WB Primary TET-পর্ষদ গুরুত্বপূর্ণ তথ্য জমা করলো সিবিআইয়ের কাছে! শিক্ষকরাও 2014 কেস নিয়ে তথ্য দিল! কি কি নথি জমা দেওয়া,Very big news

0
32

WB Primary TET: এই মুহূর্তে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে এক {2014 WB Primary TET Recruitment Court Case} গুরুত্বপূর্ণ আপডেট সামনে এসেছে। আদালতের একক বেঞ্চের নির্দেশে সিবিআই তদন্ত চলছে! ইতিমধ্যেই সেই রায়েক চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে {WB Primary TET} মামলা দায়ের করা হয়েছে! সেই মামলার শুনানি তে আদালত সিবিআইকে মঙ্গলবার তদন্তের অগ্রগতি নিয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। এই দিকে পর্ষদ ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের নিয়োগ-নথি জমা দিয়েছে বলে খবর সামনে এসেছে। কি কি নথি জমা দেওয়া হয়েছে তাঁর আপডেট নীচে শেয়ার করা হল।

রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে এমন অভিযোগ তুলে মামলা দায়ের করেছে অনেক চাকরিপ্রার্থী। সেই মামলায়( শিক্ষক নিয়োগ দুর্নীতি) প্রায় ৪৩ হাজার শিক্ষকের নিয়োগ সংক্রান্ত তথ্য হাতে পেল সিবিআই। কারণ পর্ষদ সেই নথি সিবিআয়ের হাতে তুলে দিয়েছে!

WB Primary TET

পর্ষদ আদালতের একক বেঞ্চের নির্দেশ মেনে সিবিআইয়ের হাতে প্রায় ৪৩ হাজার শিক্ষকের নিয়োগ সংক্রান্ত তথ্য জমা দিল গত সপ্তাহে বলে খবর! সূত্রের খবর, গত শুক্রবার এই তথ্য কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দিয়েছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে কলকাতা হাইকোর্টের একাধিক মামলা দায়ের করা হয়েছে। একদিকে সিঙ্গেল বেঞ্চের সঙ্গে ডিভিশন বেঞ্চেও মামলা চলছে!

ডিভিশন বেঞ্চের কিছু দিন আগেই সিবিআইকে নির্দেশ দিয়েছিল তদন্তের রিপোর্ট জমা দিতে।
সেই তদন্তের কাজেই এই সংক্রান্ত তথ্য তলব করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাদের তলব পেয়েই, তৎপরতা বাড়িয়ে পর্ষদ এই সমস্ত তথ্য হাতে পেতে বিজ্ঞপ্তি জারি করে।

WB_Primary_TET
WB Primary TET

ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতা হাই কোর্টের নির্দেশে ৪২,৯৪৯ শিক্ষক নিয়োগের বিষয়টি নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। তাই জরুরি ভিত্তিতে এক্সেল শিট-এ ৪২,৯৪৯ জন শিক্ষককের নাম এবং টেট রোল নম্বর জমা করতে হবে! এর জন্য নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দিয়েছিল প্রাথমিক পর্ষদ। সঙ্গে ঐ নোটিশে দেওয়া হয়েছিল একটি ইমেল ঠিকানা। সেখানেই শিক্ষকদের তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়।

জানা গিয়েছে, গত বুধবার ঐ প্রায় ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের তথ্য অনলাইনে জমা পড়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে। বৃহস্পতি ও শুক্রবার সেই সমস্ত তথ্য যাচাই করে পাঠিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতরে।

WB_Primary_TET
WB Primary TET

WB Primary TET Court Case -রাজ্যের বক্তব্য প্রাথমিক টেট নিয়ে, টেটের দুর্নীতি নিয়ে এজির বক্তব্য, সম্পূর্ণ প্যানেল প্রকাশিত হল,- সেই লিস্ট দেখতে হলে এখানে ক্লিক করুন

নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য ওই ইমেল ঠিকানায় পাঠিয়েছিলেন শিক্ষকরা। তাই তা হাতে পেতে খুব বেশি বেগ পেতে হয়নি পর্ষদের কর্তাদের। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তিটি জারি করেছিলেন পর্ষদের সেক্রেটারি আরসি বাগচী।আপাতত যাবতীয় তথ্য ও নথি সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে পর্ষদ।

এই নবম-দশমে শিক্ষক নিয়োগ সংক্রান্ত শিক্ষক নিয়োগের মামলার শুনানি রয়েছে আগামি ২০শে জুলাই। বিভিন্ন নোটিশ এবং আরও খবর দেখতে হলে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here