{Very Big Updates}College And Xi Admission Process 2020

College And Xi Admission Process
College And Xi Admission Process

College And Xi Admission Process Announce By Education Minister :- Today just published this year Madhyamik result.Now Its time to get admission in class XI.Some Updates are out today about College And Xi Admission Process Announce By Education Minister.

College And Xi Admission Process Announce By Education Minister

এই মুহূর্তে একটা খুবই গুরুত্বপূর্ণ এবং ব্রেকিং নিউজ বেরিয়ে আসছে সেটা হচ্ছে ভর্তি প্রক্রিয়া নিয়ে । আপনারা জানেন আজকে প্রকাশিত হয়েছে মাধ্যমিক ২০২০ রেজাল্ট । অনেক অপেক্ষার পর অবশেষে করনা পরিস্থিতিকে কাটিয়ে আজকে রেজাল্ট প্রকাশ করে মধ্যশিক্ষা পর্ষদ সেই নিয়ে আমরা বিস্তারিত পোষ্ট আপনাদের সামনে দিয়েছি এখানে ক্লিক করে আপনার মাধ্যমিকের রেজাল্ট সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আপডেট পেয়ে যাবেন ।

আজকে এই মুহূর্তে যে খবরটি সবথেকে গুরুত্বপূর্ণ এবং সব থেকে বড় বলে আমারা মনে করছি সেটা হল ভর্তি প্রক্রিয়া নিয়ে । আপনারা জানেন ইতিমধ্যেই রাজ্য সরকার ভর্তি প্রক্রিয়া যাতে সুষ্ঠুভাবে করা যায় সেই নিয়ে একাধিক প্রক্রিয়া চালু করতে চলেছে । আজ মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন এবার ক্লাস ইলেভেনের ভর্তির জন্য দুই ধরনের পন্থা অবলম্বন করা হবে ।

আপনারা জানেন মাধ্যমিক পাশ করার পর বেশ কিছু ছাত্রছাত্রী নিজেদের স্কুলেই ভর্তি হয়ে যায় , তাই যে সমস্ত ছাত্র-ছাত্রীরা নিজেদের স্কুলে ভর্তি হবে তাঁরা স্কুলে ভর্তি হতে পারবে আগামী 1লা আগস্ট থেকে 10 আগস্ট এর মধ্যে । কিন্তু কোনভাবেই যেন ছাত্রছাত্রীরা স্কুলে না জান এটাই আবেদন জানিয়েছে মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তিনি ভিডিওতে বলেছেন যে অভিভাবকদেরকে ছাত্র-ছাত্রীদের এডমিট এবং বিভিন্ন যে সমস্ত কাগজপত্র আছে যেমন রেজিস্ট্রেশন সেগুলো নিয়ে গিয়ে স্কুলের সঙ্গে যোগাযোগ করলে অটোমেটিক স্কুলে তাঁরা ইলেভেনের ভর্তি হয়ে যাবে ।

College And Xi Admission Process Announce By Education Minister
College And Xi Admission Process Announce By Education Minister

এবার যেসমস্ত ছাত্রছাত্রীরা অন্য স্কুলে ভর্তি হতে চায়,তারা 11 থেকে 31 আগস্টের মধ্যে ভর্তি হতে পারবে। অভিবাবকরা নিজেদের ছেলেমেয়েদেরকে ভর্তি করতে পারবে,ছাত্রছাত্রীরা কোনমতেই স্কুলে যাওয়া যাবে না । নিচের ভিডিওতে আপনারা দেখে নিতে পারেন আজ পার্থ চট্টোপাধ্যায় সে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য গুলো দিয়েছেন।

College And Xi Admission Process Announce By Education Minister

অপরদিকে ভর্তি প্রক্রিয়া নিয়ে আরেকটি আপডেট তথ্য এই যে ,কলেজে অনলাইনে মাধ্যম যে ভর্তি প্রক্রিয়া হয় তাই এবারও অনলাইনের মাধ্যমে হবে । অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে তারপর যখন আবেদন গ্রহণ করা হবে সংশ্লিষ্ট আবেদনকারীকে ব্যাংকে গিয়ে সে চালান কাটতে হবে । কলেজে ভর্তি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায় ভিডিওতে বার্তা দিয়েছেন , নিচে ভিডিও লিংক দিয়ে দেওয়া হয়েছে, সেখানে ক্লিক করে আপনারা দেখে নিতে পারবেন ।

[su_youtube url=”

“]

অপরদিকে আরেকটি গুরুত্বপূর্ণ খবর হচ্ছে আজকে মাধ্যমিকের ফলাফল প্রকাশ পেয়েছে কবে মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট ডিস্ট্রিবিউশন নিয়ে ছাত্রছাত্রীরা প্রশ্ন করছেন । যতদূর জানতে পারা গিয়েছে 22 তারিখ অর্থাৎ 22 শে জুলাই থেকে মার্কশিট এবং সার্টিফিকেট ডিস্ট্রিবিউশন করা হবে । কিন্তু এক্ষেত্রেও ছাত্রছাত্রীরা কোনমতেই স্কুলে যাবে না । অভিভাবকরা ছাত্র-ছাত্রীদের হয়ে স্কুলে যাবে এবং তারা নির্দিষ্ট এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন নিয়ে স্কুলে যাবে । তারপর সেটা দেখে সে সমস্ত অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে মার্কশিট এবং সার্টিফিকেট সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদের । অর্থাৎ ছাত্রছাত্রীরা মার্কশিট এবং সার্টিফিকেট সরাসরি অভিবাবকদের মাধ্যমে পেয়ে যাবে। সাতদিনের জন্য সময় চাওয়া হয়েছে আজকে হচ্ছে 15 জুলাই আর সাত দিন অর্থাৎ 22 তারিখের মধ্যে নির্দিষ্ট স্কুল সার্টিফিকেট হাতে পেয়ে যাবে তারপর তারা নিজেদের মতন করে ডিস্ট্রিবিউশন শুরু করবে।

আজকের মাধ্যমিকের মেধা তালিকা প্রকাশ পেয়েছে সেটা দেখতে এখানে ক্লিক করুন। অপরদিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে বেশ কিছু আপডেট তথ্য বেরিয়ে আসছে এখানে ক্লিক করে আপনার জানতে পারবেন এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার তথ্য বেরিয়ে আসবে আজকে বা কালকে আমরা তা প্রকাশ করব । তাই আমাদের পেজটি নিয়মিত ভিজিট করুন এবং আমাদের সঙ্গে থাকুন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here