পে কমিশন নিয়ে ক্ষোভ ,ম্যাচিং অর্ডার কবে ? বর্ধিত বেতন,DA কবে তা নিয়ে ক্ষোভ চরমে !

0
13

একদিকে পে কমিশনের মূল ROPA 2019 (রিভিউ অফ পে এন্ড অ্যালাওয়েন্স ) প্রকাশ পেয়েছে। সঙ্গে প্রকাশিত হয়েছে ROPA 2019 FOR PENSIONER । কিন্তু শিক্ষা দপ্তরে ROPA কবে প্রকাশিত হবে সেই নিয়ে ক্ষোভ বাড়ছে।সেই সঙ্গে বিভিন্ন পৌরসভা,পঞ্চায়েত কর্মীরাও ক্ষোভ প্রকাশ করছে। এই নিয়ে অল বেঙ্গল মিউনিসিপ্যাল ওয়ার্কমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক দীপক মিত্র চিঠি দিয়েছেন রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব এর কাছে।তাঁদের মূল দাবি পে কমিশন নিয়ে যে সমস্ত অসঙ্গতি রয়েছে সেই গুলোকে অবিলম্বে দূর করা।

 

এখানে ক্লিক করুন::– কিভাবে পে কমিশনের অপশন বেনিফিট নেবেন যাতে বেতন সবচেয়ে বেশি বৃদ্ধি

 

তাঁরা যে সমস্ত দাবি করেছে তাদের মধ্যে উল্লেখযোগ্য হল – 1)2016 সাল থেকে পে কমিশনের হিসাব করলেও কেন বেতন 2020 তে পাওয়া যাবে ? এর মাঝের অর্থাৎ বকেয়া টাকা কোথায় গেল? 2) অবসরপ্রাপ্ত দের বুস্টিং কোথায় ?
3) HRA বা বাড়ি ভাড়া ভাতা কমানো হল কেন ?

 

6th PAY COMMISSION নিয়ে নবান্নের নতুন নির্দেশ ! বিজ্ঞপ্তি জারি করল অর্থ দপ্তর ৷

 

অপর দিকে অর্থ দপ্তর যে ROPA 2019 প্রকাশ করেছে সেখানে কোনও DA এর উল্লেখ নেয় সেই নিয়ে কর্মচারীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হচ্ছে। DA নিয়ে SAT যে তিন মাসের মধ্যে সময় সীমা দিয়েছিল সেটা শেষ হচ্ছে এই মাসের মধ্যে। অর্থাৎ DA নিয়ে রাজ্যের যে চিন্তা ভাবনা সেটাও এখনও পর্যন্ত সামনে আসে নি। ফলে রাজ্যের কর্মচারীরা দ্বিধা গ্রস্থ। কিছু অসমর্থিত সূত্র মারফৎ যে খবর বেরিয়ে আসছে তাতে একপ্রস্থ DA রাজ্য সরকার ঘোষণা করতে চলেছে এই মাসেই যেটা কার্যকরি হবে 2020 জানুয়ারি মাসের পে কমিশনের সঙ্গে !

 

পে কমিশনের  স্যালারি হিসাব দেখতে এখানে ক্লিক করুন

 

অপর দিকে যে ম্যাচিং অর্ডার নিয়ে ক্ষোভ সঞ্চার হচ্ছে সেটা নিয়ে সর্বশেষ যে তথ্য সামনে এসেছে সেখানে জানা গিয়েছে যে,অক্টোবর মাসের মধ্যে কিংবা নভেম্বর এর প্রথম সপ্তাহে এর মধ্যেই সমস্ত দপ্তরের ম্যাচিং অর্ডার প্রকাশ করবে সংশ্লিষ্ট দপ্তর

পে কমিশনের সহজ স্যালারি ক্যালকুলাটির দেখতে এখানে ক্লিক করুন।

 

Pay commission calculation in Excel sheet, ঐ sheet টি download করতে এখানে ক্লিক করুন

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here