 are not currently in school
Students under the age of 12 are not currently in school

Students under the age of 12 are not currently in school

একদিকে করোনা প্রভাব দিনের পর দিন বেড়েই চলেছে। দিনের পর দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতি খুদে পড়ুয়াদের যাতে স্কুলে না যেতে হয় সেই নিয়ে দায়ের করা হল জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্ট বেঞ্চে।

যে বিষয়বস্তুর বা যুক্তির উপর নির্ভর করে এই মামলা করা হয়েছে তা হল,12 বছরের বা তাঁর কম ছেলেমেয়েদের তুলনামূলক ভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকে ! তাঁদের বিভিন্ন ধরনের টিকা নীতে হয়। ফলে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তাঁদের ঝুঁকি সবচেয়ে বেশি। তাই এক জনস্বার্থ মামলা দায়ের করে কোর্টের কাছে আবেদন করা হয়েছে, যতদিন না করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন কোনও ভাবেই 12 বছরের বা তাঁর কম পড়ুযাদের কোনও মতেই স্কুলে না-পাঠানো হয়!

প্রধান বিচারপতি টি বি এন রাধাকৃষ্ণণ এবং অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলা দায়ের করা হয়েছে । এই মামলার পরবর্তী শুনানী আছে আগামী 19 ই জুন বলে জানা গিয়েছে।

HRD Minister Ramesh Pokhriyal Nishank
HRD Minister Ramesh Pokhriyal Nishank

কিছু দিন আগেই এক টিভি সাক্ষাৎকারে HRD Minister Ramesh Pokhriyal Nishank জানিয়েছিলেন যে,জুলাইয়েও স্কুল খোলা হবে না,আগস্টে15 ই তারিখের মধ্যে স্কুল খোলা বা রেজাল্ট প্রকাশ করা নিয়ে আপডেট বেরিয়ে আসবে। তিনি জানান রাজ্যের সঙ্গে আলোচনা চলছে ,সংক্রমণ কমলে তবেই স্বাস্থ্য বিধি মেনে স্কুল খোলা হবে। যখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে তখন ধাপে ধাপে প্রথমে কলেজ -বিশ্ববিদ্যালয় > এর পর স্কুলের ক্ষেত্রে প্রথমে উচ্চমাধ্যমিক > এর পর মাধ্যমিক > এর পর উচ্চ-প্রাথমিক > এর পর প্রাথমিক স্কুলএই নিয়ে সম্পূর্ণ খবর পড়তে এখানে ক্লিক করুন । মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের ওয়েবসাইট ভিজিট করুন লেটেশট আপডেট পেতে , এখানে ক্লিক করুন।

EDUCATION MINISTER
EDUCATION MINISTER

Education Minister Partha Chatterjee গতকালকে ঘোষণা করেছেন যে, জুলাইয়ে হয়তোবা স্কুল খোলা যাবে না। এই দিকে রাজ্য সরকার 4th ফেজে আরও একবার পড়ুয়াদের আলু-চাল দেবে বলে ঘোষণা করেছে তিনি। কিন্তু এর সঙ্গে এবার পড়ুয়াদের আলু ও চাল দেওয়া হবে তাঁর সঙ্গে রাজ্য সরকার প্রত্যেক ছাত্রছাত্রীদেরকে মিড ডে মিল–এর অংশ হিসাবে পড়ুয়াদের হাতে সাবান, মাস্কও তুলে দেবে রাজ্য সরকার । এই নিয়ে বিশদে জানতে আমাদের FACEBOOK PAGE “ABOUT EDUCATION” VISIT অথবা এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here