WBSSC Teachers Recruitment 2023- নতুন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি প্রকাশ করতে চলেছে রাজ্য সরকার! কত শূন্য পদ?

1
74

WBSSC Teachers Recruitment 2023-নতুন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি প্রকাশ করতে চলেছে রাজ্য সরকার( রাজ্যের শিক্ষা দপ্তর ) বলে খবর ! পঞ্চায়েত ভোটের আগে শিক্ষক নিয়োগে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। এই নিয়ে পদক্ষেপ ও শুরু হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে! সবকিছু ঠিকঠাক থাকলে পঞ্চায়েত ভোটের আগেই একটা নোটিশ আসবে বলে জানা গিয়েছে!

রাজ্যের স্কুলগুলির যে শূন্যপদের হিসাব জমা পড়েছে কোর্টে।সেই ভাবেই নিয়োগ শুরু করতে চায় রাজ্য সরকার। তাই এই নিয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে শিক্ষা দপ্তরকে বলে খবর! এবার চূড়ান্ত সিদ্ধান্ত শিক্ষা দপ্তর থেকে বিভিন্ন নিয়োগকারী সংস্থা বা পর্ষদের কাছে যাবে!! শিক্ষক নিয়োগে একের পর এক দুর্নীতির অভিযোগ সামনে এসেছে! কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্ত ও করা হচ্ছে! কিন্তু সূত্রের খবর, এবার পঞ্চায়েত নির্বাচনের আগে জারি হতে চলেছে শিক্ষক নিয়োগের নয়া বিজ্ঞপ্তি।

WBSSC TEACHERS RECRUITMENT 2023

WBSSC TEACHERS RECRUITMENT 2023
WBSSC TEACHERS RECRUITMENT 2023(ফাইল ছবি)

রাজ্যের শিক্ষা দপ্তর যে রিপোর্ট জমা দিয়েছে কলকাতা হাইকোর্টে ,সেখান দেখা যাচ্ছে ,রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে শিক্ষক নিয়োগের জন্য অনেক শূন্য পদ রয়েছে! এবার ঐ সমস্ত পরে থাকা শূন্য পদে দ্রুত (WBSSC TEACHERS RECRUITMENT 2023) শিক্ষক নিয়োগ করতে চায় রাজ্য সরকার। তাই পঞ্চায়েত ভোটের আগেই এই নিয়ে নোটিশ প্রকাশিত করতে পারে বলে খবর!

আরও পড়ুন- WB Primary Recruitment 2023- পর্ষদের কাছে রিপোর্ট তলব, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া, অনিয়মের অভিযোগ! 

যে তথ্য কোর্টে জমা দেওয়া হয়েছিল, সেখানে প্রধান শিক্ষক নিয়োগের পদে ২৩২৫টি শূন্য পদের উল্লেখ ছিল। নবম-দশমে ১৩ হাজার ৮৪২টি শূন্যপদ রয়েছে। খবরে উঠে এসেছে, শিক্ষক নিয়োগের জন্য নয়া নিয়োগের বিধি প্রস্তুত করেছে স্কুল সার্ভিস কমিশন(WBSSC TEACHERS RECRUITMENT 2023)। জানা গেছে, এবার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে একাধিক পরিবর্তন আনছে তাঁরা!

কি কি পরিবর্তন দেখা দিতে পারে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ?

  • 1.শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সংরক্ষণ নীতি মানা হবে।
  • 2.পরীক্ষা এবং কাউন্সিলিং-এর ক্ষেত্রেও একাধিক পরিবর্তন আনা হচ্ছে।
  • 3.একই সঙ্গে বদল এসেছে
  • ইন্টারভিউ-এর নিয়মনীতিতেও।

এসএসসি বা স্কুল সার্ভিস কমিশনের আইনি পরামর্শ অনুযায়ী বিধি বিষয়ক খসড়া ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। তাই এবার পঞ্চায়েত ভোটের আগে দ্রুত শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে চাইছে রাজ্য সরকার বলে জানা গিয়েছে!

কোন কোন ক্ষেত্রে শিক্ষক নিয়োগ করা হবে?

প্রধান শিক্ষক, নবম দশম স্তরে নতুন শিক্ষক নিয়োগের জন্য এখন তোড়জোড় শুরু করেছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। এর পর ক্লাব ১১-১২ এবং প্রাইমারির জন্য নোটিশ আসবে!!!১০০ পয়েন্ট রোস্টার অনুসারে কোথায় কত শূন্য পদ পরে রয়েছে, তার তালিকাও চলে এসেছে রাজ্যের কাছে।প্রধান শিক্ষক এবং নবম-দশম স্তরে শিক্ষক নিয়োগের খসড়া বিধিও প্রস্তুত করে স্কুল শিক্ষা দফতরকে পাঠিয়েছে (WBSSC)এসএসসি।

সূত্রের খবর, এসএসসি-র পাঠানো বিধি নিয়ে আগামী সপ্তাহে বৈঠকে বসছেন স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকরা। ওই বৈঠকেই নবম দশমের নিয়োগের বিধি চূড়ান্ত করে ফেলা হবে বলে স্কুল শিক্ষা দফতর সূত্রের খবর। অর্থাৎ শিক্ষক নিয়োগ নিয়ে সর্বশেষ প্রতিক্রিয়া পাওয়া যাবে আগামী সপ্তাহেই!

আরও পড়ুন– [PDF] wbssc 952 omr sheet PDF- ৯৫২ এর কোন সাবজেক্টে কোথায় কত শূন্য পদ পরে থাকবে- মিডিয়াম এবং ক্যাটেগরি এর ভিত্তিতে

FAQs

প্রধান শিক্ষক নিয়োগের জন্য কত শূন্য পদের উল্লেখ ছিল?

প্রধান শিক্ষক নিয়োগের পদে ২৩২৫টি শূন্য পদের উল্লেখ ছিল।

নবম-দশমে জন্য কত গুলো শূন্যপদের উল্লেখ ছিল।

নবম-দশমে ১৩ হাজার ৮৪২টি শূন্যপদ রয়েছে।

1 COMMENT

  1. পঞ্চায়েত ভোট, তাই মানুষকে বোকাচোদা বানানোর একটা প্রচেষ্টা মাত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here