Primary Teachers

WBBPE to announce TET exam dates soon,TET 2020 EXAM UPDATE

দীর্ঘ চার বছরের অপেক্ষার পর ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্ৰাইমারী এডুকেশ (WBBPE) টেট (TET) পরীক্ষার দিনক্ষণ প্রকাশ করতে চলেছে। এই বছরের মাঝামাঝি টেট (TET) পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে বলে খবর। নোটিশ মার্চ মাস নাগাদ আসতে পারে বলে জানা গিয়েছে। টেট (TET) পরীক্ষার নোটিশ প্রাথমিকে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbpe.org তে দেওয়া হবে।

 

এই পরীক্ষা 2017 সালের নোটিশ অনুসারে অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে। পরীক্ষার দিনক্ষণ ঐ অপিসিয়াল ওয়েবসাইট জানানো হবে পরীক্ষার প্রায় এক থেকে দু মাস আগে।

 

প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ পরীক্ষা TET এর জন্য শূন্য পদ কত হবে সেই নিয়ে এখনও কোনও তথ্য সামনে আসেনি।তবে যে সমস্ত খবরাখবর বেরিয়ে আসছে তাতে দেখা যাচ্ছে যে প্রায় 30,000 থেকে 35,000 শূন্য পদে ঐ শিক্ষক নিয়োগ TET পরীক্ষা হবে।

 

একটা খবর পাওয়া গিয়েছে সেখানে দাবি করা হচ্ছে যে, আবার নতুন করে আরও এক বার ফর্ম ফিলাপ এর জন্য রেজিস্টেশন পোর্টাল খোলা হবে। আগে যারা 2017 সালে ফর্ম ফিলাপ করেছিল তাদেরকে নতুন করে ফর্ম পূরণের দরকার পরবেনা বলে জানা গিয়েছে। ফলে 2017 আবেদনকারীরা ঐ আগের ফর্ম নিয়েই TET পরীক্ষায় বসতে পারবে।

 

পরীক্ষার দিনক্ষণ প্রকাশ হতে পারে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার শেষের পর। আগের 2015 সালের যে TET পরীক্ষা হয়েছিল সেখানে প্রায় 40,000 শূন্য পদে প্রায় 38,000 প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হয়েছিল বলে জানা গিয়েছিল !!

 

আগের TET পরীক্ষা থেকেই প্রাথমিক শিক্ষক হতে গেলে উচ্চ মাধ্যমিকে 50 %(45%RESERVE) নাম্বার সঙ্গে 2 বছরের D.EL.ED কোর্স পাস সার্টিফিকেট লাগবে।

 

TET 2020 ফুল SYLLABUS নিয়ে একটু পরে একটি পোস্ট করা হবে।তাই এই পেজটি নিয়মিত ভিজিট করুন লেটেস্ট প্রাথমিক টেট নিয়ে আপডেট পেতে।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ও কোর্ট কেস আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ও কোর্ট কেস আপডেট পেতে এখানে ক্লিক করুন

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *