WB Board Exam 2022-বোর্ড পরীক্ষা নিয়ে বড় আপডেট|কোন কোন জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ !

0
43

WB Board Exam 2022– দীর্ঘ অতিমারীর পর অবশেষে রাজ্যের দুটি বড় পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে।আগামীকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক{WB MP Exam 2022} এবং এপ্রিল মাসে শুরু হবে উচ্চ মাধ্যমিক { WB HS Exam 2022 }পরীক্ষা। এই মুহূর্তে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে একাধিক আপডেট বেরিয়ে এসেছে। কি হবে নতুন রুটিন ? সেই আমাদের নতুন পোস্ট{এখানে ক্লিক করুন} চেক করুন।

আগামীকালের পরীক্ষা নিয়ে পর্ষদ একাধিক আপডেট শেয়ার করেছে গতকালে প্রেস মিট করে। মাধ্যমিক পরীক্ষার প্রশ্ন ফাঁস আটকানোর জন্য এবার এক্সট্রা কিছু স্টেপ নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ বলে জানা গিয়েছে। এবারের মাধ্যমিক পরীক্ষা নিয়ে একাধিক গাইডলাইন ও প্রকাশ করেছে পর্ষদ। নীচে ক্লিক করে তা দেখে নিতে পারবেন।

WB Board Exam 2022

মাধ্যমিক পরীক্ষা শুরু {WB Board Exam 2022} হবে বেলা ১২টায়। প্রশ্নপত্র দেওয়া হবে বেলা ১১টা ৪৫ মিনিটে। পরীক্ষা শুরুর ১ ঘণ্টা ১৫ মিনিট পর্যন্ত পরীক্ষার ঘরের বাইরে পরীক্ষার্থীরা বেরোতে পারবেন না। তার পরেও শৌচাগারে যেতে হলে ঘরের দায়িত্বে থাকা পরীক্ষকের কাছে প্রশ্নপত্র ও উত্তরপত্র জমা রেখে যেতে হবে এবং যত দ্রুত সম্ভব ফিরে আসতে হবে। কোনও পড়ুয়া পরীক্ষা শুরুর ন্যূনতম ১ ঘণ্টা ১৫ মিনিট পরেই খাতা জমা দিতে পারবে। তবে সে ক্ষেত্রে তাকে প্রশ্নপত্রও জমা দিতে হবে। পরীক্ষা শেষের পরে সে এসে প্রশ্নপত্রটি সংগ্রহ করতে পারবে। পরীক্ষা চলাকালীন প্রশ্ন ফাঁস রুখতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

WB_Board_Exam_2022
WB_Board_Exam_2022

পশ্চিমবঙ্গের কোন কোন জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর জন্য ? In which district of West Bengal Internet may stop due to MP Exam 2022?

এবার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা{WB Board Exam 2022} কেন্দ্রে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন যে সমস্ত স্পর্শকাতর কেন্দ্র গুলি রয়েছে ,সেখানে ইন্টারনেট এবং ফোন পরিষেবা বন্ধ রাখার জন্য সুপারিশ করা হয়েছে বলে জানা গিয়েছে। কোন কোন জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকতে চলেছে ??

WB Board Exam 2022

WB_Board_Exam_2022
WB_Board_Exam_2022

মাধ্যমিক পরীক্ষা প্রায় একবছর পর শুরু হচ্ছে। সেই পরীক্ষা নিয়ে একাধিক নিয়মকানুন সামনে এসেছে। যেমন স্যানিটাইজার ব্যবহার করতে হবে সবাইকে, মাক্স পড়তে হবে । এবার পরীক্ষারর্থীর সংখ্যা যেমন বেড়েছে সঙ্গে বেড়েছে পরীক্ষা কেন্দ্রে সংখ্যাও। জানা গিয়েছে যে স্পর্শকাতর এলাকা গুলো চিহ্নিত করা হয়েছে। সেই এলাকায় বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা। এর সঙ্গে বন্ধ থাকবে হোয়াটসঅ্যাপ ভিডিও কলিং এবং ভয়েস কলও( অর্থাৎ হোয়াটসঅ্যাপ পরিষেবা পুরোপুরি বন্ধ রাখা হবে)। মাধ্যমিক পরীক্ষার যে যে দিন গুলো হবে সেই সেই দিন গুলোতে বন্ধ রাখা হবে ইন্টারনেট পরিষেবা ।

স্পর্শকাতর জেলা হিসাবে দুই 24 পরগনা ,বীরভূম, মালদা, মুর্শিদাবাদ জেলার নাম উঠে এসেছে । ফলে স্বাভাবিক ভাবেই ঐ জেলার প্রায় অনেক স্থানে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। এই সমস্ত জেলায় কিছু এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হবে সকাল থেকে বিকেল { পরীক্ষা শুরু থেকে শেষ হওয়া অব্দি}পর্যন্ত।

WB Board Exam 2022

To read more news and download HS Exam New routine Click Here

FAQs

মাধ্যমিক পরীক্ষা ২০২২ কবে শুরু হচ্ছে?

সোমবার ৭ই মার্চ শুরু হচ্ছে এবারের মাধ্যমিক পরীক্ষা ।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ কবে শুরু হচ্ছে?

সম্ভবত আগামী ২রা এপ্রিল। নতুন রুটিন প্রকাশ করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। সেই নিয়ে আপডেট আসলে পোস্ট পেয়ে জাবেন।

ইন্টারনেট পরিষেবা কি বন্ধ থাকবে দুটি বোর্ড পরীক্ষার জন্য?

হ্যাঁ। প্রশ্ন ফাঁস আটকানোর জন্য ইন্টারনেট পরিষেবা কি বন্ধ রাখা হবে।

মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর সময়সীমা কত ?

৩ ঘণ্টা। পরীক্ষা শুরু হবে ১২ টায় এবং শেষ হবে ৩ টেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here