WB Primary TET 2022 Candidates very big news- রাজ্যে প্রাথমিক পর্ষদ সামনের সপ্তাহ থেকে উত্তর দিতে শুরু করবে!

0
27

Primary TET 2022– রাজ্যে প্রাথমিক পর্ষদ চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে এক গুরুত্বপূর্ণ বার্তা দিতে চলেছে আগামী সপ্তাহে বলে জানা গিয়েছে। আগামী সপ্তাহে পর্ষদ-এর তরফ থেকে একাধিক গুরুত্বপূর্ণ ঘোষণা হতে পারে বলেও জানা গিয়েছে!

যেসমস্ত বিষয়ে খবর আসবে তার মধ্যে একটি অন্যতম বিষয় হল গ্রিভেন্স এর উত্তর নিয়ে। নতুন প্রাথমিক পর্ষদ সভাপতি গৌতম পাল মহাশয় প্রথম যে কাজ টি করেছিলেন সেটা হচ্ছে গ্রিভেন্স পোর্টাল খোলা।সেই পোর্টাল গত 30শে আগস্ট খোলা হয়েছে, যার মাধ্যমে এখনও অব্দি প্রায় 10000 এর মতো অভিযোগ জমা পড়েছে ।

Primary TET 2022

Primary TET 2022
Primary TET 2022(WBBPE_Grievance_Portal_Link)

এবার জানা গিয়েছে যে ওই পোর্টালের মাধ্যমে চাকরিপ্রার্থীরা যে সমস্ত অভিযোগ জানিয়েছিল তার উত্তর আগামী সপ্তাহ থেকে দিতে চলেছে প্রাথমিক পর্ষদ । এই উত্তর অভিযোগকারীদের ইমেইল মারফত দেওয়া হবে বলেও জানা গিয়েছে।আপনারা জানেন যে পর্ষদের এই গ্রিভেন্স পোর্টাল খোলা নিয়ে কলকাতা হাইকোর্ট সাধুবাদ জানিয়েছিলও আগেই। হাইকোর্ট বলেছিল যে সমস্ত ব্যক্তিত্বকে রাখা হয়েছে তা খুবই উল্লেখযোগ্য!

প্রাইমারি টেটের Weightage Calculation – নিজের স্কোর নিজে চেক করুন- WB Primary Teachers Recruitment Weightage Calculation 2022 – Click here

গত ৩০ শে আগস্ট অনলাইনে গিভেন্স সেল চালু করেছিল প্রাথমিক পর্ষদ এবং তার ১৫ দিনের মাথায় এত অভিযোগ দেখে চিন্তিত পর্ষদ।

WBBPE_New_Chairman_Name
Primary TET 2022

তাই তারা এখনও অব্দি জমা পরা গিভেন্স গুলির বৈধতা এবং যৌক্তিকতা যাচাই করছে। যে গ্রিভেন্স এর সারবত্তা থাকবে সেগুলি পর্ষদের তরফ থেকে ব্যবস্থা নেওয়া হবে। আগামী সপ্তাহ থেকে ইমেইল মারফত অভিযোগ কারীদের তা জানিয়ে দেওয়া হবে বলে জানতে পারা গিয়েছে!!

এই যে গিভেন্স পোর্টালটি রয়েছে এটা প্রাথমিক শিক্ষা পর্ষদের উপসচিব পার্থক কর্মকারের তত্ত্বাবধানে রয়েছে বলে জানা গিয়েছে ।এই গিভেন্স পটালে মাধ্যমে d.el.ed থেকে শুরু করে ২০১৪ সালের টেট, ২০১৭ সালের টেট, শিক্ষক নিয়োগ, শিক্ষকদের বদলি ,প্রাথমিক স্কুলের পাঠক্রম, প্রাথমিক স্কুলের শিক্ষা সংক্রান্ত সমস্যা এবং প্রশাসনিক সমস্যার সহ অন্যান্য বিষয়ে অভিযোগ জানানো যায়!

” ২০২২ টেট পরীক্ষায় সিলেবাস নিয়ে আপডেট পেতে হলে এখানে ক্লিক করুন ।

সূত্র মারফত আমরা জানতে পেরেছি যে সমস্ত অভিযোগ এখন অব্দি জমা পড়েছে তা অধিকাংশ নিয়োগ ও নতুন প্রাথমিক টেট পরীক্ষা(Primary TET 2022) সংক্রান্ত। এখন অব্দি যে অভিযোগগুলি জমা পড়েছে সেই অভিযোগগুলির আগে নিষ্পত্তির চেষ্টা করা হচ্ছে বলে প্রাথমিক স্তর থেকে জানা গিয়েছে।

প্রাথমিক শিক্ষক এর বেতন কাঠামো দেখতে এখানে ক্লিক করুন।

এর সঙ্গে আরো জানা গিয়েছে যে এই সমস্ত অভিযোগ গুলো শুধুমাত্র খতিয়ে দেখা বা অভিযোগে নিষ্পত্তি নয় ,যতগুলি অভিযোগ এসেছে সেগুলিকে গুরুত্ব সহকারে নথিবদ্ধ করে রাখা হচ্ছে বলেও খবর পাওয়া গিয়েছে!অভিযোগকারীর ইমেলের মাধ্যমে উত্তর দেওয়া,আগামী সপ্তাহ থেকে শুরু হয়ে যাবে বলেও জানা গিয়েছে।

Primary TET 2022

“TET Examination 2022- আগে নিয়োগ!২০১৪ এবং ২০১৭ টেট ! পুজো শেষ হলেই? নতুন টেট নিয়ে খারাপ খবর! সিলেবাস,বেতন”

FAQs

গ্রিভেন্স পোর্টালে কি এখনও অভিযোগ জানানো যাবে?

হ্যাঁ, প্রাথমিকের গ্রিভেন্স পোর্টালে মাধ্যমে এখনও অভিযোগ জানানো যাবে!

গ্রিভেন্স পোর্টালে যে অভিযোগ জানানো হয়েছিল তাঁর উত্তর কিভাবে আমরা দেখতে পাবো?

অভিযোগকারীদের ইমেল প্রাথমিক পর্ষদ উত্তর পাঠিয়ে দেবে।

কবে এই উত্তর আসবে ?

আগামী সপ্তাহ থেকে উত্তর আসবে, যে অভিযোগ প্রাথমিকের গ্রিভেন্স পোর্টালে মাধ্যমে জানানো হয়েছিল!

সব থেকে বেশি কোন কোন বিষয়ে গ্রিভেন্স জমা পরেছে?

জানা গিয়েছে পরে থাকা নিয়োগ নিয়ে এবং নতুন টেট পরীক্ষা কবে নেওয়া হবে সেই বিষয়ে বেশি গ্রিভেন্স জমা পরেছে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here