WB Jobs Rejection Order Cancellation 2023:চাকরি বাতিলের অর্ডার স্থগিত! ফের চাকরি হারারা চাকরিতে ফিরবে? নতুন নোটিশ দিল পর্ষদ!very big news

0
16

WB Jobs Rejection Order Cancellationঃ এই মুহূর্তের সবচেয়ে বড় খবরটি সামনে এসেছে! শীর্ষ আদালতের নির্দেশ মেনে স্কুলের বিভিন্ন স্তরের শিক্ষক ও শিক্ষাকর্মীদের চাকরি বাতিলের নির্দেশনামা স্থগিত করল পর্ষদ। শনিবার পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের ১২ এপ্রিলের নির্দেশ মেনে বিভিন্ন স্তরের নিয়োগ প্রক্রিয়ার নিয়োগপত্র বাতিলের নির্দেশিকা মুলতুবি রাখা হল।

সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছিল, এ রাজ্যে শিক্ষক এবং শিক্ষাকর্মীদের চাকরি বাতিলের সিদ্ধান্ত(WB Jobs Rejection Order Cancellation) স্থগিত রাখতে হবে। সেই নির্দেশ অনুযায়ী কমিশন দু’দিন আগেই বিজ্ঞপ্তি দিয়েছে। এখানে ক্লিক করে সেই অর্ডার কপি ডাউনলোড করে নিতে পারবেন!

WB Jobs Rejection Order Cancellation

WB_Jobs_Rejection_Order_Cancellation
WB_Jobs_Rejection_Order_Cancellation

নিয়োগ দুর্নীতি মামলায় হাই কোর্টের নির্দেশে নবম-দশম স্তর থেকে শুরু করে গ্রু-সি এবং গ্রুপ-ডি কর্মী মিলিয়ে প্রায় ৩,৫০০ জনের বেশি চাকরি বাতিল করা হয়েছিল ধাপে ধাপে। সব ক্ষেত্রেই প্রথমে নিয়োগের সুপারিশপত্র বাতিলের নির্দেশিকা প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন। তার ভিত্তিতে সংশ্লিষ্ট প্রার্থীদের নিয়োগপত্র বাতিলের নির্দেশিকা জারি করেছিল নিয়োগকর্তা মধ্যশিক্ষা পর্ষদ।

প্রথমে ১০ ফেব্রুয়ারি ১৯১১ জন চতুর্থ শ্রেণির (গ্রুপ-ডি ) কর্মীর নিয়োগপত্র বাতিলের নির্দেশিকা জারি হয়েছিল। এরপর ৩ মার্চ নবম-দশম স্তরের ৬১৮ জন সহকারী শিক্ষক, ৪ মার্চ নবম-দশমের আরও ১৫৭ জন সহকারী শিক্ষক, ১১ মার্চ ৮৪২ জন গ্রুপ-সি কর্মীর নিয়োগপত্র বাতিলের নির্দেশিকা জারি করেছিল পর্ষদ। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন চাকরি হারানো প্রার্থীরা। সুপ্রিম কোর্ট সাময়িক স্বস্তি দিয়ে জানিয়ে দেয় পরবর্তী অর্ডার না আসা অব্দি তাঁদের চাকরি বাতিলের অর্ডারের উপর স্টে থাকবে! সঙ্গে ঐ সমস্ত শূন্য পদে নতুন করে কোনও নিয়োগ বা কাউন্সলিং করা যাবে না!

সুপ্রিম কোর্টে ২৬ এপ্রিল মামলাটি ফের ওঠার কথা। সেখানে কী নির্দেশ হয়, তার উপরেই নির্ভর করছে সংশ্লিষ্ট প্রার্থীদের ভবিষ্যৎ।

স্কুল সার্ভিস কমিশনের সমস্ত খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here