শিক্ষক নিয়োগ এবং শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে আজ কোর্টে মামলায় কি হল জানুন

0
11

আজ তিনটি গুরুত্বপূর্ণ মামলা ছিল কোর্টে। তার মধ্যে দুটি খুবই গুরুত্বপূর্ণ মামলা কলকাতা হাইকোর্টে উঠে । অপর মামলা টি আজ কোর্টের উঠে নি। বিস্তারিত ভাবে নীচে বর্ণনা করা হল।

 

প্রথমে আসা যাক অপার প্রাইমারি মামলা নিয়ে। আজ এই শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ মামলাটি কোর্টে উঠে । আজ কে মনে করা হচ্ছিল যে,হয়তোবা স্টে অর্ডার উঠে গিয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু নিয়ে কিছু রূপ রেখা বেরিয়ে আসবে ! কিন্তু না। আজ আবার এই মামলা শুনানীর জন্য পরিবর্তন দিন ধার্য করা হয়।এই মামলাটি আবার আগামী 6 ই ডিসেম্বর কোর্টে উঠবে শুনানীর জন্য বলে জানা গিয়েছে। ফলে হবু শিক্ষিকরা এর ফলে
ফের হতাশ হয়ে পড়লেন।

 

কিন্ত আজ কিছু গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে এসেছে এই মামলা নিয়ে। কমিশনের তরফে আরও 10 দিন সময় চাওয়া হয়েছে কোর্টের কাছে মেধাতালিকা নিয়ে সংশোধন করতে এবং কোর্ট তা মঞ্জুর করেছে। কারণ অভিযোগ এর ভিত্তিতে জানা গিয়েছে এখনও কিছু প্রশিক্ষণহীন এবং কিছু প্রার্থী যারা ইন্টারভিউ দেয়নি তাদের নাম ওই মেধাতালিকায় ধুকে আছে সেই গুলোকে বাদ দিতে 10 দিনের সময় চাওয়া হয়েছে। তাই সমস্ত রেকটিফিকাশন করে আগামী 6ই ডিসেম্বর কোর্টে অফিডডেফিড আকারে কোর্টে জমা করা নির্দেশ দিয়েছেন মাননীয়া বিচারপতি বলে জানা গিয়েছে।

 

অপর দিকে স্কুলে দীর্ঘ দিন ধরে শিক্ষক নিয়োগের অভাবে ভুগছে। ফলে চাকরিপ্রার্থীরা মনে এখন একটাই প্রশ্ন কখন এই মামলা নিষ্পত্তি হবে এবং কবে তারা নতুন কর্মজীবনে যোগদান করবে !!

 

অপর দিকে প্রাথমিকে ভুল প্রশ্ন মামলা আজ কোর্টে উঠে নি বলে জানা গিয়েছে। কবে এই মামলাটি আবার কবে উঠবে তার দিনক্ষণ এখন সামনে আসেনি ! তাই দিনক্ষণ নিয়ে কিছু আপডেট বেরিয়ে আসলে সেটা এখানে প্রকাশিত করা হবে।

 

আর একটি খুবই গুরুত্বপূর্ণ মামলা আজ কোর্টে উঠেছিল বলে জানা গিয়েছে,সেটি হল গ্রাজুয়েট শিক্ষকদের TGT নিয়ে কোর্ট অবমাননার মামলা। এই নিয়ে যে আপডেট বেরিয়ে এসেছে তা হল,পে কমিশন ফিন্যান্স ডিপার্টমেন্ট এর কাছে এই সম্পর্কিত রিপোর্ট তলব করেছে। ফলে আর এক সপ্তাহের মতন সময় তারা আদালতের কাছে চেয়েছেন এবং আদালত তা মঞ্জুর ও করেছে বলে জানা গিয়েছে!! এই TGT SCALE সম্পর্কিত মামলাটি আবার আগামী শুক্রবার দিন কলকাতা হাইকোর্টে উঠবে বলে জানা গিয়েছে। অপর দিকে ষষ্ঠ বেতন কমিশনের যে শিক্ষক দের জন্য রোপা প্রকাশ হওয়ার কথা সেটা এখনও প্রকাশিত হয় নি যা এই সপ্তাহে বা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে এই মামলাটি উঠার আগে বলে সম্ভাবনা বেরিয়ে এসেছে !!

 

যদি বার বার দাবি উঠেছে দ্রুত ROPA 2019 FOR TEACHERS প্রকাশ করা হোক।কারণ প্রায় 50 দিন পার হয়ে গেলেও( মূল রোপা প্রকাশিত হবার দিন থেকে যদি ধরা হয়) এখন সেই নিয়ে কোনও আপডেট বেরিয়ে আসছে না।অপর দিকে স্কুলে স্কুলে পরীক্ষা শুরু হয়ে যাবে, ফলে অপশন ফর্ম ফিলাপ এবং পে ফিক্সাশন নিয়ে শিক্ষক দের হাতে বেশি সময় থাকবে না। কারণ আপনারা ইতিমধ্যে জেনেছেন যে,বেতন কমিশন 01.01.2020 থেকে লাগু হয়ে যাবে।

 

 

 TO CALCULATE YOUR SALARY ACCORDING TO 6TH PAY COMMISSION CLICK HERE

 

TO READ UPPER PRIMARY OTHER NEWS CLICK HERE

TO READ MORE NEWS ABOUT PRIMARY COURT CASE CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here