{2023 এর প্রথম গ্রেফতার}নিয়োগ দুর্নীতি মামলা প্রথম গ্রেফতার! টাকার বিনিময়ে চাকরি, জেলে অযোগ্য প্রাথমিক শিক্ষক!

0
78

নিয়োগ দুর্নীতি মামলায় এর আগে টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগে একাধিক গ্রেফতারির ঘটনা ঘটেছে। গ্রেফতার হতে হয়েছে অনেক প্রভাবশালী ব্যক্তিদেরকে! কিন্তু এই প্রথম টাকা দিয়ে চাকরি পাওয়ার অভিযোগে প্রাথমিক শিক্ষককে গ্রেফতারের নির্দেশ দিল আদালত। গ্রেফতার জাহিরউদ্দিন শেখ, সায়গল হোসেন, সিমার হুসেন ও সৌগত মণ্ডল ! গ্রেফতার হওয়া ৪ অযোগ্য শিক্ষকই মুর্শিদাবাদের,নবগ্রাম চক্রের! ঐ শিক্ষকদের বিরুদ্ধে টাকা দিয়ে চাকরি কেনার অভিযোগ,তাঁদের 14 দিনের জেল (WB PRIMARY TEACHERS ARRESTED) হেফাজত।

বক্তব্যে অসঙ্গতিতে গ্রেফতার আদালত সূত্রের খবর, ওই চার শিক্ষকের বক্তব্যে একাধিক অসঙ্গতি ধরা পড়ে । ফলে তাঁদের গ্রেফতার করার নির্দেশ দেয় আদালত।আদালতে বিচারকের নির্দেশে তাঁদের এ দিন গ্রেফতার করা হয়।

মাস খানেক আগে নিয়োগ দুর্নীতি মামলায় ওই চার শিক্ষককে সমন পাঠিয়েছিল আলিপুর নগর দায়রা আদালত। সিবিআইয়ের চার্জশিটে সাক্ষী হিসেবে নাম ছিল ধৃত ৪ (WB PRIMARY TEACHERS ARRESTED) শিক্ষকের! এঁদের নাম জাহিরউদ্দিন শেখ, সায়গল হোসেন, সিমার হুসেন ও সৌগত মণ্ডল !। এঁরা চার জনই মুর্শিদাবাদের বাসিন্দা। তদন্তকারীরা চার্জশিটে জানান, তাপস মণ্ডলের মাধ্যমে এঁরা টাকা দিয়ে চাকরি পেয়েছেন। ধৃতদের সঙ্গে তাপস মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জেরা করার সম্ভাবনা রয়েছে । সোমবার ওই চার জন আদালতে হাজির হন।

আজকে বিচারক অর্পণ চট্টোপাধ্যায়, অভিযুক্তদের আগাম জামিনের আবেদন খারিজ করে দেন। তিনি বলেন, “কেন এঁদের জামিন দেওয়া হবে? এঁদের জন্য এত কিছু।” বিচারক ওই প্রাথমিক শিক্ষকদের বলেন,”আপনাদেরই বলতে হবে যে কেন আপনাদের জামিন দেওয়া হবে।” সওয়াল-জবাবে চার জনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন বিচারক। ২১ অগস্ট পর্যন্ত তাঁদের প্রেসিডেন্সি সংশোধনাগারে রাখা হবে। ওই দিনই মামলার পরবর্তী শুনানি হবে।

WB PRIMARY TEACHERS ARRESTED

WB PRIMARY TEACHERS ARRESTED
WB_Primary_Recruitment

WB MAT 1594 CASE- অর্ডার কপি ডাউনলোড করতে এবং খবরটি বিস্তারিত ভাবে পড়তে এখানে ক্লিক করুন!

অভিযুক্তদের গ্রেফতার করার জন্য বার বার প্রশ্ন করেন! আদালত প্রশ্ন তোলে ,দুর্নীতি কাণ্ডে প্রভাবশালীদের সঙ্গে সঙ্গে,যাঁরা টাকা দিয়ে চাকরি পেয়েছেন, তাঁরাও সমান দোষী । এই প্রেক্ষিতে সিবিআই এবং ইডি-র তরফে জানানো হয়, যে সব ব্যক্তিরা টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন তাঁদের নামের প্রাথমিক একটি তালিকা তৈরি করা হয়েছে । ধীরে ধীরে আরও অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে ।

আজ আলিপুরের সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা দেন মুর্শিদাবাদ জেলার ঐ চারজন প্রাথমিক শিক্ষক। পরে তাঁদের আদালতের নির্দেশে গ্রেফতার করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়! গ্রেফতারির পরে তাঁদের প্রেসিডেন্সি সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়েছে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here