WBSSC শিক্ষক নিয়োগের নিয়মের কিছু পরিবর্তন হতে চলেছে,থাকছে না ইন্টারভিউ, মাল্টিপল রাঙ্কিং

0
23

শিক্ষক নিয়োগের যে পরীক্ষা WB SSC নেয় upper primary, class 9 to 12, সেই পরীক্ষার কিছু আমূল পরিবর্তন হতে চলেছে বলে জানা গিয়েছে। আপনারা জানেন বেশ কিছুদিন ধরেই এই নিয়ে আপডেট বেরিয়ে আসছিল যে ,শিক্ষক নিয়মের যে পরীক্ষা এবং পদ্ধতিতে কিছু পরিবর্তন করা হবে। ঠিক সেই মত SSC এক পা বাড়িয়েছে বলে জানা গিয়েছে।

কি এই পরিবর্তন ???

 

আপনারা জানেন বর্তমানে যে নিয়োগ প্রক্রিয়া রয়েছে সেটা দীর্ঘ মেয়াদী এবং সেই নিয়ে বিস্তর অনিয়ম থেকে বিভিন্ন অভিযোগ নিয়ে কোর্টে মামলা হয় এবং বর্তমানে সেই রকম মামলাও চলছে। তাই যত দীর্ঘ হবে নিয়োগ প্রক্রিয়া ততই ভুল হবার সুযোগ বেশি থাকবে।এটাকেই SSC বুজতে পেরেছে এবং তাই এই দীর্ঘ মেয়াদী নিয়োগ প্রক্রিয়া কে কাট ছাট করা উঠে আসছে। সেটা নতুন যে পরীক্ষা নেবে SSC সেখানে apply করবে বলে জানা গিয়েছে।

 

কি কি সম্ভাব্য বিষয় বস্তু উঠে আসছে তা আমরা এক নজরে দেখে নি :::—-

 

1) বর্তমানে যে ইন্টারভিউ প্রক্রিয়া হয়েছে সেটা তুলে দেওয়া হচ্ছে বলে খবর !

 

2) বর্তমানে যে মাল্টিপেল রাঙ্কিং রয়েছে সেটাও তুলে দেওয়া হচ্ছে বলে খবর ।একই ব্যাক্তি আর দুটি তিনটি তালিকায় এক সঙ্গে জায়গা দখল করে রাখতে পারবেন না !

 

3) আলাদা আলাদা ভাবে আবেদন করতে হবে না,শুধু মাত্র একটি আবেদনই করলেই হবে !

 

4) এবার থেকে চাকরি প্রার্থীদের কেবল একটি মাত্র পরীক্ষা দিতে হবে। সেটা হবে লিখিত পরীক্ষা(টেট)। লিখিত পরীক্ষা ছাড়া আর কোনো পরীক্ষা দিতে হবে না এবং এই লিখিত পরীক্ষার উপর সবচেয়ে গুরুত্ব(জোর) দেওয়া হবে !

 

5) ফর্ম বেরনো থেকে নিয়োগ সবটাই মিটে যাবে চটজলদি। ফলে পরীক্ষার পর থেকে দীর্ঘ দিন নিয়োগের জন্য অপেক্ষা করতে হবে না। মনে করা হচ্ছে এই নতুন নিয়ম চালু হলে শিক্ষক নিয়োগ এর গোটা প্রক্রিয়াটি 7 থেকে 8 মাসের মধ্যেই শেষ করা যাবে !

 

তাহলে প্রশ্ন হচ্ছে কবে বের হবে এই নতুন প্রক্রিয়া?? এখনও অব্দি যে সমস্ত খবর বেরিয়ে আসছে তাতে খুব শ্রীঘ্রই এই SSC নোটিশ প্রকাশ করতে চলেছে।

 

To Read Upper primary recruitment latest news and court case update , click here

To Read Primary recruitment latest news and court case update,click here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here