16500 Teachers recruitment news,very big news about Primary tet exam

16500_Teachers_recruitment_news
16500_Teachers_recruitment_news

Very big and breaking news updates are out about 16500 Teachers recruitment news,very good news about Primary tet exam.

16500 Teachers recruitment news(Primary tet exam)

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ খবরাখবর আসছে এই মুহূর্তে। গত কালকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে, রাজ্যে প্রায় ১৬,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে। এবং এই নিয়োগ করা হবে ২০,০০০ টেট পাস ক্যান্ডিডেটদের মধ্যে থেকে।

16500_Primary_Teachers_Recruitment
16500_Primary_Teachers_Recruitment

বাকিদের ধাপে ধাপে নিয়োগ করা হবে। প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষাও নেওয়া হবে এই করোনা পরিস্থিতি কাটলে। ২০১৭ সালেই প্রাথমিকের টেট পরীক্ষার জন্য আবেদন করেছিলেন প্রায় ২.৫ লক্ষ যুবক-যুবতী ।

ফলে ভোটের আগে রাজ্য স্তরে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে একটা মুভমেন্ট হতে চলেছে এটা বোঝায় যাচ্ছে।

এবার যে ১৬,৫০০ শিক্ষক নিয়োগের কথা বলা হচ্ছে সেটা কোন ক্ষেত্রে নিয়োগের কথা বলা হচ্ছে ?? প্রাইমারি না আপার পাইমারি ?? সেই নিয়ে রাজ্যের যুবক-যুবতীরা চিন্তিত ! এর সাম্ভাব্য উত্তর আজ আমরা এই পোস্টের মাধ্যমে খুঁজবো ।

তার আগে গত কালকের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণার পরে রাজ্যে বিভিন্ন মন্ত্রী নিজেদের twitter আকাউন্টে শিক্ষক নিয়োগ নিয়ে পোস্ট করেছেন সেই পোস্ট গুলো আমরা এক নজরে দেখে নি।

শিক্ষামন্ত্রী মাননীয় পার্থ চ্যাটার্জী পোস্টে লিখেছেন- “বাংলার উন্নয়নের কাণ্ডারি @MamataOfficial-এর হাত ধরে ১৬,৫০০ জন টেট আবেদনকারী ফেব্রুয়ারি ২০২১-এর মধ্যে চাকরিতে যোগদান করবেন। আমাদের দিদি সত্যিই বাংলার উজ্জ্বল ভবিষ্যৎ তৈরির প্রধান রূপকার।”

16500 Teachers recruitment news(Primary tet exam)

এই দিকে মেয়র মাননীয় ফিরহাদ হাকিম লিখেছেন – “@MamataOfficial helps Bengal reach newer heights once again! Keeping in mind 1L+ families, WB shall see the recruitment of 16,500 teachers who have passed the TET examination. For the next TET exams, offline arrangements shall also be made.”

16500 Teachers recruitment news(Primary tet exam)

16500_Teachers_recruitment_news
16500_Teachers_recruitment_news

16500 Teachers recruitment news(Primary tet exam)

এবার যদি এই যে ১৬,৫০০ পদে শিক্ষক নিয়োগের (Primary tet exam) কথা বলা হচ্ছে সেটা কোন ক্ষেত্রে ? এই নিয়ে আলোচনা করতে হলে রাজ্যে বিগত ৫-৭ বছরের শিক্ষক নিয়োগ সংক্রান্ত সমস্ত খবরাখবর কে দেখতে হবে। সেই সমস্ত খবরাখবর লক্ষ্য করলে আপাত দৃষ্টিটিতে এটা একদম পরিষ্কার যে এই নিয়োগ আপার প্রাইমারির ক্ষেত্রে বলা হছে !! যদিও এই নিয়ে এখনও কোনও রকম আধিকারিক পুষ্টি সামনে আসে নি ।

আপনারা যদি ভালো করে লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন যে, আপার প্রাইমারির ২০-২৪ হাজার চাকরী প্রার্থীর ইন্টার্ভিউ হয়েছে(আনুমানিক সঠিক ফিগার এখনও সামনে আসেনি)। এর পর এই ইন্টার্ভিউ নিয়ে বিভিন্ন অনিয়ম এর অভিযোগ তুলে কোর্টে মামলা করা হয়। সেই মামলা এখনও কোর্টে বিচারাধীন । ফাইনাল জাজমেন্ট খুব সম্ভবত এই মাসেই আসতে পারে।

এই দিকে স্কুল সার্ভিস কমিশন আগেই ১৪,৩৩৯ টি শূন্য পদের ঘোষণা করেছে। ফলে আবার আপাত দৃষ্টিটিতে মনে হচ্ছে হয়তোবা শিক্ষক-ছাত্র অনুপাত ঠিক রাখতে বা নিউ সেটাপ স্কুলের ভেকেন্সি ধরে হয়তোবা এই ১৪,৩৩৯ শূন্য পদ কে ১৬,৫০০ করা হতে পারে !! যদিও এখনও এই নিয়ে কোনও খবর বা আধিকারিক পুষ্টি সামনে আসে নি

অপরদিকে রাজ্যে ২০১৭ সালে প্রাথমিকে যে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফর্ম ফিলাপ হয়েছিল তার পরীক্ষা এখনও নেওয়া হয় নি। গতকাল মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে,খুব শ্রীঘরই ঐ ২.৫ লক্ষ আবেদনকারীর টেট পরীক্ষা অফ লাইনে প্রাথমিক পর্ষদ নিয়ে নেবে,এই করোনা পরিস্থিতি কাটলে।

16500 Teachers recruitment news(Primary tet exam)

ফলে রাজ্যে সর্বস্তরে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে এটা মূল প্রতিবেদন বেরিয়ে আসছে। ধীরে ধীরে সমস্ত নোটিফিকেশন সামনে আসবে। এখানে ক্লিক করে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লাইভ ঘোষণা শুনুন। প্রাথমিকের অফিশিয়াল নোটিফিকেশন দেখতে পর্ষদে সাইট www.wbbpe.org ভিজিট করুন অথবা এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here