WBBE Primary Recruitment 2022- ইস্তফা দেব!২০১৪ টেট উত্তীর্ণদের পালটা অবস্থানে ২০১৭ টেট উত্তীর্ণরাও! আগামীকাল থেকে নিয়োগের! very big news

0
52

WBBE Primary Recruitment 2022– রাজ্যে রাজনীতি এখন টেট প্রার্থীদের আন্দোলনে তোলপাড়! একাধিক মিটিং ,আলোচনা চলছে কিভাবে এই আন্দোলনকে থামানো যায় সেই নিয়ে! গতকালে এই আন্দোলন নিয়ে পর্ষদ সভাপতি জানিয়েছেন,যদি আমার কর্মকাণ্ডে রাজনৈতিক ছাপ থাকে তাহলে ইস্তফা দেব!আজকে ২০১৪ টেট উত্তীর্ণদের পালটা অবস্থানে ২০১৭ টেট উত্তীর্ণরাও! আগামীকাল থেকে খুলছে নিয়োগের জন্য পরতাল,ঠিক তাঁর আগে ২০১৪ এবং ২০১৭ চাকরিপ্রার্থীরা যে ভাবে আন্দোলন শুরু (WBBE Primary Recruitment) করেছে তাতে চিন্তার ভাঁজ পর্ষদের কপালে !

সল্টলেক করুণাময়ী চত্বরে আমরণ। অনশনে বসেছেন ২০১৪ সালের টেট উত্তীর্ণ নট-ইনকুডেড চাকরিপ্রার্থীরা। ২০১৪-র টেট উত্তীর্ণদের পালটা অবস্থানে ২০১৭-র টেট উত্তীর্ণরাও। ২০১৭-র টেট উত্তীর্ণদের জমায়েতে বাধা পুলিশের। মেট্রো স্টেশনের সামনেই অবস্থানে ২০১৭-র টেট উত্তীর্ণরা।

তিন রাত রাজপথে কাটিয়ে ফেলেছেন ২০১৪ টেট উত্তীর্ণ নট-ইনকুডেড চাকরিপ্রার্থীরা। এদিকে মঙ্গলবার প্রাথমিক পর্ষদের নতুন সভাপতি গৌতম পাল সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিয়েছিলেন, আন্দোলনকারীদের প্রতি তিনি সহমর্মী হলেও, তাঁদের দাবি অন্যায্য। এমনকী এই আন্দোলন-অবস্থানের পিছনে। রাজনৈতিক ইন্ধনেরও গন্ধ পাচ্ছে।

WBBE Primary Recruitment 2022

WBBE Primary Recruitment
WBBE Primary Recruitment

গত মঙ্গলবার থেকে বেশকিছু সাংবাদিক বৈঠক করেন পর্ষদ সভাপতি গৌতম পাল। সাংবাদিক বৈঠকে তিনি পরিষ্কার ভাবে জানিয়েদেন চাকরিপ্রার্থীদের দাবি আইনসম্মত নয় ৷ ইন্টারভিউ ছাড়া নিয়োগ কোনও ভাবে সম্ভব নয়। তিনি পরিষ্কার ভাবে জানান যে, আন্দোলনকারীদের প্রতি তিনি সহমর্মী ,কিন্তু আইনের বাইরে তিনি একটি কাজও করবেন না! তিনি এই আন্দোলনে রাজনৈতিক ইন্ধনেরও গন্ধ পাচ্ছেন বলে জানান।

আর এরপর থেকেই জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। প্রশ্ন উঠতে শুরু করেছে, পর্ষদ সভাপতির চেয়ারে বসে তিনি রাজনৈতিক মন্তব্য কীভাবে করতে পারেন। প্রাথমিক পর্ষদ সভাপতি গৌতম পাল অবশ্য বলেন, যদি কেউ দেখতে পারেন, তিনি পর্ষদ সভাপতির চেয়ারে বসে, তাঁর কর্মকাণ্ডে রাজনীতির ছাপ রয়েছে, তাহলে তিনি ইস্তফা দিয়ে দেবেন।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি বলেন, বাের্ড পরিষ্কার ,পরিচ্ছন্ন এবং স্বচ্ছ ভাবে নিয়ােগ দিতে চায়। আমার ব্যক্তিগত রাজনৈতিক আনুগত্য থাকতে পারে, কিন্তু আমি যখন সরকারি অফিসের পদে বসে রয়েছি, তখন আমার রাজনৈতিক পরিচয় প্রাধান্য প্রায় না। আমাকে তখন নিরপেক্ষ ভাবে কাজ করতে হয়। আমি আবারও বলছি আমি কোনও রাজনৈতিক দলের কথা বলিনি।

আমার ব্যক্তিগত আনুগত্য থাকতে পারে । কিন্তু এভাবে অপবাদ দেওয়া যেতে পারে না। যাঁরা সমালােচনা করছেন, তাঁদের উদ্দেশে গৌতম পালের চ্যালেঞ্জ, আমি এখানে বসে, আমার কর্মকাণ্ডের মধ্যে যদি কোনও রাজনৈতিক আনুগত্যের ছাপ বা নিদর্শন দেখাতে পারেন, আমি ওই দিনই ইস্তফা দিয়ে চলে যাব।

WB TET Pass Recruitment- দু’বছরে অন্তত 26 হাজার প্রার্থীর চাকরি,নতুন টেটের আগে বুকলেট,ফের নতুন আরও শূন্যপদ।- Click Here

২০১৪ টেট নিয়ে –
২০১৬ সালে হওয়া নিয়োগ প্রক্রিয়ায় মোট ১ লক্ষ ১৮ হাজার ৮২১ জন প্রার্থীর মধ্যে ইন্টারভিউ দিয়ে ৪২ হাজার ৬২৭ জন চাকরি পেয়েছিলেন।
২০২০-২১ সালে আরও ১৬,৫০০ শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু করে পর্ষদ।
ঐ ১৬,৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার জন্য প্রায় ২৯,৬৬৫ জন ইন্টারভিউয়ে অংশ নেন।
তাঁদের মধ্যে থেকে ১৩ হাজার ৬৮৫ জন প্যানেলভুক্ত হন।
চাকরি পান ১৩ হাজার ৫৬৪ জন।
সব মিলিয়ে প্যানেলের বাইরে (নট ইনক্লুডেড) থেকে যান ১৬ হাজার ১০১ জন।
২০১৭ টেট নিয়ে –
২০১৭ টেটে ১ লক্ষ ৮৯ হাজার ৫১৪ জন অংশ নিয়েছিলেন।
উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৯৬ জন।
অর্থাৎ ২০১৪ এবং ২০১৭ টেট মিলিয়ে প্রায় ২৫ হাজার ৯৯৭ জন নট ইনক্লুডেড চাকরিপ্রার্থী নিয়োগের অপেক্ষায় আছেন
WBBE Primary Recruitment 2022
WB_Primary_Teachers_Recruitment_Weightage_Calculation
WBBE Primary Recruitment 2022

বেআইনি এবং নিয়ম বিরুদ্ধ ভাবে নিয়োগ (WBBE Primary Recruitment 2022) করতে নারাজ প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল। বরং আমরণ অনশনের পাল্টা আমরণ অনশনে বসতে চান তিনি। তিনি বলেন, ‘নিয়ম মেনেই নিয়োগ করতে পর্ষদ বদ্ধপরিকর। ১০০ শতাংশ স্পরিষ্কার,স্বচ্ছ ভাবে তিনি নিয়োগের গ্যারান্টি দিচ্ছি। কিন্তু আমাকে যদি বলা হয় বেআইনি ভাবে শুধু ২০১৪-র টেট প্রার্থীদের নিয়োগ করতে হবে, তাহলে পর্ষদ সভাপতি হিসেবে আমিও আমরণ অনশনে বসব।’

২০১৪ এর বিপক্ষে এবার ২০১৭ র আন্দোলন

সল্টলেকের করুণাময়ীতে ২০১৪-র টেট উত্তীর্ণদের ধর্না চলাকালীনই ২০১৭-র প্রাথমিক টেট চাকরিপ্রার্থীরা বিক্ষোভ দেখাতে শুরু করে। এদিন করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে বিক্ষোভ দেখাতে যাচ্ছিলেন ২০১৭-র টেট চাকরিপ্রার্থীরা। পুলিশ তাঁদের আটকায়। আন্দোলনকারীরা ছুটতে শুরু করেন। পরে করুণাময়ী যাওয়ার রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন ২০১৭-র টেট উত্তীর্ণরা। ২০১৭-র টেট উত্তীর্ণদের জমায়েতে বাধা দেয় পুলিশ। তাই তাঁরা মেট্রো স্টেশনের সামনেই অবস্থানে বসে পরে ২০১৭-র টেট উত্তীর্ণরা।

২০১৪ এবং ২০১৭ এর নিয়োগ নিয়ে কবে খুলবে পোর্টাল

WBBE Primary Recruitment
WBBE Primary Recruitment

আগামীকাল থেকে খুলতে চলেছে পোর্টাল ২০১৪ এবং ২০১৭ দের (WB Primary Recruitment 2022) নিয়োগ নিয়ে। সেই পোর্টালে কেবল ২০১৪ সালের টেট উত্তীর্ণ নট-ইনকুডেড চাকরিপ্রার্থীরা এবং ২০১৭-র টেট উত্তীর্ণরা আবেদন করতে পারবে। প্রায় তাঁদের নিয়োগের জন্য ১১,৫০০ টি শূন্য পদ রয়েছে বলে খবর সামনে এসেছে। ২০২২ সালের টেট পরীক্ষার জন্য আবেদন প্রক্রিয়া চলছে। এখানে ক্লিক করে সেই বিষয়ে সম্পূর্ণ আপডেট পেতে পারেন।

২০২২ সালের টেট পরীক্ষার অফিশিয়াল সিলেবাস কিছুদিনের মধ্যেই দেওয়া হবে- এখানে ক্লিক করে সেই পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন।

FAQs

Website names for online application forms for WB Primary TET 2022.

www.wbbpe.org https://wbbprimaryeducation.org and click on the link ‘Online Application for Teacher Eligibility Test-2022 (TET-2022) for Classes I-V’ .

Vacancy for 2014 and 2017 candidates recruitment ?

11500.

Last for Primary TET 2022 online application?

03.11.2022.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here