TET Certificate court case,TET Certificate 2020,Primary TET Pass Certificate

TET-CERTIFICATE
TET-CERTIFICATE

According News source all problem related to recruitment in Primary teachers will solve quickly.Big updates about TET Certificate court case,TET Certificate 2020,Primary TET Pass Certificate.

TET Certificate court case

আজ একটা খুবই গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে প্রাথমিকের চাকরিপ্রার্থীদের টেট সার্টিফিকেট(TET Certificate court case) নিয়ে।দিরঘদিন এই মামলা কোলকাতা হাইকোর্টে চলার পর অবশেষে গত ৮ ই এপ্রিল ২০১৯ সালে এই TET Certificate court case নিয়ে আদালত নিজের রায়দেয়। সেখানে স্পষ্ট ভাবে আদালত জানিয়ে দেয় টেট পাস ক্যান্ডিডেটরা এই টেট সার্টিফিকেট দিতে হবে। এবং তা আগামী ২ মাসের মধ্যে দিতে হবে। কিন্তু এখনও অব্দি প্রায় ১ বছর অতিক্রান্ত হলেও সেই সার্টিফিকেট মিলেনি বলে অভিযোগ জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

Primary TET Pass Certificate

TET-CERTIFICATE
TET-CERTIFICATE

এই দিকে জানাগিয়েছে যে, ঐ মামলাটি রাজ্য সরকার ডিভিসেন বেঞ্চে ফাইল করেছে। কিন্তু এই মামলাটির কোনও অগ্রগতি হচ্ছে না দেখে চাকরিপ্রার্থী মামলাকারীরা সরাসরি কোলকাতা হাইকোর্টের রেজিস্টার জেনারেলের কাছে ইমেইল করে দীর্ঘদিন ধরে ডিভিশান বেঞ্চে ঝুলে থাকা প্রাথমিক টেট পাশ সার্টিফিকেট সংক্রান্ত মামলাটির দ্রুত নিস্পত্তির দাবি জানিয়েছেন।

TET Certificate court case
TET Certificate court case

এবার আসা করা হচ্ছে যে হয়তোবা এই মামলাটি জরুরি মামলা হিসাবে বিবেচিত হবে এবং কোলকাতা হাইকোর্টে শুনানির জন্য উঠবে। কারন করোনার জন্য এখন কোলকাতা হাইকোর্টের স্বাভাবিক কাজ কর্ম বন্ধ, শুধুমাত্র জরুরি কেসের শুনানি চলছে।

Soon Primary Teachers Recruitment Problem Will Solve in 2020

এইদিকে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধান করা হবে বলে জানিয়েছেন মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । করোনার পরিস্থিতির মাঝে এখন নিয়োগের পরিস্থিতি জটিল। আগে যখন শিক্ষক নিয়োগের পরীক্ষা হয় তখন বেশ কিছু প্রার্থীর ডিএলএড ট্রেনিং ছিল না। কিন্তু পরে তাঁরা ট্রেনিং সম্পূর্ণ করে। কিন্তু তাঁরা এখন অভিযোগ তুলছেন যে, তাঁদের এখন ট্রেনিং সম্পূর্ণ হওয়া সত্ত্বেও তাঁরা এখন চাকরি পাচ্ছেন না। এমন পরিস্থিতিতে তাঁরা মাননীয় শিক্ষামন্ত্রীর দৃষ্টি গোচর করেন এই বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রীর ফেস বুক প্রোফাইলে ।

এর উত্তরে শিক্ষামন্ত্রী শুক্রবার বলেন, “ওই প্রার্থীদের প্রতি আমরা সহানুভূতিশীল। তখন প্রশিক্ষণ না-থাকায় নিয়োগ হয়নি। নিয়োগ প্রক্রিয়া ফের শুরু হলে টেট পাশ প্রার্থীদের কথা ভাবা হবে।”

এই রকম আরও খবর পড়তে এখানে ক্লিক করুন । প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে নোটিশ পড়তে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট http://wbbpe.org ভিজিট করুন অথবা এখানে ক্লিক করুন।

FAQs

Primary TET Certificate Validity in WB ?

According to court order(single bench honorable justic Samapti Chatterjee, J. on 08.04.2019) is 2 years

Will all get tet certificate ?

NO.

Who get This Primary tet certificate ?

Only tet pass candidates.

Validity start this primary tet certificate ?

According to court order(single bench honorable justic Samapti Chatterjee, J. on 08.04.2019) is 2 years from the date of issue this certificate .

Benefit of this tet certificate ?

Direct go through interview no need to seat in tet exam.

****উপরে দেওয়া FAQs এর উত্তর কিছু শর্ত প্রযোজ্য আছে তাই আপানাদের অনুরোধ আপনারা একবার কোর্টের অর্ডার কপি তা ভালো ভাবে পরে নেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here