{শূন্য না পূর্ণ পদ}WB School Teachers Recruitment- শিক্ষামন্ত্রী জানালেন,3 লক্ষ 58 হাজার শূন্যপদ কিসের জন্য!

0
43

WB School Teachers Recruitment 2022– শিক্ষামন্ত্রী জানিয়ে দিলেন ,3 লক্ষ 58 হাজার শূন্যপদ কিসের জন্য!কিছু দিন আগেই রাজ্যে 3 লক্ষ 58 হাজার শূন্যপদ নিয়ে বিভিন্ন আপডেট বেরিয়ে আসছিল।আজকের শিক্ষামন্ত্রীর টুইট থেকে বিষয় টা অনেকটা পরিষ্কার হল। নীচে সমস্ত আপডেট {WB School Teachers Recruitment} তথ্য তুলে ধরা হল ।

WB School Teachers Recruitment


বিভিন্ন নিউজ আর্টিকেল এবং নিউজপেপার থেকে যে খবরটি প্রকাশ করা হয়েছিল, সেখানে বলা হয়েছিল যে {WB School Teachers Recruitment}বিধানসভায় ফালাকাটার মাননীয় বিধায়ক দীপক বর্মন এর প্রশ্নের জবাবে মাননীয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন 2022 পর্যন্ত সরকারি বিদ্যালয় শিক্ষকদের শূন্য পদের সংখ্যা হচ্ছে, প্রাথমিকের ক্ষেত্রে এক লক্ষ নব্বই হাজার 85টি ,মাধ্যমিকের ক্ষেত্রে এক লক্ষ 40 হাজার 295টি ,উচ্চমাধ্যমিকে ক্ষেত্রে 1711টি , প্রধান শিক্ষকের ক্ষেত্রে 5824টি এবং অ শিক্ষক পদ ২৯,২০৫ টি । অর্থাৎ সর্বমোট প্রায় 3 লক্ষ 58 হাজার 900 পদ রয়েছে । যেখানে শিক্ষক এবং অ-শিক্ষক কর্মী কবে নিয়োগ করা হবে এই নিয়ে প্রশ্ন তুলেন বিরোধীরা।

WB_School_Teachers_Recruitment
WB_School_Teachers_Recruitment

কিন্তু আজকে যে খবরটি সামনে এসেছে সেখানে দেখা যাচ্ছে ,শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তিনি টুইট করেছেন। এবং ট্যুইট করে জানিয়েছেন যে তার যে বক্তব্য কে ভূল করে ব্যাখ্যা করা হয়েছে। তিনি এই নিয়ে বিরোধীদল নেতার উপর তপ দেগেছেন। শিক্ষা মন্ত্রী জানিয়েছেন যে, বিরোধী দল নেতা ভূল তথ্য দিচ্ছেন ! রাজ্যের শিক্ষক ও অশিক্ষক কর্মী নিয়োগ হয়েছে তিন লক্ষ 58 হাজার। বিধানসভায় এই তথ্য দেওয়ার পরও তা নিয়ে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে বিঁধলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তিনি পোস্ট করেছেন , তিনি লিখেছেন, “মাননীয় বিরোধী দলনেতা উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাকে খারিজ করার জন্য আপাতত একটি তথ্য যথেষ্ট যে ,বিধানসভায় উক্ত বিধায়কের অতিরিক্ত প্রশ্নের উত্তরে উক্ত সংখ্যাগুলি আমি এই মুহূর্তে রাজ্যে কতজন শিক্ষক ও শিক্ষাকর্মী চাকরি করছেন তা জানিয়েছিলাম। অর্থাৎ শূন্যপদ নয় , পূর্ণপদ । যা মোটের উপর তিন লাখ 58 হাজার। বিধানসভার কাজ পণ্ড কারী মাননীয় বিরোধী দলনেতা সেদিন যদি বিধানসভা উপস্থিত থাকতেন ,তাহলে এই বিভ্রান্তি ছড়ানোর দরকার পড়তো না ।”

Upper_Primary_New_Interview
WB School Teachers Recruitment {file image}

WB School Teachers Recruitment

অর্থাৎ যেটা আমরা বিভিন্ন নিউজপেপার এবং বিভিন্ন নিউজ আর্টিকেলে দেখেছিলাম , সেটা আসলে “পূর্ণপদ” কোনও “শূন্যপদ” নয়।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আজকে টুইট করে তিনি পরিষ্কার করেছেন । শিক্ষা মন্ত্রী এবং বিরোধী দল নেতার টুইট লিঙ্ক নীচে শেয়ার করা হল। আপনারা আরও বিস্তারিত ভাবে খবর গুলো পড়তে পারবেন।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আজকে টুইট/WB Education Minister Twitter Link About 3 lakh 58 Thousand Teachers Vacancy

বিরোধী দল নেতার টুইট লিঙ্ক/Suvendu Adhikari Twitter Link About 3 lakh 58 Thousand Teachers Vacancy

WB School Teachers Recruitment

To read more news about Primary 738 Teachers Recruitment and Upper Primary Teachers Recruitment – Click Here.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here