West Bengal Holiday 2023 – শনিবার রাজ্য সরকারি কর্মীদের জন্য ছুটি ঘোষণা করা হল সরকারের তরফে থেকে।বিশেষ কিছু শর্তে!

0
336

West Bengal Holiday 2023 –পশ্চিমবঙ্গ সরকারের অর্থদফতরের তরফে থেকে গতকালে একটি (West Bengal Holiday 2023) একটি অর্ধ দিবস ছুটির ঘোষণা করা হয়েছে ! সেই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অর্থ দপ্তর! নোটিশটি এখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন! সিরিয়াল নম্বর ২০৫ এ নোটিশটি দেওয়া হয়েছে! নবান্নের তরফে পশ্চিমবঙ্গের সকল সরকারি অফিসে কর্মরত কর্মচারীদের জন্য ১লা জুলাই দিনটি Doctor’s day হিসেবে পালন করা হয় ও State government এর অধিনে থাকা অফিস গুলোতে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়। কিন্তু এইবছর Doctor’s day এর দিনটি (1st July) শনিবার পড়েছে যে দিন বেশির ভাগ সরকারী অফিস ছুটি থাকে!

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত ডঃ বিধান চন্দ্র রায়ের জন্মবার্ষিকী স্মরণে প্রতি বছর 1লা জুলাই ডাক্তার দিবস হিসাবে পালিত হয় এবং রাজ্য সরকারের অধীনে অফিসগুলির জন্য অর্ধ দিনের ছুটি ঘোষণা করা হয়। এই বছর 1লা জুলাই শনিবার পড়ে যা কিছু নির্দিষ্ট অফিস ছাড়া রাজ্য সরকারের অধীনে অফিসগুলির জন্য ছুটির দিন৷ এতদ্বারা জানানো যাচ্ছে যে, বিগত বছরের মতো এবারও দিবসটি চিকিৎসক দিবস হিসেবে পালিত হবে।

তাই এই নোটিশে বলা হয়েছে -আগের বছর গুলোর মতো (It is hereby notified that like previous years, the day will be celebrated as doctors’ day) এবছরও এই দিনটি Doctor’s day হিসেবে পালণ করতে হবে। অর্থাৎ 1st July, 2023 সকল রাজ্য সরকারি কর্মীদের অর্ধ দিবস (West Bengal Holiday 2023) ছুটি ঘোষণা করা হল সরকারের তরফে থেকে। বিশেষ কিছু শর্তে এই ছুটি থাকবে। কিন্তু একই সঙ্গে তাঁদেরকে ঐ দিনটি অফিসে পালণ করতে হবে,ঠিক আগের বছরের মতন!

West Bengal Holiday 2023

West_Bengal_Holiday_2023
West_Bengal_Holiday_2023

শিক্ষা প্রতিষ্ঠান কি বন্ধ থাকবে??

না! যেহেতু এই নোটিশে সরকারী অফিস কথা উল্লেখ করা হয়েছে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের কথা (educational institution) এই নোটিশে কিছু বলা হয়নি , তাই স্কুল কলেজ School educational department এর নির্দিষ্ট নোটিশ অনুসারে চলবে! যদি School educational department কোনও ছুটি ঘোষণা করে তাহলে পনারা সেটা সেখানে ক্লিক করে দেখে নিতে পারবেন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here