WBBPE Recruitment 2022 – প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত পর্ষদের! Very big news

0
37

WBBPE Recruitment 2022- রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে এক গুরুত্বপূর্ণ খবর সামনে এসেছে!  পর্ষদের তরফ থেকে এখন সব ধরনের বদলি প্রক্রিয়া স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে!!

জানা গিয়েছে শিক্ষকদের কোন্টিনিউ ট্রান্সফার এর ফলে সঠিক শূন্যপদে হিসাব পাওয়া যাচ্ছে না! ফলে পরে থাকা শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে সমস্যা হচ্ছে পর্ষদের।

WBBPE Recruitment 2022

পর্ষদের তরফ থেকে জানা গিয়েছে, তারা যখন আগে শূন্যপদের বিবরণ চেয়েছে স্কুল শিক্ষা দপ্তরের কাছে পরে থাকা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে ! তখন দেখা যাচ্ছে যে, তাঁদের কাছে যখন যখন ওই শুন্য পদ এসে পৌঁছেছে তখন প্রকৃত ভাবে সেই শূন্যপদ সেই স্কুলে নেই।

WBBPE Recruitment 2022
WBBPE Recruitment 2022

কারণ উৎসশ্রী পোর্টালের মাধ্যমে শিক্ষকদের ট্রান্সফার কোন্টিনিউ ভাবে চলছে । তাই পর্ষদ আগে এই ট্রান্সফার প্রসেস টাকে আপাতত বন্ধ করতে নির্দেশ দিয়েছে!

এর সঙ্গে সঙ্গে ফের শিক্ষা দপ্তরের কাছে শূন্য পদের প্রকৃত হিসাব চেয়েছে! জানা গিয়েছে পর্ষদ এর শুক্রবার যে মিটিং হয়েছে সেখানে আগে নিয়োগ পরে বদলি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে!!

WBBPE Recruitment 2022
WBBPE Recruitment 2022

অর্থাৎ শিক্ষা দপ্তর থেকে প্রকৃত শূন্যপদ সামনে এলেই পরে থাকা প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেওয়া হবে! এর সঙ্গে এও জানা গিয়েছে যে পুজোর পরেই নতুন টেট পরীক্ষার জন্য নোটিফিকেশন জারি করতে চলেছে!!

কত শূন্যপদ আসতে পারে?
আমাদের সোর্স মারফৎ যে সমস্ত নতুন আপডেট খবর পাওয়া গিয়েছে তাতে জানা যাচ্ছে যে প্রায় 15,000-20,000 শূন্যপদ থাকতে পারে। এই শূন্যপদে যোগ্য এবং বঞ্চিত চাকরিপ্রার্থীদের তাঁর সঙ্গে 2017 টেট পাসদের নিয়োগ করা হবে!

কোর্ট কেস থেকে নিয়োগ করা নিয়ে পর্ষদ ইতিমধ্যেই একটি নোটিশ জারি করেছে। সেখানে অনেক জনের নিয়োগ পাবে! এই খবরটি দেখতে এবং নোটিশ পড়তে এখানে ক্লিক করুন

সমস্ত আপডেটের শেষে একটি গুরুত্বপূর্ণ খবর হল পর্ষদ ইতিমধ্যেই বিভিন্ন আইনি পরামর্শ নিচ্ছে কোর্ট থেকে নিয়োগের জন্য!!

প্রাইমারি টেট থেকে আরও নিয়োগ করছে পর্ষদএখানে ক্লিক করে নোটিশ দেখুন

FAQs

আগে যে নিয়োগেরকথা বলা হচ্ছে সেটা কোন নিয়োগ?

যেটা আমরা জানতে পরেছি সেটা হল 2014 এবং 2017 টেট থেকে পড়ে থাকা নিয়োগ।

কত আনুমানিক শূন্যপদ হতে পারে?

প্রায় 20,000 এর মতন!

নতুন প্রাথমিক টেট কবে নেওয়া হবে ?

নতুন বছরে সম্ভবতঃ!

নতুন টেটের নোটিশ কবে জারি হতে পারে?

পুজোর পরেই নতুন প্রাথমিক টেটের নোটিশ জারি হতে পারে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here