WBSSC 6861 Recruitment 2022- লিস্ট গেল দপ্তরের । নিয়গের তৎপরতা শুরু করলো কমিশন- very big teachers recruitment News

2
41

WBSSC 6861 Recruitment 2022- রাজ্যের স্কুলে, মেধাতালিকায় বঞ্চিত ৩,৭৭৯ জন প্রার্থীর নিয়োগ প্রক্রিয়া শুরু করলো স্কুল সার্ভিস কমিশন (WBSSC) । প্রথমে মেধাতালিকায় বঞ্চিত চাকরিপ্রার্থীদের নামের লিস্ট জমা পরে রাজ্য সরকারের কাছে , সেই লিস্ট বুধবার জমা পরেছে শিক্ষা দপ্তরের কাছে বলে খবরে উঠে এসেছে।

Rank জাম্পের ফলে বঞ্চিত হয়েছিল নবম–দশম ও একাদশ–দ্বাদশের সঙ্গে সঙ্গে শারীর শিক্ষা এবং কর্মশিক্ষার পদ প্রার্থীরা। এই নিয়ে ঐ ওয়েটিং লিস্টের চাকরিপ্রার্থীদের দীর্ঘ দিন ধরে আন্দোলন চালাচ্ছে! জানা গিয়েছে মেধাতালিকায় বঞ্চিত ৩,৭৭৯ জন প্রার্থীর নাম রাজ্য সরকারের কাছে জমা দিল স্কুল সার্ভিস কমিশন। সেই লিস্ট শিক্ষা দপ্তরে জমা পরেছে ইতিমধ্যেই বলে খবর!

WBSSC 6861 Recruitment 2022

যে লিস্ট জমা পরেছে তাতে নবম-দশম স্তরে ১,৯৩২ জন, একাদশ-দ্বাদশ স্তরে ২৪৭ জন এবং শারীরশিক্ষা ও কর্মশিক্ষায় ১,৬০০ জনের নাম রয়েছে। বাকি ৩,০৮২ জন হলেন ওয়েটিং লিস্টের শিক্ষাকর্মী পদপ্রার্থী। অর্থাৎ মোট ৬,৮৬১ জনের (WBSSC 6861 Recruitment 2022) নামের তালিকা জমা পড়বে শিক্ষাদপ্তরের কাছে।গত বুধবার শিক্ষামন্ত্রী প্রাথমিক , মধ্যশিক্ষা পর্ষদের এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সঙ্গে একটি গুরুত্বপূর্ণ মিটিং করেছেন।

WBSSC_News_in_2022
WBSSC 6861 Recruitment 2022

সেখানে দ্রুত শূন্য পদ দেখে পরে থাকা নিয়োগ প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দেওয়া হয় বলে খবর সামনে আসে! সূত্রের খবর, বিষয়, লিঙ্গ, জাতি, মাধ্যম এবং বাসস্থানের ভিত্তিতে বুধবার এই তালিকা পাঠানো হয়েছে। সেই মতো স্কুল শিক্ষা দপ্তর এবার পদগুলো তৈরি করে এসএসসি-র কাছে পাঠাবে।

কমিশন কাউন্সেলিংয়ের পর নিয়োগের সুপারিশ পাঠাবে প্রার্থী ও মধ্যশিক্ষা পর্ষদের কাছে। প্রার্থীদের পর্ষদ নিয়োগপত্র দেবে। শিক্ষাকর্মীদের এই তালিকা তৈরির কাজও চলছে। সেই তালিকা দ্রুত পাঠানো হবে।

চলতি বছরের ৫ই মে রাজ্য মন্ত্রিসভা ধর্মতলায় অবস্থানরতদের জন্য এককালীন ৬,৮৬১টি সুপার নিউম্যারি পদ তৈরি করা করতে নির্দেশ দিয়েছিল।তাঁর আপ্রুভাল ক্যাবিনেট ও দেয়েছিল। এবার ঐ সমস্ত শূন্য পদে দ্রুত নিয়োগের জন্য কাজ শুরু করে দিয়েছে রাজ্য সরকার। সম্প্রতি আদালতের নির্দেশে সিবিআইয়ের হেফাজত থেকে ডাটা রুম হাতে পেয়েছে কমিশন। ডাটা রুম হাতে পেতেই খুব তৎপর ভাবে কাজ শুরু করেদিয়েছে কমিশন। WBSSC 6861 Recruitment 2022, WBSSC 6861 Recruitment 2022, WBSSC 6861 Recruitment 2022,

WBSSC 6861 Recruitment 2022

WBSSC_6861_Recruitment_2022
WBSSC_6861_Recruitment_2022

WBSSC 6861 Recruitment 2022

বিস্তারিত শূন্য পদের বিবরণ যেমন বিষয়, লিঙ্গ, জাতি, মাধ্যম এবং বাসস্থানের ভিত্তিতে বুধবার শূন্য পদের তালিকা পাঠানো রাজ্য সরকারের কাছে হয়েছে।
সেই শূন্য পদ রাজ্য শিক্ষা দপ্তরকে পাঠিয়েছে বলে খবর ।
এবার যে শূন্য পদের হিসাব এসেছে সেই মতো স্কুল শিক্ষা দপ্তর এবার পদগুলো তৈরি করে এসএসসি-র কাছে পাঠাবে।
স্কুল সার্ভিস কমিশন প্রথমে কাউন্সেলিং করবে।
কাউন্সেলিংয়ের পর , সফল প্রার্থীদের নিয়োগের সুপারিশ পাঠাবে প্রার্থী ও মধ্যশিক্ষা পর্ষদের কাছে।
প্রার্থীদের নিয়োগপত্র দেবে পর্ষদ এবং কমিশন।
WBSSC_6861_Recruitment_2022

এই নিয়োগ যাতে পুজোর আগেই দেওয়া যায় সেই নিয়ে একাংশের উদ্যোগে কাজ করছে কমিশন এবং শিক্ষা দপ্তর , কিন্তু পুজোর আগেই এই নিয়োগ দেওয়া সম্ভব কি না, সেই নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

To read notice click here , to get more updates click here .

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here