WEST BENGAL GOVT ANNOUNCE DA 10 % ,HRA 16% FOR THEIR EMPLOYEE

0
290

অবশেষে অপেক্ষার পর ভালো খবর বেরিয়ে এল  রাজ্যের কর্মচারীদের জন্য । রাজ্য সরকারের গাইডলাইন মতো রাজ্য বিদ্যুৎ সংস্থাগুলির কর্মীদের নতুন বেতন কাঠামো চালু হচ্ছে। চলতি বছরের শুরু থেকেই নতুন বেতনক্রমের সুবিধা কর্মীদের দেওয়া হবে। বেতন সংক্রান্ত যে নয়া নীতি লাগু হচ্ছে এতে প্রায়  ২১ হাজার বিদ্যুৎকর্মী উপকৃত হবেন বলে জানা গিয়েছে ।

 

[পেনশন নিয়ে বিস্তারিত খবর পড়তে এখানে ক্লিক করুন ]

 

রাজ্য বিদ্যুৎ সংস্থাগুলির কর্মীদের জন্য বেশ ভালো খবর রয়েছে এই নয়া বেতন নীতিতে । যেমন ডিএ নিয়ে ঘোষণা করা হয়েছে এই নয়া বেতন নীতিতে । জানানো হয়েছে যে , ২০২০  সালের ১লা জানুয়ারি থেকে  বিদ্যুৎকর্মীদের ১০ শতাংশ হারে ডিএ দেওয়া হবে। সঙ্গে এইচআরএ বা বাড়ি ভাড়া ভাতাও দেওয়া হবে ।

 

রাজ্য বিদ্যুৎ সংস্থাগুলির কর্মীদের ১৬ শতাংশ হারে এইচআরএ বা বাড়ি ভাড়া ভাতা  দেওয়া হবে। এবং এটা সর্বচ্চ ১৬,০০০ টাকা অব্দি  দেওয়া হবে বলে ঐ নির্দেশকায় জানানো হয়েছে ।

 

[ পে কমিশন নিয়ে আরও খবরা খবর পড়তে এখানে ক্লিক করুন ]

 

গত কাল এক সংবাদিক অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এই খবর জানান । কর্মীদের অতিরিক্ত প্রাপ্য মেটাতে বছরে অতিরিক্ত প্রায় ৪৫০ কোটি টাকা লাগবে বলে জানিয়েছেন শোভনদেববাবু। তবে রাজ্যে সরকারের বাকি কর্মচারীদের মত, ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত বিদ্যুৎ সংস্থাগুলির কর্মীদের  কোনও ‘এরিয়ার’ দেওয়া হবে না ।

 

[ পে কমিশন ক্যালকুলেটোর দিয়ে বেতন হিসাব নিকাশ করতে এখানে ক্লিক করুন ]

 

NEW HGH

২০২০  সালের ১লা জানুয়ারি থেকে  বিদ্যুৎকর্মীদের ১০ শতাংশ হারে ডিএ দেওয়া হবে।

রাজ্য বিদ্যুৎ সংস্থাগুলির কর্মীদের ১৬ শতাংশ হারে এইচআরএ বা বাড়ি ভাড়া ভাতা  দেওয়া হবে  এবং এটা সর্বচ্চ                         ১৬,০০০ টাকা অব্দি  দেওয়া হবে বলে ঐ নির্দেশকায় জানানো হয়েছে ।

 

ELECTRICITY DEPARTMENT ROPA
ELECTRICITY DEPARTMENT ROPA
ELECTRICITY DEPARTMENT ROPA
ELECTRICITY DEPARTMENT ROPA

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here