{Salary,Vacancy}WB Bangla Sahayata Kendra,Very big news about BSK in 2020

Bangla_Sahayata_Kendra
Bangla_Sahayata_Kendra

Today some important news and updates are out about “WB Bangla Sahayata Kendra”.In this article we discuss here all quires related to WB Bangla Sahayata Kendra) in West Bengal.Detils discuss about WB Bangla Sahayata Kendra salary.WB Bangla Sahayata Kendra Vacancy .

WB Bangla Sahayata Kendra

what is BSK ?

BSK- হল বাংলা সহায়তা কেন্দ্র।এর মাধ্যমে বাংলার সাধারণ গরীব মানুষদেরকে অনলাইনের বিভিন্ন কাজকর্মের সহায়তা করা হবে এক দম বিনামূল্যে। এই নতুন প্রকল্প ঘোষণা করেছেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

অনলাইনে নিজের ভোটার কার্ড সংশোধন করুন, নতুন ভোটার কার্ড আবেদন করুন, পুরাতন বদলে প্ল্যাস্টিক ভোটার কার্ড আবেদন করুন,নিজের মোবাইল থেকে বাড়িতে বসে। এখানে ক্লিক করুন বিস্তারিত তথ্য জানতে।

আগে রাজ্যের বিভিন্ন কম্পিউটার সেন্টার ছিল । কিন্তু সেই নিয়ে রাজ্যের মানুষ বিস্তর অভিযোগ জমা করেছিল। তার পর রাজ্য সরকার এই নতুন প্রকল্প সামনে নিয়ে আসে।

WB_Bangla_Sahayata_Kendra
WB_Bangla_Sahayata_Kendra

এর রাজ্যে যে সমস্ত CSCs(Common Service Centers) এবং TMKs(Tathya Mitra Kendras) ছিল সেই গুলো বন্ধ করে দিল। এবার রাজ্যের মানুষ WB Bangla Sahayata Kendra এর মাধ্যমে সমস্ত রকম সুবিধা পাবেন।

জানা গিয়েছে বাংলা সহায়তা কেন্দ্রে দু জন করে কর্মী থাকবে। তাঁরা রাজ্য বাসিকে সমস্ত রকম সাহায্য করবে। এই সাহায্য হবে বিভিন্ন অনলাইনে কার্যকলাপ থাকে তার সম্পর্কিত।

কর্মসাথী প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট দেখতে এখানে ক্লিক করুন

যেমন রাজ্য সরকার বিভিন্ন সময় সময়ে বিভিন্ন ভাতা প্রদান করে তার বিভিন্ন অনলাইনে কার্যকলাপ থাকে যেমন অনলাইনে ফর্ম ফিলাপ, কোনও ডকুমেন্ট আপলোড, বিভিন্ন রকম অনলাইন ফর্ম, কন্যাশ্রী , যুবশ্রী, স্কলারশিপ এর ফর্ম। বিভিন্ন ভতার ফর্ম ইত্যাদি পূরণ করতে এবং অনলাইনে আপলোড করতে সাহায্য করা।

এর জন্য রাজ্যবাসির কাছ থেকে কোনও রকম পয়সা নেওয়া যাবে না । কারন WB Bangla Sahayata Kendra তে যারা কাজ করবেন তাঁদের রাজ্য সরকার নিয়োগ করবে। তাঁদের বেতন দেবে রাজ্য সরকার। ফলে সাধারণ মানুষদের কাছ থেকে কোনও রকম কোন টাকা নেওয়া যাবে না।

bsk
bsk

এখনও অব্দি রাজ্যে অনেক Bangla Sahayata Kendra সেন্টার খোলা হয়েছে। ভবিষ্যতে আরও খোলা হবে Bangla Sahayata Kendra সেন্টার বলে জানা গিয়েছে।

নীচে দেখুন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় BSK নিয়ে কি তথ্য দিচ্ছেন।

Bangla Sahayata Kendra Salary ঃ- তাহলে আপনারা ভিডিওটিতে দেখতে পাচ্ছেন যে কর্মী যারা BSK তে কাজ করবে তাঁদের বেতন কত হবে।

Bangla Sahayata Kendra Vacancy ঃ- জানা যাচ্ছে এখন কিছু সেন্টারে আরও লোক নেওয়া হবে !! কিন্তু এই নিয়ে কোনও নোটিশ বা অফিসিয়াল কোনও খবর বেরিয়ে আসে নি । যদি সেই রকম কোনও খবর আসে তাহলে সেটা পোষ্ট করা হবে।

বিএসকে নিয়ে আরও তথ্য জানতে পশ্চিমবঙ্গ সরকারের ওয়েবসাইট https://wb.gov.in/ ভিজিট করতে পারেন অথবা এখানে ক্লিক করতে পারেন।

বিএসকে নিয়ে আরও নিউজ পড়তে এখানে ক্লিক করুন

FAQs

What is BSK ?

Bangla Sahayata Kendra .

How many BSK recruit in per canter ?

Two men will recruit per center.

Salary of Bangla Sahayata Kendra ?

Not exactly out how much will get workers of BSK,but according cm they will get 15,000/month.

NewBangla Sahayata Kendra recruitment ?

Till date no news about new BSK recruitment.Click here to get latest news.

BSK jobs is permanent or contractual ?

contractual .

BSK recruit via agency or government ?

Government.

1 COMMENT

  1. তথ্য মিত্র কেন্দ্রে এর vle দের.. ভাত.. কেড়ে নিয়ে.. Bsk.. বা বা সাধু দিদি.. বলি… যদি নেয়ার. ই ছিলো.. এদের নিতে পারতেন… এদের. ভবিষ্যত এর সথে.. এই ভাবে বঞ্চনা না করলেই পারতেন.. কি. ছিলো.. এদের. অপরাধ… আমার. মতো.. অনেক.. Vle দের.. সংসার. চলতো.. সেটাও. কেড়ে নিলেন.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here