PAY COMMISSION NEWS

২০২০ জানুয়ারির আগে বেতন কমিশনের সুফল কি মিলবে? কি বলছে বিভিন্ন সংগঠন !

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

বেতন কমিশনের রিপোর্ট জমা দেবার দিন যত কাছিয়ে আসছে তত রাজ্য সরকারি কর্মীদের মধ্যে ততই নতুন কৌতুহল দানা বাদছে। কিছু দিন আগে যখন সরকারি কর্মচারী পরিষদ বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছিল তখন তাঁরা জানতে পেরেছিল যে চলতি মাসেই জমা পড়ছে রাজ্য সরকারি কর্মীদের নতুন বেতন কাঠামোর সুপারিশ।

 

 

যদিও এই আশ্বাস সরাসরি  ষষ্ট বেতন কমিশনের চেয়ারম্যান অবিরুপ সরকার দেন নি দিয়েছিলেন কমিশনের উপ-সচিব । এখন এই সমস্ত আশ্বাস বিভিন্ন সরকারি কর্মচারী এবং কর্মচারী  সংগঠন মানতে নারাজ। কারণ তাঁদের দাবি বহুবার এই রকম আশ্বাস মিলেছে কিন্তু তা বাস্তবে রূপান্তরিত হয় নি। 

 

 

এখন যা পরিস্থিতি, রাজ্য সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশনের আশায় বুক বাঁধলেও এই মাসের শেষে রিপোর্ট জমা পড়লেও, বর্ধিত বেতন এই মাসেই হাতে পাওয়া যাবে না। কারণ রিপোর্ট জমা করার পর রাজ্য সরকার তা খতিয়ে দেখবে তার জন্য গঠিত হবে পে এন্ড রিভিয় কমিটি । সেই কমিটি আবার রিপোর্ট জমা দেবে সরকারের কাছে। এই সব হতে হতে কর্মীদের বর্ধিত বেতন হাতে পেতে-পেতে আগামী বছর অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি মাস হয়ে যাবে বলে মনে করছে বিভিন্ন সংগঠন গুলি।

 

 

যদি ১.১.২০১৬ থেকে নোসোনাল ফিক্সেসন করে বেতন কাঠামো রিপোর্ট জমা করে তাহলে কর্মচারীদের বেতন অনেকটা বাড়বে বলে মনে করা হচ্ছে।

যদিও এখনও পে কমিশন তাঁদের রিপোর্ট জমা করে নি তাই বিভিন্ন জায়গা থেকে তথ্য সংগ্রহ করে এই CALCULATOR টি বানানো হয়েছে। আনুমানিক একটা হিসাব দেবার জন্য। হিসাব দেখতে এখানে ক্লিক করুন । 

কিন্তু, ২০১৬ সালের পয়লা জানুয়ারি থেকে নোসোনাল ফিক্সেসন হলেও কর্মীরা তা হাতে পাবে না। তারা তা হাতে পেতে পারেন ২০২০ সালের জানুয়ারিতে। অর্থাৎ ক্যাশ বেনেফিট তাঁরা ২০২০ সালের জানুয়ারিতে পাবেন বলে মনে করছে বিভিন্ন সংগঠন গুলি।

 

 

  যদিও এরিয়ারের  নিয়ে এখন দুই ধরনের মত সামনে আসছে কেও কেও মনে করছে যেহেতু ২০১৬ সাল থেকে ইন্টারিম রিলিফ দেওয়া হয়েছিল তাই  সামান্য হলেও একটা এরিয়ারের  থাকবে আবার কিছু মহল মনে করছে এরিয়ারের কোনো সম্ভাবনা প্রায় নেয়।

কিন্তু যেভাবে কিছু দিন ধরে  বিভিন্ন সংবাদ বেড়িয়ে আসছে বেতন বৃদ্ধি নিয়ে মনে করা হচ্ছে যে মোটের উপর বেতন বৃদ্ধি ১৪.৩ শতাংশ হতে পারে অর্থাৎ ior ২.৫৭ এর কাছাকাছি হতে পারে। যদি ১৪.৩ শতাংশ হারে আপনার বেতন কত বাড়তে পারে দেখতে চান এখানে ক্লিক করুন ।

যদিও এখনও পে কমিশন তাঁদের রিপোর্ট জমা করে নি তাই এখন এই সমস্ত হিসাব নিকাস এখন একটা আনুমানিক পর্যায়ে আছে ,যখন রিপোর্ট জমা করবে তখন তার একটা নির্দিষ্ট ধারনা পাওয়া যাবে ।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *