wb all class start/মুখ্যমন্ত্রীর ঘোষণা-ক্লাস ৫০% করে শুরু,একদিন বাদ বাদ ক্লাস,নোটিশ

0
64

wb all class start – মুখ্যমন্ত্রীর ঘোষণা নীচু ক্লাস শুরু নিয়ে – ক্লাস ৫০% করে শুরু করা যেতে পারে, একদিন বাদ বাদ ক্লাস,নোটিশ শ্রীঘ্রই

আজকে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কচিকাঁচাদের স্কুল খোলার বিষয়ে একটি গুরুত্বপূর্ণ তথ্য আপডেট আমাদের সামনে হাজির করেছেন । সে তথ্য আপডেট আপনাদের সঙ্গে এই প্রতিবেদনে শেয়ার করছি।

কারণ রাজ্যের অভিভাবক থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকারা চাইছেন তাড়াতাড়ি ক্লাস চালু করে দেওয়া হোক ।
আপনারা অবগত যে,ইতিমধ্যে স্কুল শুরু হয়েছে কিন্তু সেই স্কুলের মধ্যে একটা নতুন পরিকল্পনা ঘোষণা করেছে রাজ্য শিক্ষা দপ্তর,পাড়ায় শিক্ষালয় নামে। পাড়ায় শিক্ষালয়ে স্কুলের বাইরে pre-primary থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত পড়ার ব্যবস্থা করা হয়েছে।

wb all class start

Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf
Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf

এটা পরিকল্পনা কতটা কার্যকরী হয়ে উঠছে সেটা একমাত্র শিক্ষক-শিক্ষিকারা বলতে পারবেন ।যদি আপনি শিক্ষক-শিক্ষিকা বা অভিভাবক হয়ে এই প্রতিবেদনটি পড়ছেন ,তাহলে নীচের কমেন্ট বক্সে অবশ্যই কমেন্ট করবেন এই নতুন পাড়ায় শিক্ষালয় পরিকল্পনা নিয়ে । যে এই পরিকল্পনা কতদূর বাস্তব রুপ ধারণ করেছে ।

অবিলম্বে স্কুল খোলার জন্য নিজের অভিমত ব্যক্ত করলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়েক বন্দ্যোপাধ্যায়- এখানে ক্লিক করে সেই খবর লাইভ দেখুন।

অপরদিকে আপনারা জানেন যে ক্লাস এইট থেকে নিয়ে দ্বাদশ শ্রেণি অব্দি পড়াশোনা শুরু হয়েছে রাজ্যের স্কুলগুলিতে । অধীর আগ্রহে অপেক্ষায় আছেন অভিভাবক এবং শিক্ষকরা যে ফের কবে কচি কাচাদের জন্য ক্লাস শুরু হয়ে যাবে । কারণ ক্লাস রুমের বিকল্প কোনোদিন পাড়া হতে পারে না।

wb_all_class_start
wb all class start

আজকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি বৈঠক হয়েছে। সেখানে উদ্বাস্তুদের একটি অনুষ্ঠান হয়েছে। সেখানে বক্তব্য রেখেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি জানিয়েছেন “স্কুল গুলো চালু হয়েছে ,বড়রা যাচ্ছে স্কুলে ,পঞ্চম থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত চলছে পাড়ায় শিক্ষালয়, ছোটদের কয়েকদিন অপেক্ষা করতে হবে”

সরকারি নির্দেশিকা মোতাবেক পড়ুয়ারা ফিরেছে স্কুলে। শুরু হয়েছে কলেজও ।অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণি অব্দি পড়ুয়ারা স্কুলে যেতে শুরু করেছে। তারা সেখানে গিয়ে ক্লাস অনুযায়ী ক্লাস করছে । যদিও pre-primary থেকে সপ্তম শ্রেণীর জন্য রুটিন টা একটু আলাদা ।তারা খোলা জায়গায় পাড়ায় শিক্ষালয়ে শিক্ষা গ্রহণ করছে ।

এই খুদে পড়ুয়াদের জন্য কবে ক্লাস শুরু হবে সেই নিয়ে একটি ইঙ্গিত দিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।আজকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠকে তিনি কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন সেখানে। এই তথ্যটি অবশ্যই জানা দরকার রয়েছে রাজ্যের শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের জন্য বলে মনে করা হচ্ছে।

CM LIVE VIDEO ABOUT- “wb all class start”

তিনি জানিয়েছেন“ স্কুলগুলো চালু হয়েছে, বড়রা যাচ্ছে স্কুলে, পঞ্চম থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত চলছে পাড়ায় শিক্ষালয় ,ছোটদেরটা কয়েক দিন অপেক্ষা করতে হবে। কোভিড পুরোটা নিয়ন্ত্রণ এসে গেলেই হবে। আবার নাকি একটা ভ্যারিয়েন্ট আসছে। ছোট ক্লাসগুলো ফিফটি পার্সেন্ট করে ক্লাস করতে পারে নাকি ,সেটা স্কুল গুলোর সঙ্গে কথা বলে দেখতে হবে। তাহলে অর্ধেক করে ভাগাভাগি করে নেওয়া যাবে ।”

মুখ্যমন্ত্রী এই মন্তব্যের পর আশার আলো দেখতে শুরু করেছেন (wb all class start)শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকরা। অভিভাবকদের অভিযোগ এইভাবে পাড়ায় পাড়ায় শিক্ষালয় চলতে থাকলে তারা খুব সমস্যায় পড়ছেন তাদের বাচ্চাদেরকে নিয়ে ।

মুখ্যমন্ত্রীর আজকের এই ঘোষণার পর ধারনা করা হচ্ছে যে, খুব সম্ভবত এই মাসেই খুলে দিতে চলেছে কচি কাচাদের জন্য স্কুলের ক্লাস এবং যেটা জানা যাচ্ছে যে অল্টারনেট ভাবে ক্লাস হবে আজকে মুখ্যমন্ত্রীর কথা শুনে। অর্থাৎ মাঝে একদিন করে অফ রেখে ক্লাস শুরু হতে চলেছে রাজ্যে।

যে ক্লাস প্রথম দিন আসবে সে দ্বিতীয় দিন আসবে না যে দ্বিতীয় দিন আসবে, সে তৃতীয় দিন আসবে না। এইভাবে ক্লাসগুলো করানো হবে ।অল্টারনেট ভাবে ,সপ্তাহে 5 দিন বলে খবর।

এই স্কুল খোলা নিয়ে অফিশিয়াল আপডেট বা নোটিফিকেশন নিয়ে আসবো কিছুক্ষণের মধ্যে( যখনই সে সমস্ত অফিশিয়াল আপডেট আসবে) সেগুলো আপনাদের সঙ্গে আমরা এখানে শেয়ার করে দেবো। এখানে ক্লিক করুন আরও তথ্য আপডেট পেতে।

FAQs

রাজ্যে কিভাবে স্কুল শুরু হতে পারে?

আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার পর মনে করা হচ্ছে,একদিন পর পর কচিকাঁচাদের স্কুল শুরু হতে চলেছে।

সমস্ত ক্লাস কি শুরু হবে?

না,এখন প্রাথমিক ভাবে 50% করে পড়ুয়া নিয়ে ক্লাস শুরু হবে।

সপ্তাহে কত দিন করে ক্লাস শুরু হবে?

সপ্তাহে দু দিন করে ক্লাস শুরু হতে পারে।

প্রতিদিন কি সকল ক্লাস আসবে?

না,জানা গেছে প্রাথমিক স্কুলের দুটি করে ক্লাস রোজ আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here