WBBPE Primary TET 2022 | লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীদের জন্য ভালো খবর!প্রাথমিকে নিয়োগে বড় সিদ্ধান্ত নিল পর্ষদ! শূন্যপদ সংখ্যা প্রায় ২০-২২ হাজার! very big news

3
111

WBBPE Primary TET 2022: আজেক ০৯/০৯/২০২২ তারিখ শুক্রবার। বৈঠক হতে চলছে প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটির। এটাই প্রথম বৈঠক। সেই বৈঠক থেকে চাকরিপ্রার্থীদের জন্য বড় সিদ্ধান্ত নিতে চলেছে পর্ষদ বলে প্রাথমিক নিউজ থেকে আমরা জেনেছি ! আজকে নতুন প্রাথমিক(WBBPE Primary TET 2022) শিক্ষক নিয়োগ নিয়ে হতে পারে অনেক ঘোষণা!

আজকের বৈঠকের বিস্তারিত আপডেট নীচে দেওয়া হবে।

আজকের আপডেট-

  • পুজোর পরেই ‘প্রাথমিকে’ নিয়োগ!
  • শিক্ষা দপ্তর শূন্য পদের ঘোষণা করবে!
  • মনে করা হচ্ছে প্রায় ২২ হাজারের বেশি শূন্যপদে শিক্ষকের চাকরি!
  • টেট পরীক্ষার সম্ভাব্য দিন ঠিক করার জন্য আইনানুগ পরামর্শ নেবে পর্ষদ!
  • আজকে এডহোক কমিটির বৈঠকে এই আলোচনা হয়েছে !
  • টেট উত্তীর্ণরাও নতুন টেটের জন্য আবেদন করতে পারবে!

WBBPE Primary TET 2022

New TET Notification Dateuploading !
New TET Exam Date পুজোর পরেই প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আজ এড হক কমিটির বৈঠকে কার্যত সিলমোহর দেওয়া হয়ে এই সিদ্ধান্তে। 
Vacancy শিক্ষা দপ্তর থেকে শূন্য পদ পেলেই নয়া নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে বোর্ড।
2017 Recruitment uploading !
Recruitment Court case (2014 & 2017)uploading !
Ad hoc committee Proposal uploading !
Till Now Total Primary Vacancy uploading !
Official Site www.wbbpe.org
For Notice Click Here
WBBPE Primary TET 2022
WBBPE Primary TET 2022
WBBPE Primary TET 2022

নজরে ছিল আজকের প্রাথমিক শিক্ষা পর্ষদের বৈঠক। টেট নিয়ে আজই কি সিদ্ধান্ত নেবে সেই দিকে তাকিয়ে ছিল লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরা! প্রাথমিক যে রিপোর্ট আমরা পেয়েছি সেখানে দেখা যাচ্ছে আজকে নতুন টেটের সঙ্গে সঙ্গে পরে থাকা নিয়োগ প্রক্রিয়া নিয়ে আপডেট দিতে চলেছে পর্ষদ!

ইতিমধ্যেই রাজ্যের প্রতিটি জেলায় কত সংখ্যক পরীক্ষাকেন্দ্র পাওয়া যেতে পারে, নতুন টেটের জন্য, তার তালিকা চেয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইতিমধ্যেই সেই তালিকা বিভিন্ন জেলা থেকে জমা পড়েছে বলেই জানা গিয়েছ!

কবে নেওয়া হবে প্রাথমিকের টেট? আজ অর্থাৎ শুক্রবার অ্যাডহক কমিটি বৈঠকের পর তা জানা গেল ! নতুন প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হবে পুজোর পরেই! জানা গিয়েছে শিক্ষা দপ্তর থেকে প্রকৃত শূন্য পদের হিসাব পেলেই দেওয়া হবে নিয়োগ বিজ্ঞপ্তি!

আজকের বৈঠকে কি কি আপডেট আসতে পারে তা নীচে দেখে নিন-

  • ১.নতুন টেটের দিনক্ষণ!
  • ২.প্রাথমিকের টেটের জন্য কী কী নতুন নিয়ম আসবে!
  • ৩.কীভাবে পরীক্ষা নেওয়া হবে!
  • ৪.পরে থাকা ২০১৭ নিয়োগ!
  • ৫.নিয়োগ নিয়ে বিভিন্ন কোর্ট কেস!
  • ৬.গ্রিভেন্স পোর্টাল নিয়ে আপডেট!
WBBPE_Grievance_Portal_Link
WBBPE Primary TET 2022

অ্যাডহক কমিটি গঠন হওয়ার পর আজকেই তাঁর প্রথম বৈঠক । ইতিমধ্যেই হাইকোর্ট বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশংসা করেছে এই কমিটি নিয়ে। তিনি বলেছিলেন অনেক অভিজ্ঞ লোক আছে এই কমিটিতে! তিনি বলেন কমিটিতে নৃসিংহ প্রসাদ ভাদুড়ি, অভীক মজুমদারের মতো বিশিষ্টদের রাখা হয়েছে যা খুব ভালো খবর ।

আজকে নতুন টেটের পাশাপাশি পরে থাকা শিক্ষক নিয়োগ নিয়েও আজকের বৈঠক থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে আমরা জানতে পেরেছি ! ইতিমধ্যেই কত সংখ্যক শূন্যপদ রয়েছে, তার তালিকা রাজ্যের থেকে চেয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।সেই রিপোর্ট ইতিমধ্যে জমা পড়েছে।

সূত্রের খবর, শূন্যপদ সংখ্যা প্রায় ২০-২২ হাজারের বেশি হতে পারে ! সে ক্ষেত্রে নিয়োগ নিয়ে কি পদক্ষেপ নেয় পর্ষদ সেই দিকে তাকিয়ে লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরা। আজকে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে আমরা আগেই জেনেছি।

নতুন পর্ষদ সভাপতি আসার পর প্রাথমিকে প্রায় প্রত্যেক দিন কিছু না কিছু আপডেট আমরা লক্ষ করতে পারছি! প্রথমেই পর্ষদ সভাপতি গ্রিভেন্স পোর্টাল খুলেছে। আগামী দিনে প্রাথমিক শিক্ষা পর্ষদ কীভাবে পরিচালিত হবে তা নিয়ে এই কমিটির সদস্যদের মতামত নেওয়া হবে।

WB Primary TET 2022 Syllabus নিয়ে জানতে হলে এখানে ক্লিক করুন।

আমাদের ইন্টারনাল রিপোর্ট বলছে পুজোর পরে ডিসেম্বর মাস করে একটা নতুন প্রাথমিক টেট নিতে পারে পর্ষদ!

FAQs

আজকে কি নতুন টেট নিয়ে ঘোষণা হতে পারে ?

প্রবল সম্ভবনা রয়েছে আজকে নতুন টেট নিয়ে ঘোষণা পর্ষদের করার।

কবে হতে পারে নতুন টেট ?

মনে করা হচ্ছে ডিসেম্বর মাসে !

নতুন টেটে কি নিয়মের কিছু পরিবর্তন হতে পারে ?

হ্যাঁ পারে।

3 COMMENTS

  1. সিট সংখ্যা যদি 20-22 হাজার হয় , লক্ষ লক্ষ বেকারের ভালো খবর কি করে হয় । 2014,2017 এদের কেমন খবর এদের নিয়োগ কখন হবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here