DA NEWS

কর্মচারী সংগঠনের অভিনব কৌশল,কেন SAT-এর রায়ের পরও মিলছে না DA

গত 26 শে জুলাই sat(স্টেট এডমিনিষ্ট্রটিভ ট্রাইবুনলা ) ডিএ মামলা রায় জানিয়ে দেয় যে,কেন্দ্রীয় হারে ডিএ দিতে হবে রাজ্যকে।

 

কিন্তু রাজ্য সরকার SAT এর রায়দানের পরেও DA দিচ্ছে না বা DA নিয়ে কোনও নোটিফিকেশন জারি করছে না। ফলে ডিএ নিয়ে রাজ্য সরকারের অবস্থান কি সেটা নিয়ে বিভিন্ন কর্মচারীদের এবং কর্মচারী সংগঠনের মধ্যে ধোঁয়াশা সৃষ্টি হচ্ছে।

ফলে ডিএ নিয়ে SAT এর রায় দ্রুত কার্যকর করা নিয়ে আজ পথে নামছে রাজ্য সরকারি কর্মচারী সংগঠন । ধর্মতলা থেকে শিয়ালদা স্টেশন পর্যন্ত প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য কো-অর্ডিনেশন কমিটি ।

কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়েজি” এই DA মামলা 2016 সালে ফাইল করেন SAT এ। তারপর কলকাতা হাইকোর্ট হয়ে এই মামলা আবার ফেরৎ আসে SAT এ। প্রায় দীর্ঘ 3 বছর পর এই মামলা চলার পরে অবশেষে গত 26 জুলাই কেন্দ্রীয় হারে DA প্রাপ্তির রায় দিয়েছেন SAT এর দুই বিচারপতি রঞ্জিত বাগ ও সুবেশ দাস

কিন্তু এই মামলা নিয়ে রাজ্য সরকারের কি চিন্তা ভাবনা তা কিছুই সামনে আসেনি। অর্থাৎ তাঁরা কেন্দ্রীয় হারে ডিএ বৃদ্ধি করবে না এই মামলা নিয়ে আরও উচ্চতর আদালতে যাবে তা এখনও পরিষ্কার নয়।

অপর দিকে মলয় মুখোপাধ্যায়, সাধারণ সম্পাদক “কনফেডারেশন অফ সেট গভর্মেন্ট এমপ্লয়েজি” তিনি জানিয়েছেন যে যদি এই মামলা উচ্চতর আদালতে যায় ,তারা সেও নিয়ে প্রস্তুত এবং এর জন্য তাঁরা আগে থেকেই উচ্চতর আদালতে “কেভিয়েট” দাখিল করে রেখেছেন। ফলে তাঁদের বক্তব্য না শুনে উচ্চতর আদালত কোনও ভাবেই এই মামলার রায় ঘোষণা করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *