উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলা সংক্রান্ত আপডেট/Upper Primary Recruitment 2022, very big news

1
63

Upper Primary Recruitment 2022– মামলাজট এ দীর্ঘদিন ধরে আটকে রয়েছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ।প্রায় 14, 339 টি পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে মামলার জন্য। অবশেষে এই মামলার জট থেকে মুক্তি পেতে চলেছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। কোর্টের নির্দেশ মতন গ্রিভেন্স পোর্টাল খুলেছিল কমিশন।

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলা সংক্রান্ত আপডেট/Upper Primary Recruitment 2022

সেই পোর্টালের কাজ শেষ হয়ে গিয়েছে ইতিমধ্যেই ।যে সমস্ত গ্রিভেন্স জমা পড়েছেজ তাঁদের মধ্যে থেকে প্রায় 1000 জনের ইন্টারভিউ নেওয়ার প্রস্তুতি ইতিমধ্যে শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন । এই নিয়ে তারা কোর্টের দ্বারস্থ হয়েছে বলে খবর সামনে এসেছে। এই নিয়ে বিস্তারিত আপডেট তথ্য এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করা হচ্ছে।

Upper_Primary_New_Interview
Upper Primary Recruitment 2022

দীর্ঘদিন পর উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া জট কাটতে চলেছে এমন খবরা-খবর সামনে আসতে শুরু করেছে । আপনারা জানেন ,যে সমস্ত গ্রিভেন্স জমা নেওয়া হয়েছিল তাদের চিঠি ইতিমধ্যেই কমিশন তাদের নিজস্ব এড্রেসে পাঠাতে শুরু করেছে । এবার গ্রিভেন্স জমা কারীদের মধ্যে থেকে ইন্টারভিউ নেওয়া হবে,যাঁদের গ্রিভেন্স এর সার্ববতা রয়েছে। এর জন্য প্রস্তুতি ইতিমধ্যে শুরু করেছে কমিশন, যদিও এর জন্য অবশ্যই কোর্টের পারমিশন দরকার।

কারণ হচ্ছে যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ (Upper Primary Recruitment 2022)প্রক্রিয়াটি সম্পূর্ণ কোর্টের তত্ত্বাবধানে রয়েছে।যার জন্য গোটা উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়াটি আটকে রয়েছে। অবশেষে এই মামলার জট কাটতে চলেছে। কারণ হচ্ছে ,কমিশন কোর্টে আপার প্রাইমারি মামলা আজকে মেনশন করেছে।

অর্থাৎ এই সপ্তাহে বা সামনের সপ্তাহে মধ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলাটি উঠতে পারে কলকাতা হাইকোর্টে বলে খবর রয়েছে! যেহেতু আজকে মামলাটি মেনশন হয়েছে তাই সম্ভাবনা রয়েছে আগামী সপ্তাহের মধ্যেই এই মামলাটি কলকাতা হাইকোর্টের উঠতে পারে !কলকাতা হাইকোর্ট থেকে যদি সবুজ সঙ্কেত মিলে তাহলে যারা গ্রিভেন্স জমা করেছে তাদের মধ্য থেকে যারা যোগ্য তাদের ইন্টারভিউ নিতে পারে কমিশন বলে খবর রয়েছে।

আরোও যে সমস্ত আপডেট তথ্য বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে ,নতুন করে যোগ্য প্রার্থীর সংখ্যা প্রায় 1000 হতে পারে। যাদের ইন্টারভিউ নিতে পারে কমিশন । কোর্টের সবুজ সঙ্কেত মিলল বা কোর্টের নির্দেশ পেলেই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করতে পারে কমিশন । ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলে যে সমস্ত ইন্টারভিউ নেওয়া হয়েছে আগে এবং যাদের নেয়া হবে এখন এই দুটো নিয়ে 14339 পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেবে কমিশন।

দীর্ঘদিন ধরে পড়ে থাকা শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরু করতে ইতিমধ্যেই নির্দেশ দিয়েছে শিক্ষা দপ্তর। কারণ আমরা কিছুদিন আগে দেখেছিলাম শিক্ষা দপ্তর থেকে যখন ইঙ্গিত দিয়েছিল এবং সেখানে তারা কমিশনকে জানিয়েছিল যে দ্রুত উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে ।

শিক্ষাদপ্তর থেকে সবুজসংকেত আসার পরই তড়িঘড়ি কাজ শুরু করেছে (WBSSC)কমিশন।আপনাদেরকে আমরা আগেই জানিয়েছিলাম যে, কমিশন কোর্টে যেতে প্রস্তুত। আজকে যে খবর আপডেট তথ্য বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে যে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে মামলা গুলো মেনশন করা হয়েছে।

Upper_Primary_Recruitment_2022
WBSSC_News_in_2022

মেনশন করার অর্থ হচ্ছে এই মামলা এবার এক বা দু সপ্তাহের মধ্যে কলকাতা হাইকোর্টে উঠবে । যদি কোর্ট সবুজ সঙ্কেত দেয় তাহলে খুব দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে মনে করা হচ্ছে!!!তবে কোর্ট কি নির্দেশ দেয় সেই দিকেই তাকিয়ে থাকতে হবে আমাদের সবাইকে।

3 লক্ষ 58 হাজার পদ নিয়ে আজকের শিক্ষা মন্ত্রী ঘোষণা করেছেন,সেই নিয়ে নিউজ পেতে এখানে ক্লিক করুন। আপার প্রাইমারি নিয়ে আরও বিস্তারিত খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন।

Upper_Primary_Recruitment_2022
Upper Primary Recruitment 2022

এই এসএসসির পদক্ষেপ নিয়ে আপনাদের কি মতামত সেটা নীচে কমেন্ট বক্সে লিখুন।

1 COMMENT

  1. অতি দ্রুত স্বচ্ছতার সঙ্গে লিস্ট বের করে কাউন্সিলং করা উচিৎ চলতি মাসের মধ্যে।
    না হলে SSC আবার মরবে,
    ২০১৪ সাল থেকে আটকে নিয়োগ তাই সিট আপডেট করা উচিৎ #SSC

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here