দু’মাসের টাকা একসঙ্গে,সামাজিক পেনশন নিয়ে ঘোষণা মুখ্যমন্ত্রীর

mamta-banarjee
mamta banarjee

গতকাল রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছু নতুন ঘোষণা করলেন রাজ্য বাসির জন্য।তিনি জানিয়েছেন যে,রাজ্যে যে সমস্ত সামাজিক পেনশন রয়েছে যেমন,’বিধবাভাতা’, ‘জহর পেনশন’, ‘জয় বাংলা’ প্রকল্প-সহ একাধিক সামাজিক প্রকল্প,তার দু মাসের টাকা প্রাপকদেরকে একসঙ্গে এক মাসেই দেওয়া হবে।

 

CM MAMATA BANERJEE
CM MAMATA BANERJEE

 

বুধবার মাননীয়া মুখ্যমন্ত্রী বলেন,”রাজ্য সরকার বিধবা,শারীরিকভাবে অক্ষম,বয়স্ক মানুষদের জন্য বিভিন্ন ভাতা চালু করেছে।তাঁদের একসঙ্গে ২ মাসের ২০০০ টাকা দিয়ে দেওয়া হবে। টাকা পয়সা না থাকলে তাঁরা যেন সমস্যায় না পরেন তার জন্য এই সিধান্ত নেওয়া হয়েছে।”

 

যাঁদের মার্চ মাসের টাকা বাকি রয়েছে তাঁরা একসঙ্গে মার্চ ও এপ্রিল মাসের টাকা পাবেন।প্রায় ১ লক্ষ কৃষক মাসে ১০০০ টাকা করে ভাতা পান। ‘বন্ধু’ প্রকল্পে ৬০ বছরের বেশি বয়স্ক তফসিলি জাতির মানুষদের জন্য  ১০০০ টাকা করে ভাতা দেওয়া হয়। এছাড়াও রয়েছে,’জয় জহর’,’ওল্ড এজ পেনশন’ সহ আরও বিভিন্ন প্রকল্প।

 

রাজ্যের মানুষদের যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য এক বারে এক মাসের চাল,গম  দিয়ে দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।এদিন মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, যে কোনও সমস্যায় যাতে সাধারণ মানুষ ফোন করতে পারেন সেজন্য একটি স্টেট কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। টোল ফ্রি নম্বর ১০৭০ এবং ল্যান্ডলাইন ০৩৩ ২২১৪৩৫২৬—এই দুই নম্বরে এই পরিস্থিতিতে যে কোনও সমস্যায় পড়লে ফোন করতে পারবেন রাজ্যের সাধারণ মানুষ।

 


CM RELIEF FUND FOR COVID 19
CM RELIEF FUND FOR COVID 19

অপরদিকে নবান্নের থেকে আরও একটি নোটিশ জারি করা হয়েছে জরুরী ভিত্তিতে ফাণ্ড গঠনকে নিয়ে। সেই নিয়ে সম্পূর্ণ আপডেট পেতে এবং সরকারকে নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিতে এখানে ক্লিক করুন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here