UPPER PRIMARY MERIT LIST,UPPER TEACHERS RECRUITMENT IN WEST BENGAL !!

0
8

আজ, শুক্রবারই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেধাতালিকা নিয়ে অভিযোগ জমা দেওয়ার শেষ দিন। বিগত প্রায় ২০ দিন ধরে এই সমস্ত অভিযোগ জমা নিচ্ছে স্কুল সার্ভিস কমিশন । ইতিমধ্যেয় প্রায় ৬,০০০ থেকে ৬,৫০০ অভিযোগ জমা পড়েছে বলে জানা গিয়েছে। যদিও আজ অভিযোগ জমা  দেবার শেষ দিন ঐ সংখ্যাটা শেষ অব্দি কোথায় গিয়ে পৌছাবে সেটাই দেখার। বিভিন্ন যা তথ্য বেড়িয়ে আসছে তাতে অভিযোগ এর সংখ্যা ৭,৫০০ ছাড়াতে পারে ।অপর দিকে আপার প্রাইমারীতে যে শূণ্য পদ কমিশন আগেই ঘোষণা করেছে সেটা হল প্রায় ১৪,৩৩৯ টি(কর্ম ও শারীর শিক্ষা বাদে) । সমস্ত অভিযোগ জমা নেবার পর  অভিযোগের নিষ্পত্তি শুরু করবে স্কুল সার্ভিস কমিশন। এত অভিযোগ জমা পড়েছে সেটা কমিশনও ভাবতে পারে নি, ফলে সমস্ত অভিযোগর গুরুত্ব দিয়ে দেখতে হবে, বিষয়টি উড়িয়ে দেওয়ার মতো নয়।এর ফলে  নিয়োগ শুরু করতে আরও  কিছুটা দেরি হবে বলে মনে করা হচ্ছে।

আপনাদেরকে আগেও জানানো হয়েছে যে, যে সমস্ত অভিযোগ জমা পড়েছে বা পড়ছে তাঁর ধরণ গুলো প্রায় এক ধরণের। বেশির ভাগ অভিযোগ বা অসন্তোষ রয়েছে টেট এ প্রাপ্ত নম্বরের উপর ওয়েটেজ ক্যাল্কূলেসান  নিয়ে। এর পরে রয়েছে ইন্টারভিউ নিয়ে । প্রথম দিকে ডাক পাওয়া সত্ত্বেও কীভাবে বাদ গিয়েছে সেই নিয়ে। এর পর রয়েছে টেট নাম্বার বৃদ্ধি করা নিয়ে। এর পর রয়েছে একাডেমীক নাম্বার বিভাজন নিয়ে।

কমিশন আগেও জানিয়েছে যে, তাঁরা সমস্ত অভিযোগ গুরুত্ব দিয়ে দেখবে এবং অভিযোগের ধরণ হিসাবে একটা একটা করে উত্তর দেবে কমিশনের ওয়েবসাইটে । ফলে যত অভিযোগ আছে বা জমা পড়ছে সেই গুলকে শর্ট লিস্ট করা হবে। এক ধরণের অভিযোগ গুলকে এক জায়গায় রাখা হবে।

এখন চাকরীপ্রার্থীরা চাইছেন যে সমস্ত অভিযোগ উঠছে সেই গুলকে দ্রুত নিষ্পত্তি করে কমিশন শিক্ষক নিয়োগ করুন। কারণ তাঁরা এই নিয়ে প্রায় ৪ বছর ধরে অপেক্ষা করছে। আপারে এই নিয়োগ সমস্যা মীটে গেলেও নতুন টেট নেওয়া হবে। সেটার দীকেও তাকিয়ে আছে লক্ষ্য লক্ষ্য  চাকরীপ্রার্থীরা ।

 

আপার প্রাইমারি নিয়ে আরও লেটেশ আপডেট নিউজ পেতে এখানে ক্লিক করুন

 

 প্রাইমারি নিয়ে আরও লেটেশ আপডেট নিউজ পেতে এখানে ক্লিক করুন

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here