WB Employee DA updates in 2022- ডিএ মামলার নতুন মোড়,ফের রাজ্য সরকারের আবেদন ! very big news

0
24

WB Employee DA updates in 2022– ডিএ মামলার নতুন মোড়! ফের রাজ্য সরকারের আবেদন কোলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে! এই মুহূর্তে ডিএ {WB Employee DA Court Case}মামলা নিয়ে এক নতুন খবর সামনে এসেছে ! রাজ্য সরকারের তরফ থেকে রিভিউ আবেদন করা হয়েছে । কোর্ট রায় দিয়ে জানিয়েছিল যে তিন মাসের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে।

ডিভিশন বেঞ্চের সেই তিন মাসের দেওয়া সময় শেষ হচ্ছে আগস্ট মাসে, ঠিক তাঁর আগেই রাজ্য সরকারের তরফ থেকে কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চে রিভিউ আবেদন করা হয়েছে বলে খবর সামনে এসেছে! আপনারা জানেন কত মে মাসে কলকাতা হাইকোর্টের বেঞ্চের বেঞ্চের বিচারপতি দ্বয় এই ডিএ মামলার রায় ঘোষণা করেছিল।

WB Employee DA updates in 2022

WB_Employee_DA_updates_in_2022
WB Employee DA updates in 2022{file image}


হাইকোর্টের মাননীয় বিচারপতি দ্বয় হরিশচন্দ্র এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ গত মে মাসের ২০ তারিখে রায় দিয়েছিল যে আগামী তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের পঞ্চম বেতন কমিশনের মহার্ঘ ভাতা মিটিয়ে দিতে হবে । যার হিসাব আমরা আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম। সেখানে এক এক জন কর্মী প্রায় লক্ষ লক্ষ টাকা করে বকেয়া পাচ্ছিলেন।

DA_Rate_Calculator_For_WB_Govt_Employee
DA_Rate_Calculator_For_WB_Govt_Employee{WB Employee DA updates in 2022}

নিজেদের বকেয়া ডিএ এর হিসাব নিকাশ করতে হলে এখানে ক্লিক করুন। দেখুন যদি রাজ্য সরকার কোনও বকেয়া ডিএ দেয় তাহলে আপনি কত পাবেন।

যদিও এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে তেমন কোনো পদক্ষেপ লক্ষ্য করা যায়নি,বকেয়া ডিএ দেয়ার প্রসঙ্গে। রাজ্য সরকারের এই পদক্ষেপকে অনেকেই বিভিন্ন রকম ভাবে নিয়েছিলেন। কেউ বলেছিলেন যে হয়তোবা রাজ্য সরকার সুপ্রিম কোর্টে যাবে তাই তাঁরা বকেয়া ডিএ দেওয়ার প্রসঙ্গে কোনও মুভমেন্ট করছে না! তবে আজকে যে খবরটি সামনে এসেছে সেটা সবাইকে চমকে দিয়েছে।


জানা গিয়েছে রাজ্য সরকার ডিভিশন বেঞ্চের ঐ {WB Employee DA updates in 2022}রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ফের একটা অনলাইনে রিভিউ অ্যাপ্লিকেশন দাখিল করেছে। এখনও অব্দি এই রিভিউ অ্যাপ্লিকেশন একসেপ্ট বা রিজেক্ট কিছুই হয়নি ! যখনই সেটা অ্যাকসেপ্ট হবে সেটা যারা মূল মামলাকারী আছেন তাদেরকে নোটিশ দিয়ে দেওয়া হবে! মনে করা হচ্ছে যদি এই রিভিউ অ্যাপ্লিকেশন একসেপ্ট হয় তাহলে খুব তাড়াতাড়ি এই বিষয়ে শুনানি হবে হাইকোর্টে। আপনাদের মনে রাখা দরকার এই রকম রিভিউ অ্যাপ্লিকেশন রাজ্য সরকার আগেও করেছিল সেটে এবং কলকাতা হাইকোর্টে ।


আপনারা জানেন এই মামলা মূলত পঞ্চম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী রাজ্য সরকারের কর্মচারীদের যে বকেয়া ডিএ {WB Employee DA updates in 2022} রয়েছে সেই বকেয়া ডিএ মেটানোর দাবি জানিয়ে করা হয়েছিল রাজ্য সরকার কর্মচারীদের পক্ষ থেকে। এই মামলাটি মুলত করেছিলেন কনফেডারেশন অফ গভট এমপ্লয়েজ , পরে এই মামলার সঙ্গে আরও অনেক কর্মচারী সংগঠন যুক্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here